শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
নানা আয়োজনে জকিগঞ্জ টিভি’র প্রথম বর্ষপূর্তি উদযাপন  » «   জকিগঞ্জ কানাইঘাট আসনে মনোনয়ন ফরম জমা দিলেন ইকবাল আহমদ  » «   দুই বছরে পা রাখছে জকিগঞ্জ টিভি  » «   আমেরিকা প্রবাসী যুবলীগ নেতা মিজান চৌধুরীর জন্মদিন উদযাপন  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতন এর ৫ম শ্রেণীর পরীক্ষার্থীদের বিদায়  » «   এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের জন্য তারুণ্য ছাত্র ঐক্যের ফ্রি কোচিং শুরু ২১নভেম্বর  » «   জকিগঞ্জ পৌরসভা ও সরকারি কলেজ ছাত্রলীগের মিছিল  » «   বিরশ্রীর বিশিষ্ট মুরব্বী হাজী আব্দুর নূরের দাফন  » «   লন্ডন প্রবাসী, মাওলানা ফখরুল ইসলাম ট্রাস্টের বৃত্তি পরীক্ষা আগামীকাল  » «   জকিগঞ্জ কানাইঘাট আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন ইকবাল আহমদ  » «  

স্মৃতি মানেই বেদনা….

কিছু মানুষের সাথে এমন সম্পর্ক রয়েছে যে, রক্তের সম্পর্কের চেয়ে ঘনিষ্টতা বেশি মনে হয়। তেমনি একজন প্রিয় বন্ধু মনিরুজ্জামান মনির ভাই। দীর্ঘ প্রায় ১১বছর প্রিয় এলাকার কর্মস্থলে কাটালেন। তার সাথে ছিলো নিবিড় সম্পর্ক। ছিলো অনেক স্মৃতি।
এইতো সেদিন উপজেলায় একটি অনুষ্ঠানে তার জন্মদিনের কথা স্মরণ করা মাত্র মিস্টি দিয়ে আমাদের আপ্যায়িত করলেন। কিন্তু কে জানে তাকে এভাবে বেপরোয়া অদক্ষ গাড়ি চালকদের কারণে সড়ক দূর্ঘটনায় হারাতে হবে। গতকাল দুপুর সাড়ে ১২টায় দূর্ঘটনায় আহত হওয়ার খবর পেয়ে চিন্তিত ছিলাম। এর পর রাতে সংশ্লিষ্টদের বার বার ফোন দিয়ে তার সর্বশেষ শারীরিক অবস্থা জানার চেষ্টা করেছি। আজ দুপুরে মৃত্যুর খবরটি জানার পর থেকে নিজেকে সংবরণ করা কঠিন হয়ে পড়েছে। সদাহাস্যোজ্জল, সদালাপি এ মানুষের মৃত্যু সত্যিই আমাকে কষ্ট দিয়েছে।
ইতোমধ্যে আরো কয়েকজন প্রিয় মানুষকে হারিয়েছি। কিন্তু এভাবে মহান আল্লাহর ডাকে সাড়া দিয়ে আর কতো মানুষ চিরদিনের জন্য সুন্দর পৃথিবী ছেড়ে চলে যাবেন।মূলত প্রিয়জন হারানোর বেদনা সইবার ক্ষমতা আমার নেই।
মনে রাখবেন, আমাদের প্রত্যেককে একদিন এই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। যতদিন বাচব, বর্ণ-বৈষম্য ও ভেদাভেদ ভূলে সর্বস্থরের মানুষকে ভালোবাসব। মানবিক কাজ করবো। অন্তত মৃত্যুর পর মানুষ যেনো আল্লাহর কাছে দোয়া করেন। আর সেটিই হউক জীবনের পাথেয়।

(এনামুল হক মুন্না)

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.