বুধবার, ২৩ আগষ্ট, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জ বাজারকে পরিচ্ছন্ন রাখতে ডাস্টবিন স্থাপন  » «   সেই পঙ্গু শাহীনকে জকিগঞ্জের মিজানের ৫০হাজার টাকা প্রদান  » «   আগামী ২৬ আগস্ট জকিগঞ্জ উপজেলা তালামীযের উদ্দোগে কৃতি ছাত্র সংবর্ধনা  » «   জকিগঞ্জে অপহৃত এক মেয়ে উদ্ধার করেছে পুলিশ, আটক ১  » «   এম.জাকির হুসেইন হিফযুল ক্বোরআন প্রতিযোগিতায় আলোড়ন সৃষ্টি  » «   ২১শে আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বৃহত্তর কালিগঞ্জ ছাত্রলীগের মিছিল  » «   জকিগঞ্জের সাকের আহমদ আর নেই  » «   রাহেলা জকিগঞ্জের শেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত  » «   জকিগঞ্জে তফজ্জুল আহমদ সেবা ফাউন্ডেশনের আত্মপ্রকাশ  » «   বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহবান ক্বারী আবদুল হাফীযের  » «  

সহজে ঘুম আসার ছোট্ট দুটি কৌশল

সারাদিনের কঠোর পরিশ্রমের পর আমাদের প্রয়োজন ভালো ঘুম। কাজের জন্য নতুন করে শক্তি জোগাতেও ঘুমের প্রয়োজন। কিন্তু মাঝে মাঝে বিভিন্ন মানসিক চাপ আমাদের ঘুমে ব্যাঘাত ঘটায়। মানসিক চাপ যদি আপনার নিদ্রাহীনতার কারণ হয়, তাহলে এ সমস্যাকে দূর করে ফেলুন ছোট্ট দুটি উপায়ে। একটি আরামদায়ক পায়ের ম্যাসেজ আপনার আরামের ঘুমে সাহায্য করবে।

– একটি বড় গামলায় হালকা গরম পানি নিন। এবার এতে এক টেবিল চামচ আদা বাটা এবং সামান্য লবণ মিশিয়ে ২০ থেকে ৩০ মিনিট পা দুটি ভিজিয়ে রাখুন। এরপর শুকনো তোয়ালে দিয়ে পা মুছে ঘুমাতে যান।

– আরামের ঘুম আনতে হালকা গরম সরিষার তেল দিয়ে ১৫ মিনিট পা ম্যাসেজ করতে পারেন। তারপর হালকা গরম পানি দিয়ে পা ধুয়ে ভালোভাবে মুছে নিন। মিশ্রণটিতে সাবান ব্যবহারের প্রয়োজন নেই। এতেও খুব ভালো উপকার পাবেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.