রবিবার, ২২ জুলাই, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটে মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫শ’ কোটি টাকার মানহানী ও রাষ্ট্রদ্রোহ মামলা

স্বাধীন বাংলাদেশ ও বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় আমারদেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫শ’ কোটি টাকার মানহানী ও রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেছেন সিলেটে মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার।

আজ সোমবার (১১ ডিসেম্বর) সিলেট চীপ মেট্রোপলিন ম্যাজিস্ট্রেটের আদালতে তিনি এ মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।

জানা যায়- গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে আমারদেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান তার বক্তব্যে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয় ও বঙ্গবন্ধু গণতন্ত্রের হত্যাকারী বলে কটুক্তি করেন। এর প্রেক্ষিতে আজ সোমবার তার বিরুদ্ধে সিলেট মেট্রোপলিনট ম্যাজিস্ট্রেট আদালতে ১২৩ (ক), ১২৪ (ক), ৫০০, ৫০১, ৫০২ ও ৫০৫ ধারায় ৫শ’ কোটি টাকার মানহানী ও রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার।

রাহাত তরফদারের পক্ষে মামলাটি রুজু করে- অ্যাডিশনাল পিপি অ্যাটভোকেট মাহফুজুর রহমান, অ্যাডভোকেট ইমরান আহমদ, অ্যাটভোকেট খন্দকার সাইফুর রহমান।

এসময় আদালতে উপস্থিত ছিলেন- সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, মহানগর শ্রমিকলীগের সভাপতি শাহরিয়ার কবির সেলিম, ছাত্রলীগ নেতা জিয়াউল হক জিয়া, ইমরান চৌধুরী প্রমুখ।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.