মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জ প্রেসক্লাবে ধানের শীষের প্রার্থীর মতবিনিময়  » «   জকিগঞ্জে হাফিজ মজুমদারের প্রধান নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন  » «   জকিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা নোমান উদ্দিনের ইন্তেকাল; জানাযা বিকেল সাড়ে ৪টায়  » «   জকিগঞ্জ কানাইঘাট আসনের ৮ প্রার্থী প্রতিক পেয়েছেন  » «   সিলেট ৫; নৌকা হাফিজ মজুমদার, লাঙ্গল সেলিম উদ্দিন  » «   সিলেট ৫ আসনে নির্বাচনে যারা আছেন  » «   জকিগঞ্জ কানাইঘাটে ধানের শীষের প্রার্থী মাও. উবায়দুল্লাহ ফারুক  » «   জকিগঞ্জ কানাইঘাটে নৌকার প্রার্থী হাফিজ মজুমদার  » «   লন্ডন থেকে মঙ্গলবার দেশে আসছেন মুফতি সালাতুর রহমান মাহবুব  » «   জকিগঞ্জের বিশিষ্ট মুরব্বী সিরাজ উদ্দিনের আমেরিকায় ইন্তেকাল  » «  

সিলেটের হাফেজ হোসাইন সৌদি আরবের কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে (ভিডিও)

৩ অক্টোবর থেকে শুরু সৌদি আরবের পবিত্র নগরী মদিনা মোনাওয়ারায়ে সৌদি আরবের কিং আবদুল আজিজ ৪০তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার’র প্রথম পর্বে সন্তোষজনক ফলাফল অর্জন করে মূল পর্বে উত্তীর্ণ হয়েছে বাংলাদেশের প্রতিনিধি হাফেজ হোসাইন আহমদ (১৬)।  সামগ্রিক প্রতিযোগিতার কার্যক্রম চলছে সৌদি বাদশাহ সালামানের পৃষ্ঠপোষকতায়।

সিলেটের গোয়াইনঘাট উপজেলার বাংলাদেশি হাফেজ হোসাইন আহমদ ঢাকার যাত্রাবাড়ির মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।  তার পিতার নাম মুখলেসুর রহমান।  মারকাজুল তাহফিজের পরিচালক হাফেজ কারি নেছার আহমদ নাছিরি গত ৩ অক্টোবর রাতে হাফেজ হোসাইনকে নিয়ে সৌদি আরব পৌঁছেছেন।

ইন্টারন্যাশনাল কুরআন নিউজ এজেন্সির বরাতে জানা যায়, প্রতিযোগিতার মূলপর্ব ৬ অক্টোবর মদিনার মসজিদে নববীতে সকাল-সন্ধ্যা দুই বেলা আলাদাভাবে অনুষ্ঠিত হবে এবং তিন দিন অব্যাহত থাকবে।  আন্তর্জাতিক এই কোরআন প্রতিযোগিতায় বিচারক হিসেবে রয়েছেন ওলিদ বিন হাযাম আল-আতিবি এবং আবদুল্লাহ বিন আতাউল্লাহ আল হুসাইন।

প্রতিযোগিতা মোট ৪টি বিভাগে অনুষ্ঠিত হচ্ছে।  তাজবিদ ও তাফসির সহকারে সম্পূর্ণ কোরআন হেফজ, তাজবিদ সহকারে সম্পূর্ণ কোরআন হেফজ, তাজবিদ সহকারে ১৫ পারা হেফজ এবং তাজবিদ সহকারে ৫ পারা হেফজ।

বাংলাদেশের প্রতিনিধি তাজবিদ সহকারে সম্পূর্ণ কোরআন হেফজ গ্রুপে অংশ নিচ্ছেন।

আগামী ১০ অক্টোবর (বুধবার) রাতে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

বৈশ্বিক পরিমণ্ডলে দেশের মান উজ্জ্বল করতে হোসাইনের জন্য তার শিক্ষক সবার কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্য যে, মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা থেকে এর আগেও ৮ বার সৌদি আরবের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় এই মাদ্রাসার ছাত্ররা সাফল্য লাভ করেছে। বিশেষ করে এ মাদ্রাসার ছাত্র হাফেজ তরিকুল ইসলাম বিশ্বের ১০৩ টি দেশের প্রতিনিধিদের সঙ্গে প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছিলো।

সূত্রঃ জাগো নিউজ ও দৈনিক জনকন্ঠ।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.