বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

সাধাসিধে জীবন ছিল সাবেক এমপি উজিরপুরী র.এর

এদেশের মানুষ যদি দেশের সত্যিকারের উন্নতি চান,দূর্নীতি কে নির্মূল করতে, ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্টা্ করতে, ইসলামী শিক্ষা ও সংস্কৃতির প্রসার করতে, সমাজ থেকে অন্যায় অত্যাচার প্রতিরোধ করতে, প্রত্যন্ত অঞ্চলের খেটে খাওয়া মানুষ যদি তাদের অবস্থার পরিবতন এবং দ্রুত সরকারী সেবা সমুহ পেতে চায়
তাহলে হাফেজ্জী হূজুর রহ : আল্লামা বায়মপুরী রহ: আল্লামা এমপি হুজুর রাহঃ এর মত মানুষ কে জনপ্রতিনিধি করতে এগিয়ে আসুন ।

তারাঁ নিজেদের খরচ নিজে বহন করে খেদমতে খালক করে গেছেন । আমরা সচক্ষে দেখেছি আল্লামা উজির পুরী হুজুর রাহঃ সাধারণ মানুষের সেবার জন্য সরকারী সীল ও প্যাড পকেটেই রাখতেন । যখনই কোন মানুষের সরকারী কোন জিনিষের প্রয়োজন হত সরকারী প্যাডে সাক্ষরের জন্য তখনই তিনি তা দিয়ে দিতেন। উনার পকেট যেন মানব সেবার অফিস ছিল।

আমরা শুনেছি একবার চৈএ মাসে বাড়ি থেকে বের হয়ে হেঁটে কোন এক ওয়াজের প্রোগ্রামে যাওয়ার জন্য জন মানবহীন ক্ষেতের জমি দিয়ে যাওয়ার প্রাক্ষালে হঠাৎ এক ব্যক্তি এসে বলল হূজুর আমার একটা কাজ আটকে আছে । আমার মনে হয় আপনি সরকারী প্যাডে একটা সাক্ষর দিলে আমার কাজ টা হয়ে যাবে , সাথে সাথে হূজুর পকেট থেকে শীল বের করে শীল ও সাক্ষর করে দিলেন এবং তার কাজটা ও সমাধান হয়ে গেল আল্লাহর রহমতে।
অথচ আজ একজন ইউনিয়ন প্রতিনিধির সাথে কথা বলা বা স্বাক্ষরের জন্য বাড়ি থেকে ইউনিয়ন পর্যন্ত হাটতে হাটতে জুতার তলা শেষ হয়ে যায় এমনকি হাটতে হাটতে পা ব্যাথার জন্যে ডাক্তারের সরনাপন্ন হতে হয় !!

একটি ছবি বলে দেয় ,,,১৯৯৩সালে বন্যার সময় তিনি ঘরে না বসে জনগনের দূ:খ দূর্দশা লাগব করার জন্য জনমানুষের খোঁজে কোমর পানির মাঝে বের হয়ে পড়েন ,,, প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান দা:বা এর জামাতা বর্তমানে লন্ডন প্রবাসী ছাএ নেতা আলহাজ্ব আতাউর রহমান সহ অন্যান্য সাথীদের নিয়ে এবং আল্লামা এম পি হুজুর রহ. দুংখ-দুর্দশাগস্থ মানুষের মাঝে এান নিয়ে জনগণের ঘরে ঘরে গিয়েছিলেন ।

সাধারণ মানুষের সেবা ও অধীকার আদায়ের জন্য আজ আল্লামা এমপি হুজুর রহ: মত বূজূর্গ, আল্লাহওয়ালা, ত্যাগী, তাকওয়াওয়ালা, সহজ সরল, খোদাভীরূ ব্যক্তি বর্তমান সময়ের জন্য বড়ই প্রয়োজন !!!

আল ওবায়েদ ফাউন্ডেশন

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.