শনিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
শুক্রবার হেলিকপ্টারে জকিগঞ্জ আসছেন হেফাজত মহাসচিব  » «   কাজলসার সোনাপুরে লোকমান চৌধুরীর সমর্থনে মতবিনিময় সভা  » «   সীমান্তবর্তী এলাকায় একদল ফিনিক্সের মাতৃভাষা চর্চা কার্যক্রম  » «   আবারও সিলেটের শ্রেষ্ঠ ওসি হলেন জকিগঞ্জ থানার হাবিবুর রহমান  » «   ফের সিলেটের শ্রেষ্ঠ সার্কেল হলেন জকিগঞ্জের অ্যাডিশনাল এসপি সুদীপ্ত রায়  » «   নিখোঁজ হওয়া সেই হাসানকে পাওয়া গেছে  » «   ক্যাডেটহোম জকিগঞ্জের অভিভাবক সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা  » «   আটগ্রামে নিখোঁজ ৭ম শ্রেণীর ছাত্রের সন্ধান চায় পরিবার  » «   জকিগঞ্জে স্বরস্বতী পুজা উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানে হাফিজ মজুমদার এমপি  » «   বারহালে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রবাসীর অর্থ বিতরণ  » «  

সিলেটের হাফেজ হোসাইন সৌদি আরবের কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে (ভিডিও)

৩ অক্টোবর থেকে শুরু সৌদি আরবের পবিত্র নগরী মদিনা মোনাওয়ারায়ে সৌদি আরবের কিং আবদুল আজিজ ৪০তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার’র প্রথম পর্বে সন্তোষজনক ফলাফল অর্জন করে মূল পর্বে উত্তীর্ণ হয়েছে বাংলাদেশের প্রতিনিধি হাফেজ হোসাইন আহমদ (১৬)।  সামগ্রিক প্রতিযোগিতার কার্যক্রম চলছে সৌদি বাদশাহ সালামানের পৃষ্ঠপোষকতায়।

সিলেটের গোয়াইনঘাট উপজেলার বাংলাদেশি হাফেজ হোসাইন আহমদ ঢাকার যাত্রাবাড়ির মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।  তার পিতার নাম মুখলেসুর রহমান।  মারকাজুল তাহফিজের পরিচালক হাফেজ কারি নেছার আহমদ নাছিরি গত ৩ অক্টোবর রাতে হাফেজ হোসাইনকে নিয়ে সৌদি আরব পৌঁছেছেন।

ইন্টারন্যাশনাল কুরআন নিউজ এজেন্সির বরাতে জানা যায়, প্রতিযোগিতার মূলপর্ব ৬ অক্টোবর মদিনার মসজিদে নববীতে সকাল-সন্ধ্যা দুই বেলা আলাদাভাবে অনুষ্ঠিত হবে এবং তিন দিন অব্যাহত থাকবে।  আন্তর্জাতিক এই কোরআন প্রতিযোগিতায় বিচারক হিসেবে রয়েছেন ওলিদ বিন হাযাম আল-আতিবি এবং আবদুল্লাহ বিন আতাউল্লাহ আল হুসাইন।

প্রতিযোগিতা মোট ৪টি বিভাগে অনুষ্ঠিত হচ্ছে।  তাজবিদ ও তাফসির সহকারে সম্পূর্ণ কোরআন হেফজ, তাজবিদ সহকারে সম্পূর্ণ কোরআন হেফজ, তাজবিদ সহকারে ১৫ পারা হেফজ এবং তাজবিদ সহকারে ৫ পারা হেফজ।

বাংলাদেশের প্রতিনিধি তাজবিদ সহকারে সম্পূর্ণ কোরআন হেফজ গ্রুপে অংশ নিচ্ছেন।

আগামী ১০ অক্টোবর (বুধবার) রাতে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

বৈশ্বিক পরিমণ্ডলে দেশের মান উজ্জ্বল করতে হোসাইনের জন্য তার শিক্ষক সবার কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্য যে, মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা থেকে এর আগেও ৮ বার সৌদি আরবের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় এই মাদ্রাসার ছাত্ররা সাফল্য লাভ করেছে। বিশেষ করে এ মাদ্রাসার ছাত্র হাফেজ তরিকুল ইসলাম বিশ্বের ১০৩ টি দেশের প্রতিনিধিদের সঙ্গে প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছিলো।

সূত্রঃ জাগো নিউজ ও দৈনিক জনকন্ঠ।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.