মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
বারহালে আওয়ামীলীগ এর মতবিনিময় সভায় আলহাজ্ব মাসুক উদ্দিন আহমদ  » «   বারহা‌লে দি স্টু‌ডেন্ট ডে‌ভেলাপ‌মেন্ট ক্লাব(চক বুরহানপুর)এর ক‌মি‌টি গঠন   » «   জেলা পর্যায়ে মেধা বৃত্তি পেলেন জকিগঞ্জের ইছামতি কামিল মাদ্রাসার নয় মেধাবী শিক্ষার্থী  » «   জকিগঞ্জ উপজেলা উন্নয়ন পরিষদ ফ্রান্সের পক্ষ থেকে আলী রেজার পরিবারকে নগদ অর্থ প্রদান  » «   ওসিসি থেকে পালিয়ে যাওয়া সেই ভয়ংকর নারী প্রতারক পপি আটক  » «   মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন   » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালন  » «   বারহালে মাদক,সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে আলোচনা সভা সম্পন্ন  » «   আটগ্রামে স্কুল ছাত্র সাজুর ইন্তেকাল  » «   আটগ্রামে সরকারি গোপাট উন্মুক্ত করতে ইউএনও বরাবরে অভিযোগ  » «  

সিরিয়ায় মার্কিন মিত্রদের একযোগে হামলা

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে সিরিয়ায় বিমান হামলা শুরু করেছে যুক্তরাষ্ট্র। মিত্র দেশ ফ্রান্স ও যুক্তরাজ্যেও এই হামলায় অংশ নিয়েছে। খবর বিবিসির।

সকালে সিরিয়া সরকারের বিভিন্ন স্থাপনায় হামলা শুরু করেছে যুক্তরাষ্ট্র ও মিত্র দুই দেশ। সিরিয়া বিমান বাহিনী পাল্টা প্রতিরোধ করছে বলে খবর পাওয়া গেছে।

পেন্টাগনের বিবৃতি দিয়ে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, মিত্র বাহিনী সিরিয়ার মোট তিনটি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। একটি হামলা করা হয়েছে দামেস্কের কাছে রাসায়নিক অস্ত্র প্রস্তুতকারী একটি গবেষণাগারে। অন্য দুটি হামলা আঘাত হেনেছে হোমসে রাসায়নিক অস্ত্র রক্ষণাবেক্ষণ কেন্দ্র ও রাসায়নিক অস্ত্রের যন্ত্রাংশ রক্ষণ কেন্দ্রে। তবে এক ডজনের বেশি ক্ষেপণাস্ত্র সিরিয়ার সরকারি বাহিনী লক্ষ্যভ্রষ্ট করেছে বলে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে দাবি করা হয়েছে।

বিসিবি ও রয়টার্সে জানানো হয়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্থানীয় সময় শুক্রবার হোয়াইট হাউস থেকে সামরিক হামলার ঘোষণা দেন। সিরিয়ায় এ হামলায় ব্রিটেন ও ফ্রান্স যোগ দিয়েছে বলেও নিশ্চিত করা হয়।

গত শনিবার সিরিয়ায় গৌতায় রাসায়নিক গ্যাস হামলার অভিযোগ উঠে আসাদ সরকারের বিরুদ্ধে। ওই ঘটনায় ৭০ জন নিহত হয়েছে বলে কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন জানায়।

গত মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়ার বিরুদ্ধে কঠোর সামরিক ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছিলেন। এর প্রতিক্রিয়ায় রাশিয়া জানিয়েছে, সিরিয়ার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া হলে মস্কো জবাব দেবে। কোনো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হলে তা আকাশেই ধ্বংস করা হবে।

বিশ্বের শীর্ষ দুই ক্ষমতাধর দেশটির দুই নেতার পাল্টাপাল্টি বক্তব্যের পর মিত্রদের নিয়ে সিরিয়ায় হামলা চালানো যুক্তরাষ্ট্র।

সিরিয়ার দোমা শহরে কথিত রাসায়নিক হামলার জবাবে হামলার প্রস্তুতি নেওয়ার কথা জানিয়ে ট্রাম্প বলেছিলেন, সিরিয়া সরকারের রাসায়নিক অস্ত্রাগারগুলোই হবে মার্কিন সামরিক হামলার লক্ষ্যবস্তু।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.