সোমবার, ২৪ জুলাই, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জ সর. কলেজে ছাত্রদলের স্বাগত মিছিল  » «   মুন্সীপাড়া দাখিল মাদ্রাসায় সংবর্ধনা ও মাসুক আহমদ স্মরণে মিলাদ মাহফিল  » «   ধর্মীয় সংগঠনে সম্পৃক্ত না রাখার অনুরোধ হিরঞ্জিত বিশ্বাসের  » «   পাশের সংখ্যায় শীর্ষে ইছামতি ডিগ্রী কলেজ  » «   নব-গঠিত মানিকপুর ইউপি ছাত্রদলের আনন্দ মিছিল  » «   বিভিন্ন দাবিতে জকিগঞ্জে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি  » «   জকিগঞ্জে ভোটার তালিকা হালনাগাদ আগামীকাল থেকে ; নিয়মে পরিবর্তন।  » «   জকিগঞ্জের ১৩৬টি সর. প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ  » «   লন্ডন থেকে দেশে ফেরার পর বিমানবন্দরে মাসুক উদ্দিন আহমদকে সংবর্ধনা  » «   এইচএসসি উত্তীর্ণদের মধ্যে ছাত্রলীগ নেতার মিষ্টি বিতরণ  » «  

সুস্থ্য আল্লামা আহমদ শফিকে দেখতে হাজারো মানুষের ঢল

19884194_1776479902643423_4166310314308202452_n

উম্মুলমাদারিস দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারি মাদ্রাসায় গতকাল থেকেই হাজারো অনুরাগী আর ভক্তের ঢল নেমেছে সুস্থ্য হয়ে ফিরে আসা হেফাজতে ইসলামের আমির ও দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীকে কাছে থেকে একনজর দেখার জন্য ।

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী হাসপাতালে চিকিৎসা নেবার পর অনেকটাই সুস্থ্য হয়ে উঠেছেন। বর্তমানে কথা বলতে পারছেন এমনকি খাওয়া-দাওয়া করতে পারছেন স্বাভাবিকভাবেই।

প্রায় দীর্ঘ দুই মাস চিকিৎসা শেষে অনেকটা সুস্থ হয়ে নিজ প্রতিষ্ঠান হাটহাজারী মাদ্রাসায় ফিরেছেন হেফাজতে ইসলামের আমির ও দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী।

এর আগে গত ৬ মে ৯৫ বছর বয়সী হেফাজতের এই আমির অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর ধূপখোলার আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী জানিয়েছেন, সোমবার বিকাল পৌনে ৫টার দিকে এয়ার এ্যাম্বুলেন্সে করে রাজধানীর আসগর আলী হাসপাতাল থেকে চট্টগ্রামের হাটহাজারীতে ফিরেছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী ।
তিনি জানান, হুজুর (আহমদ শফি) এখন আগের চেয়ে অনেক ভালো। তিনি কথা বলতে পারেন।

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আরও জানিয়েছেন, দুপুর ১টার দিকে হুজুরের চট্টগ্রাম ফেরার কথা ছিল। তবে বৈরি আবহাওয়ার কারণে ঢাকা থেকে রওয়ানা দিতে দেরি হওয়ায় বিকাল পৌনে ৫টার দিকে তিনি চট্টগ্রাম পৌঁছান’।

মাদ্রাসা প্রাঙ্গণে হেলিকপ্টার যোগে শাহ্‌ আহ্মেদ শফি নামার সময় অপেক্ষমান শিক্ষার্থীরা
সোমবার বেলা ১টার দিকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বলেন, ‘হুজুরকে আজ সকালে ডাক্তাররা রিলিজ দিয়েছেন। তিনি এখন সুস্থ রয়েছেন। দুপুর ১টার দিকে হেলিকপ্টার যোগে তার চট্টগ্রাম আসার কথা ছিল। কিন্তু আবহাওয়া খারাপ হওয়ার কারণে তিনি তখন আসতে পারেননি। বিকেলের মধ্যে তিনি চট্টগ্রাম এসে পৌঁছান’।

আল্লামা শফীর ছোট ছেলে মাওলানা আনাস মাদানী জানান, শারীরিক অবস্থা সন্তোষজনক হওয়ায় অভিজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বাবাকে চট্টগ্রামে আনা হয়েছে।
মাওলানা আনাস আরও জানান, বাবা এখন অনেকটাই সুস্থ। তিনি খাওয়া-দাওয়া স্বাভাবিকভাবেই করতে পারছেন।

এর আগে গতকাল সোমবার রাজধানীর আজগর আলী হাসপাতালে আল্লামা শফীর সাথে সাক্ষাৎ শেষে হেফাজতের ঢাকা মহানগর সভাপতি নূর হোছাইন কাসেমী সাংবাদিকদের জানান, সম্প্রতি আমি যখন ওমরা উপলক্ষে মক্কা মদীনা সফর করি তখন সেখানে অবস্থানরত ওলামায়ে কেরাম আল্লামা শফীর সুস্থতার জন্য অনেক দোয়া করেন। তিনি বলেন, জাতির ক্রান্তিকালে জাতীয় গুরুত্বপূর্ণ সমস্যার সমাধানের জন্য হেফাজত আমিরের হায়াত ও সুস্থতা খুবই প্রয়োজন ছিল। আল্লাহ পাক তাকে দীর্ঘ হায়াত ও সুস্থতা দান করুন।

এ সময় তার সাথে ছিলেন, আবুল কালাম আজাদ, জামিয়া রহমানিয়ার প্রিন্সিপাল ও হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সহসভাপতি মাওলানা মাহফুজুল হক, ঢাকা মহানগরীর যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, যাত্রাবাড়ী থানার সেক্রেটারি মুফতি শরীফুল্লাহ, মাওলানা ফয়সাল আহমদ প্রমুখ। সাক্ষাৎকালে আল্লামা শফী নেতাকর্মীদের জন্য দোয়া করেন এবং আপ্যায়ন করান বলেও তিনি জানান।

উল্লেখ্য, এর আগে গত ১৮ মে শারিরীক দুর্বলতা এবং শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে শাহ আহমেদ শফি চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড় এলাকার সিএসসিআর হাসপাতালে ভর্তি হন। সেখানে ১৯ দিন চিকিৎসা নেওয়ার পর তার অবস্থার অবনতি ঘটলে গত ৬ মে তাকে ঢাকার আজগর আলী হাসপাতালে নিয়ে আসা হয়।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.