রবিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
শুক্রবার হেলিকপ্টারে জকিগঞ্জ আসছেন হেফাজত মহাসচিব  » «   কাজলসার সোনাপুরে লোকমান চৌধুরীর সমর্থনে মতবিনিময় সভা  » «   সীমান্তবর্তী এলাকায় একদল ফিনিক্সের মাতৃভাষা চর্চা কার্যক্রম  » «   আবারও সিলেটের শ্রেষ্ঠ ওসি হলেন জকিগঞ্জ থানার হাবিবুর রহমান  » «   ফের সিলেটের শ্রেষ্ঠ সার্কেল হলেন জকিগঞ্জের অ্যাডিশনাল এসপি সুদীপ্ত রায়  » «   নিখোঁজ হওয়া সেই হাসানকে পাওয়া গেছে  » «   ক্যাডেটহোম জকিগঞ্জের অভিভাবক সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা  » «   আটগ্রামে নিখোঁজ ৭ম শ্রেণীর ছাত্রের সন্ধান চায় পরিবার  » «   জকিগঞ্জে স্বরস্বতী পুজা উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানে হাফিজ মজুমদার এমপি  » «   বারহালে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রবাসীর অর্থ বিতরণ  » «  

হাড়িকান্দী মাদ্রাসার শতবার্ষিকী সম্মেলন বাস্তবায়নে প্রস্তুতি সভা

জকিগঞ্জ উপজেলার প্রাচীনতম ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া মোহাম্মদিয়া হাড়িকান্দীর আগামী ১৪ ও ১৫ ফেব্রুয়ারির ২ দিনব্যাপী শতবার্ষিকী আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন সফলের লক্ষে শুক্রবার জামিয়া ক্যাম্পাসে এক বিশাল প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। জামিয়া পরিচালনা কমিটির সভাপতি শামসুল ইসলাম খসরুর সভাপতিত্বে ও জামিয়ার নির্বাহী মুহতামিম হাফিজ মাওলানা সিদ্দিকুর রহমানের পরিচালনায় সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন জামিয়ার মুহতামিম হাফিজ মাওলানা এনামুল হক।
প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দীন আহমদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, জকিগঞ্জ পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দীন, প্রখ্যাত আলেমে মাওলানা রেজাউল করীম জালালী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, কাজলসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুলকারনাইন লস্কর, মানিকপুর ইউনিয়ন চেয়ারম্যান মাহতাব হোসেন চৌধুরী, কসকনকপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রাজ্জাক রিয়াজ, লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাজেদ আহমদ চঞ্চল, যুক্তরাজ্য প্রবাসী ছাহেবজাদায়ে জামুরাইলী মাওলানা ওলীউর রহমান, সাবেক চেয়ারম্যান আবু জাফর মোঃ রায়হান, গোলাম মোস্তফা মাসুক, মাদ্রাসার উপদেষ্ঠা ইফতেখার হোসেন চৌধুরী, মাওলানা আব্দুস শাকুর নিজামী, আব্দুস সাত্তার লস্কর, এডভোকেট সিরাজুল হক, জেলা খেলাফত মজলিস নেতা মাওলানা মুখলিসুর রহমান ও মুফতি রশীদ আহমদ প্রমূখ।
সভায় বক্তারা বলেন, সম্পূর্ণ বেসরকারিভাবে জনসাধারণের সহযোগিতায় হাড়িকান্দী জামিয়ার ১০০ বছর পূর্তি সিলেট অঞ্চলের ইতিহাস ও ঐতিহ্যের গৌরবোজ্জ্বল এক অধ্যায়। গত শতাব্দিতে এই জামিয়া হাজারো আলেম, আলেমা, হাফিজে কুরআন ও ইসলামি বুদ্ধিজীবি তৈরী করেছে। বক্তারা ঐক্যবদ্ধভাবে শতবর্ষ পূর্তি অনুষ্ঠান সফল করতে প্রত্যয় ব্যক্ত করেন।
সভায় স্বাগত বক্তব্যে জামিয়ার মুহতামিম হাফিজ মাওলানা এনামুল হক বলেন, জামিয়ার শতবার্ষিকী উপলক্ষে ২ দিনের ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে দেশের খ্যতনামা ইসলামী শিল্পী ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারী ও হাফিজদের অংশ গ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, কুরআন তেলাওয়াত, স্মৃতিচারণ ও আলোচনা সভা রাত ১২ টা পর্যন্ত চলবে। পরদিন ১৫ ফেব্রুয়ারি শুক্রবার সকাল থেকে আর্ন্তাজিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন মক্কা ইউনিভার্সিটির প্রফেসর ও মসজিদুল হারামের মুফতি আল্লামা শায়খ ড. আব্দুল্লাহ হামিদ সাম্বু। ওইদিন হাড়িকান্দী মাদ্রাসায় জুমআর জামাতে ইমামতিও করবেন তিনি। বিশেষ অতিথি থাকবেন আওলাদে রাসুল (স.) ভারতের আল্লামা সাইয়্যেদ সালমান নদভী, আফ্রিকার শায়খ মুফতি মাহমুদ আদিউলা, হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী সহ দেশ-বিদেশের খ্যাতনামা উলামায়ে কেরাম ও বুদ্ধিজীবিবৃন্দ।
তিনি তাঁর বক্তব্যে ২ দিনব্যাপী শতবার্ষিকী আর্ন্তাজিক ইসলামী মহাসম্মেলনের সর্বশেষ প্রস্তুতির কথা উল্লেখ করে বিশাল এই মাহফিলকে সফল ও স্বার্থক করতে দেশবাসীর নিকট অনুরোধ জানান।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.