মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জে ইয়াবাসহ নারী আটক  » «   জকিগঞ্জের দপ্তরী নিয়োগ বাতিলের দাবীতে মানববন্ধন; পুলিশের বাঁধা  » «   জকিগঞ্জে প্রতিবন্ধিদের মধ্যে ক্র্যাচ বিতরণ  » «   জকিগঞ্জে পল্লী চিকিৎসকদের কমিটি গঠন  » «   জকিগঞ্জ বনাম বিশ্বনাথের খেলা ২১অক্টোবর; খেলোয়াড় বাছাই ১৭অক্টোবর  » «   জকিগঞ্জে দুর্গাপূজা শুরু, ৯৮টি পূজা মন্ডপে ৪৮টন চাল বিতরণ  » «   জকিগঞ্জসহ সারাদেশে প্রাইমারী দপ্তরী নিয়োগ স্থগিত করলেন মন্ত্রী  » «   শিলচরে বাংলাদেশী বন্দিদের খোঁজ নিলেন ডেপুটি হাই কমিশনার  » «   ইছামতি কামিল মাদ্রাসায় সংবর্ধনা পেলেন ডক্টর আহমদ আল কবির এবং আলহাজ্ব শামীম  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা অনুষ্ঠান সম্পন্ন  » «  

সিলেট-ঢাকা মহাসড়কে চলছে বাস ধর্মঘট

সিলেটে পরিবহণ নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহণ মালিক সমিতি।
শুক্রবার (৪ মে) সকাল থেকে সিলেট-ঢাকা মহাসড়কে আন্তঃজেলা বাস মালিক সমিতির ডাকে এ ধর্মঘট পালন করছেন তারা। এতে বন্ধ রয়েছে ঢাকা-সিলেট রুটের সকল বাস চলাচল। এ অবস্থায় দুর্ভোগে পড়েছেন ঢাকাগামী অসংখ্য যাত্রী।
জানা যায়, সিলেটে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের “মৃত্যু ফান্ড” নামে একটি তহবিল রয়েছে। যার নামে তারা প্রতিটি বাস থেকে ৩০ টাকা করে চাঁদা তুলতো। হঠাৎ করে এ চাঁদার পরিমাণ ৩০ টাকা থেকে ৫০ টাকায় উন্নীত হওয়ায় প্রতিবাদ শুরু করে সিলেট-ঢাকা পরিবহন মালিক সমিতি।
এরই প্রেক্ষিতে শুক্রবার (৪ মে) সকাল থেকে সিলেট-ঢাকা মহাসড়কে বাস ধর্মঘটের ডাক দিয়ে সিলেট-ঢাকা বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহণ মালিক সমিতি।
এ ব্যাপারে সিলেট পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “মৃত্যু ফান্ড” এর টাকা দুর্ঘটনায় আহত বা নিহত শ্রমিকদের আর্থিক সহায়তা দেয়া হয়। আর এ কারণেই শ্রমিকদের কল্যাণে তারা সম্প্রতি গাড়ি প্রতি চাঁদা ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করেছেন। তবে এই টাকা শ্রমিকরা পরিশোধ করলেও রহস্যজনক কারণে বাস মালিকরা পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন।
তিনি আরো জানান, ঢাকা-সিলেট রুটে সকল পরিবহণ বন্ধ থাকলেও শুধুমাত্র এনা পরিবহণ সিলেট থেকে ঢাকা চলাচল করছে।
এদিকে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান, বাস চলাচল বন্ধ থাকলেও পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.