বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
২২টি গ্রামে বৃহত্তর ইছামতি কালিগঞ্জ প্রবাসী কল্যাণ সংস্থা’র ঈদ সামগ্রী বিতরণ  » «   সোনাপুর-সুপ্রাকান্দি ডেভল্যাপমেন্ট সোসাইটির ঈদ সামগ্রী বিতরণ  » «   কাতারে জকিগঞ্জের আব্দুল মুহিম মিনুর মৃত্যু  » «   জকিগঞ্জে ১৩০বোতল অফিসার চয়েজসহ মাদক ব্যবসায়ী আটক  » «   শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সম্পন্ন  » «   বৃহত্তর আটগ্রাম প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের ঈদ সামগ্রী বিতরণ  » «   প্রতিবন্ধী ও দরিদ্রদের মধ্যে স্পেন প্রবাসী মাসহুদের ইফতার  » «   ইউএনও শহীদুল হকের ইন্তেকালে এইচটিএ সেবা ফাউন্ডেশনের শোক  » «   জকিগঞ্জে এমপি প্রার্থী এম জাকির হোসাইনের সমর্থনে ইফতার  » «   জকিগঞ্জের সাবেক ইউএনও শহীদুল হকের দাফন  » «  

সিলেট-ঢাকা মহাসড়কে চলছে বাস ধর্মঘট

সিলেটে পরিবহণ নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহণ মালিক সমিতি।
শুক্রবার (৪ মে) সকাল থেকে সিলেট-ঢাকা মহাসড়কে আন্তঃজেলা বাস মালিক সমিতির ডাকে এ ধর্মঘট পালন করছেন তারা। এতে বন্ধ রয়েছে ঢাকা-সিলেট রুটের সকল বাস চলাচল। এ অবস্থায় দুর্ভোগে পড়েছেন ঢাকাগামী অসংখ্য যাত্রী।
জানা যায়, সিলেটে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের “মৃত্যু ফান্ড” নামে একটি তহবিল রয়েছে। যার নামে তারা প্রতিটি বাস থেকে ৩০ টাকা করে চাঁদা তুলতো। হঠাৎ করে এ চাঁদার পরিমাণ ৩০ টাকা থেকে ৫০ টাকায় উন্নীত হওয়ায় প্রতিবাদ শুরু করে সিলেট-ঢাকা পরিবহন মালিক সমিতি।
এরই প্রেক্ষিতে শুক্রবার (৪ মে) সকাল থেকে সিলেট-ঢাকা মহাসড়কে বাস ধর্মঘটের ডাক দিয়ে সিলেট-ঢাকা বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহণ মালিক সমিতি।
এ ব্যাপারে সিলেট পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “মৃত্যু ফান্ড” এর টাকা দুর্ঘটনায় আহত বা নিহত শ্রমিকদের আর্থিক সহায়তা দেয়া হয়। আর এ কারণেই শ্রমিকদের কল্যাণে তারা সম্প্রতি গাড়ি প্রতি চাঁদা ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করেছেন। তবে এই টাকা শ্রমিকরা পরিশোধ করলেও রহস্যজনক কারণে বাস মালিকরা পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন।
তিনি আরো জানান, ঢাকা-সিলেট রুটে সকল পরিবহণ বন্ধ থাকলেও শুধুমাত্র এনা পরিবহণ সিলেট থেকে ঢাকা চলাচল করছে।
এদিকে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান, বাস চলাচল বন্ধ থাকলেও পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.