মঙ্গলবার, ২৩ মে, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
সেই হামলায় জড়িত ফুলতলী এতিমখানার ৩শিক্ষক ও ১৭ছাত্রকে বহিষ্কার  » «   জকিগঞ্জের সেই মানসিক ভারসাম্যহীন পরিবারকে সহায়তা  » «   জকিগঞ্জে প্রায় ৭০লক্ষ টাকা ব্যয়ে নির্মিত দু’টি ব্রীজের উদ্বোধন  » «   জকিগঞ্জ পাবলিক লাইব্রেরীর গেইট ও দেয়াল উদ্বোধন  » «   গণিপুর কামালগঞ্জ স্কুল এন্ড কলেজে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা  » «   দীর্ঘদিন পর জকিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল  » «   বার্জার ডিজিজে আক্রান্ত জকিগঞ্জের মুহিম একটু সহানুভূতি পাবে কী ?  » «   ভারত যাত্রার প্রাক্ষালে যা বললেন জকিগঞ্জের ইউএনও শহীদুল  » «   অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আজ থেকে শুরু  » «   ফের পানিতে দীর্ঘক্ষণ ঘুমালো জকিগঞ্জের তজমুল  » «  

১৫০০ শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

teacher_120201

বিশ্বব্যাংকের অর্থায়নে ও শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহেন্সমেন্ট (সেকায়েপ) এর আওতায় বিভিন্ন ধাপে দেশব্যাপী বিভিন্ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দেয়া হবে। সেই ধারায় সম্প্রতি অ্যাডিশনাল ক্লাস টিচার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকার ও সেকায়েপ। বিজ্ঞপ্তি অনুযায়ী দেশের গ্রামাঞ্চলের ৫৬১ বিদ্যালয়ে এক হাজার ৫০০ জন শিক্ষক নিয়োগ পাবেন। এ ধাপে শিক্ষক নিয়োগ দেয়া হবে ইংরেজি ভাষা, গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও জীববিজ্ঞান বিষয়ে। পদটিতে শিক্ষকদের খণ্ডকালীন নিয়োগ দেয়া হলেও পরবর্তী সময়ে সুযোগ থাকবে চাকরি স্থায়ীকরণের।

আবেদনের যোগ্যতা

ইংরেজি ভাষা, গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও জীববিজ্ঞান বিষয়ে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে ৩০০ নম্বর পেয়ে স্নাতক পাস করতে হবে। তবে স্নাতক পর্যায়ে এবং সংশ্লিষ্ট বিষয়ে ৫০ নম্বরের কম, জিপিএ ৩.০০ (৫.০০-এর মধ্যে) অথবা ২.৫০ (৪.০০-এর মধ্যে)-এর কম থাকলে আবেদন না করতে আহ্বান জানানো হয়েছে বিজ্ঞাপনে। এ ছাড়া এমপিও তালিকাভুক্ত শিক্ষকরা আবেদন করতে পারবেন না। তবে আবেদনের সুযোগ থাকবে অবসরপ্রাপ্ত শিক্ষকদের।

শিক্ষকদের সম্মানী

নিয়োগপ্রাপ্ত শিক্ষক প্রথম শ্রেণি পেয়ে স্নাতক পাস হলে সম্মানী হিসেবে প্রতি মাসে ২৫ হাজার টাকা পাবেন। তবে দ্বিতীয় শ্রেণি পেয়ে স্নাতক পাস হলে সম্মানী হিসেবে প্রতি মাসে ২২ হাজার টাকা দেয়া হবে।

আবেদন প্রক্রিয়া

এই পদে চাকরির জন্য আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন seqaep.gov.bd/actapplication ওয়েবসাইট ঠিকানার মাধ্যমে। অনলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ২১ জুলাই, ২০১৬। এ ছাড়া অনলাইনে আবেদনের কপিসহ মূল কপি জমা দেওয়া যাবে ৩০ জুলাই, ২০১৬ তারিখ পর্যন্ত।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.