বুধবার, ২৩ জানুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জের মানিকপুরে জেলা প্রশাসকের মতবিনিময়  » «   বিরশ্রীর বড়চালিয়ায় ২৪, ২৫ ও ২৬জানু. সংকীর্তন মহোৎসব  » «   এবার জকিগঞ্জে বিধবার পাকাঘর মাটিতে মিশিয়ে দেওয়া হয়েছে  » «   হাড়িকান্দি মাদ্রাসায় গোটারগ্রাম প্রবাসী সংস্থার ১লক্ষ টাকা অনুদান  » «   বৃদ্ধ চাচাকে নির্যাতনকারি ছুবহান সহ ৪জন কারাগারে, জকিগঞ্জ বার্তাকে অ্যাডিশনাল এসপি  » «   সিলেটে শ্রেষ্ঠ হলেন জকিগঞ্জ সার্কেল এর অ্যাডিশনাল এসপি  » «   শতবর্ষী চাচাকে নির্যাতনকারি সেই ভাতিজা আটক  » «   সেই শিশুর পাশে জকিগঞ্জ প্রবাসী সমাজকল্যাণ সংস্থা  » «   অমানবিক…..  » «   অসহায় মজলুম মানুষের খিদমতে নিজেকে উৎসর্গ করুন: আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী  » «  

সৌদি পৌঁছেছেন ১ লাখ ১১ হাজার ২৫৬ হজযাত্রী

চলতি বছর পবিত্র হজ পালন করতে আজ রোববার পর্যন্ত ৩২৬টি হজ ফ্লাইটে ১ লাখ ১১ হাজার ২৫৬ জন হজযাত্রী মক্কা ও মদিনায় পৌঁছেছেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হবে বলে ঢাকার হজ অফিসের সহকারী হজ কর্মকর্তা আবদুল মালেক জানান। ভিসা না হওয়ার কারণে ৭২৭ জন হজযাত্রী এবারের হজে যেতে পারবেন না উল্লেখ করে তিনি বলেন, বিভিন্ন কারণে সরকারি ব্যবস্থাপনায় ১৫ জন হজযাত্রী হজে যেতে পারেননি।

তিনি বলেন, প্রতিদিন ১০টি করে হজ ফ্লাইটে প্রায় চার হাজার হজ যাত্রী সৌদি আরবে গমন করে থাকেন। হজ যাত্রীরা মক্কায় পৌঁছালে কাউন্সিলর (হজ) মুহাম্মাদ মাকসুদুর রহমান ও মক্কাস্থ মৌসুমী হজ অফিসারসহ অন্যান্য সদস্যরা উপস্থিত থেকে হজযাত্রীদের স্বাগত জানান।

রোববার সকাল ৯টা পর্যন্ত ৩২৬টি হজ ফ্লাইটে সর্বমোট ১লাখ ১১ হাজার ২৫৬ জন হজযাত্রী সৌদি আরবে গেছেন বলে হজ কর্মকর্তা জানান। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী হচ্ছেন ৬ হাজার ৭৫৫জন ও বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী এক লাখ ৪ হাজার ৪৭০ জন। ৩২৬টি হজ ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৫৯ টি এবং সৌদি এয়ারলাইন্স পরিচালিত হজ ফ্লাইট হচ্ছে ১৬৭টি।

আবদুল মালেক বলেন, আগামী ১৫ আগস্ট পর্যন্ত হজ ফ্লাইট পরিচালিত হবে। গত ১৪ জুলাই প্রথম হজ ফ্লাইট শুরু হয়। এছাড়া হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ২৭ আগস্ট এবং সর্বশেষ ফিরতি হজ ফ্লাইট হবে ২৫ সেপ্টেম্বর।

শনিবার পর্যন্ত সৌদি আরবে বিভিন্ন কারণে ৬ জন মহিলাসহ ৩২ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন। এরমধ্যে মক্কায় ২৫ জন, মদিনায় ৫ জন ও জেদ্দায় ২ জন হজযাত্রী ইন্তেকাল করেছেন বলে হজ অফিস জানায়।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.