শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির কেন্দ্রিয় নেতৃবৃন্দের সাথে জকিগঞ্জ উপজেলা শাখার মতবিনিময় সভা ও কমিটি পুনঃগঠন অনুষ্ঠিত  » «   ইকবাল আহমদ জেলা বিএনপির সহ-সভাপতি মনোনীত  » «   জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  » «   ফের বরখাস্ত উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ  » «   জকিগঞ্জে ৪০৫০পরিবার মাসে ৩০কেজি চাল-নগদ ৫০০টাকা পাবেন  » «   জেলা ছাত্রদল সদস্য শাহানের সৌদি যাত্রা উপলক্ষ্যে বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জ আদালতের সহায়তায় ২২বছর পর পরিবারের কাছে ফিরলেন দুই বৃদ্ধ  » «   ফয়ছলের পিতার ইন্তেকালে জকিগঞ্জ বার্তা সম্পাদক এনামুল হক মুন্নার শোক  » «   প্রকাশিত সংবাদের প্রতিবাদ  » «   বাংলাদেশ মানবাধিকার কমিশন জকিগঞ্জ আঞ্চলিক কমিটির কার্যক্রম স্থগিত  » «  

সড়ক সংস্কারের দাবিতে ৯ দিন থেকে জকিগঞ্জ-সিলেট সড়কে পরিবহন ধর্মঘট অব্যাহত

17362500_1208856672516119_7760618101139103222_n

এখলাছুর রহমান: জকিগঞ্জ-সিলেট সড়ক সংস্কারের দাবীতে মালিক-শ্রমিক সমিতির ডাকা পরিবহন ধর্মঘট গত ৯ দিন থেকে অব্যাহত রয়েছে। সোমবার ছিলো ধর্মঘটের নবম দিন। টানা নয়দিনের পরিবহন ধর্মঘটে অচল হয়ে পড়েছে জকিগঞ্জ উপজেলা। জকিগঞ্জ-সিলেট সড়ক সংস্কার না হওয়া পর্যন্ত পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে শ্রমিকরা। এদিকে শ্রমিকদের দাবীর মূখে পড়ে সড়ক ও জনপথ বিভাগ গত মঙ্গলবার থেকে সড়কে শান্তনামূলক মেরামত কাজ শুরু করেছেন। ইতিমধ্যে সড়কের বড় বড় অনেক গর্ত ভরাট করা হয়েছে। তবে মেরামত কাজে নি¤œমানের বালু পাথর ব্যবহার ও ধীর গতীতে মেরামত কাজ করার অভিযোগ করছেন স্থানীয়রা। কবে শেষ হবে সড়কের মেরামত কাজ তার কোন জবাব কারো কাছে নেই। নি¤œমানের সামগ্রী দিয়ে মেরামত কাজ করায় কিছুদিনের মধ্যে আবার গর্ত সৃষ্টি হওয়ার আশংকা করছেন যাত্রীরা। টানা নয়দিনের পরিবহন ধর্মঘটে জকিগঞ্জ, বিয়ানীবাজার ও কানাইঘাট উপজেলার মানুষের জনদূর্ভোগ চরম আকার ধারণ করেছে। জকিগঞ্জ থেকে জেলা শহরের সাথে একটি সড়কে যোগাযোগ থাকলেও প্রধান সড়ক বন্ধ হওয়ায় উপজেলার বেশী মানুষ বিপাকে রয়েছেন। ছোট যানবাহন চলাচল করলেও মাত্রা অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। ব্যবসা বাণিজ্যে লোকসান দেখা দিয়েছে। নিত্য প্রয়োজনীয় মালামালের দাম বেড়েছে। প্রতিদিন শিক্ষক, শিক্ষার্থী, চাকুরীজীবি, ব্যবসায়ীসহ সকল মানুষই সময় মত পরিবহন না পেয়ে গন্তব্যে যেতে পারছেনা।
সিলেট বিভাগীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক জানান, জকিগঞ্জ-সিলেট সড়কে সংস্কার কাজ শেষ না হওয়া পর্যন্ত পরিবহন ধর্মঘট অব্যাহত থাকবে। সড়কে মেরামত কাজ কচ্ছপ গতীতে হচ্ছে বলেও তিনি মন্তব্য করেন। এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের এসডিও জ্যোতিষ গোস্বামীর সাথে যোগাযোগ করা হলেও পাওয়া যায়নি।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.