শুক্রবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনে আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালন  » «   শাহবাগে শাহ্ মো. ফয়ছল চৌধুরী ক্রিকেট টুর্নামেন্ট এর উদ্বোধন  » «   মহান ভাষা দিবসে জকিগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন  » «   জকিগঞ্জ উপজেলা নির্বাচনে বৈধ প্রার্থী ১২, বাতিল ৩  » «   সড়ক দূর্ঘটনায় জকিগঞ্জের দুই শিক্ষক আহত  » «   হাসিতলা গ্রামের বিশিষ্ট মুরব্বী রফিক আহমদের দাফন  » «   বাছিত চৌধুরীকে জিএমসি স্কুল এন্ড কলেজে ফুলেল শুভেচ্ছা  » «   হিফজের শিক্ষক মোস্তাকীম আলীর ৫০বছর পূর্তিতে ছাত্রদের সম্মাননা  » «   শরীফগঞ্জে ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ, রানার্সআপ শেখ রাসেল ক্রীড়া সংস্থা  » «   নিদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল আগামী বুধবার  » «  

সিলেট সিটির দুই কেন্দ্রে নির্বাচন আগামীকাল; মোট ভোটার ৪৭৮৭

আগামিকাল ১১ আগষ্ট শনিবার ভাগ্য নির্ধারিত হবে সিসিকের মেয়রসহ দুই সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও তিন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরের ভাগ্য।
শনিবার সকাল থেকে সিসিকের কেন্দ্র গুলোতে পুনরায় ভোট গ্রহণ শুরু হবে।

গত ৩০ জুলাই নগরীর গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। এ দুই কেন্দ্রের ভোটে নির্ধারিত হবে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ও বদর উদ্দিন আহমদ কামরানের ভাগ্য।

এ দুই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪৭৮৭ জন। এদের মধ্যে মাত্র ১৬১ ভোট পেলে আনুষ্ঠানিক বিজয়ী হবেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

এদিকে ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রর ভোটে নির্ধারিত হবে এ ওয়ার্ডে লড়াইয়ে থাকা কাউন্সিলরদের ভাগ্য। একইভাবে ২৭নং ওয়ার্ডের বিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দিকে তাকিয়ে থাকবেন এ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা।

এদিকে সংরক্ষিত ওয়ার্ড-৭ (সাধারণ ওয়ার্ড ১৯, ২০ ও ২১) নাজনীন আকতার কণা- (জিপগাড়ি) ও নার্গিস সুলতানা-(চশমা)র সমান সংখ্যক ভোট হওয়ায় শুধু এ দুজনের মধ্যে ১৪টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শুধুমাত্র সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনের জন্য এই ১৪টি কেন্দ্রের ভোটারদের পুনরায় ভোট কেন্দ্রে আসতে হবে।

সিলেট সিটি কর্পোরেশনের সাধারণ ওয়ার্ড ২২, ২৩ ও ২৪ নিয়ে গঠিত সিসিকের সংরক্ষিত ৮ ওয়ার্ড। স্থগিত হওয়ায় গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটে নির্ধারিত হবে এ সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরদের ভাগ্য।

২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ড নিয়ে গঠিত সিসিকের সংরক্ষিত ৯নং ওয়ার্ডের ফলাফল আটকে আছে হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের জন্য।

সিলেট আঞ্চলিক নির্বাচন কমকর্তা ও সিলেট সিটি কর্পোরেশনের রির্টার্নিং অফিসার মো. আলীমুজ্জামান জানান, ১৬টি কেন্দ্রে শনিবার ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ২৪ ও ২৭ নম্বর ওয়ার্ডের দুটি কেন্দ্র ও সংরক্ষিত ওয়ার্ড-৭ এ ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শান্তিপূর্ণ ভোট গ্রহণে ইতোমধ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

উল্লেখ্য, স্থগিত দুই কেন্দ্র ছাড়া বাকি সব কেন্দ্রের সম্মিলিত ভোট গণনায় মেয়র পদে এগিয়ে আছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। ঘোষিত ফলাফল অনুযায়ী ১৩২ কেন্দ্রের মধ্যে ধানের শীষ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

মোট ১৩৪ কেন্দ্রের মধ্যে বিশৃঙ্খলার জন্য দুই কেন্দ্রের ভোট স্থগিত করা হয়। ওই দুই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৪৭৮৭ জন। ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে থাকা আরিফকে হারাতে হলে ওই দুই কেন্দ্রের সব ভোট কাস্ট হতে হবে এবং সব ভোটই পেতে হবে আরিফের নিকটতম প্রতিদ্বন্দী কামরানকে। বাস্তবতার বিচারে ওই দুই কেন্দ্রের ভোট তাই এখন আনুষ্ঠানিকতা মাত্র।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.