বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জে ৪০৫০পরিবার মাসে ৩০কেজি চাল-নগদ ৫০০টাকা পাবেন  » «   জেলা ছাত্রদল সদস্য শাহানের সৌদি যাত্রা উপলক্ষ্যে বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জ আদালতের সহায়তায় ২২বছর পর পরিবারের কাছে ফিরলেন দুই বৃদ্ধ  » «   ফয়ছলের পিতার ইন্তেকালে জকিগঞ্জ বার্তা সম্পাদক এনামুল হক মুন্নার শোক  » «   প্রকাশিত সংবাদের প্রতিবাদ  » «   বাংলাদেশ মানবাধিকার কমিশন জকিগঞ্জ আঞ্চলিক কমিটির কার্যক্রম স্থগিত  » «   সেতুবন্ধনের উদ্যোগে ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত ইউএনও শহীদুলকে প্রায় ৩লক্ষ টাকা প্রদান  » «   কেছরী গ্রামে যুবলীগের উপজেলা ও পৌর আহ্বায়ক কমিটির তিনজনকে সংবর্ধণা  » «   কেছরী গ্রামে যুবলীগের উপজেলা ও পৌর আহ্বায়ক কমিটির তিনজনকেকে সংবর্ধণা  » «   ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত ইউএনও শহীদুল হক জকিগঞ্জ বাসীর কাছে দোয়া চেয়েছেন  » «  

সহজে ঘুম আসার ছোট্ট দুটি কৌশল

সারাদিনের কঠোর পরিশ্রমের পর আমাদের প্রয়োজন ভালো ঘুম। কাজের জন্য নতুন করে শক্তি জোগাতেও ঘুমের প্রয়োজন। কিন্তু মাঝে মাঝে বিভিন্ন মানসিক চাপ আমাদের ঘুমে ব্যাঘাত ঘটায়। মানসিক চাপ যদি আপনার নিদ্রাহীনতার কারণ হয়, তাহলে এ সমস্যাকে দূর করে ফেলুন ছোট্ট দুটি উপায়ে। একটি আরামদায়ক পায়ের ম্যাসেজ আপনার আরামের ঘুমে সাহায্য করবে।

– একটি বড় গামলায় হালকা গরম পানি নিন। এবার এতে এক টেবিল চামচ আদা বাটা এবং সামান্য লবণ মিশিয়ে ২০ থেকে ৩০ মিনিট পা দুটি ভিজিয়ে রাখুন। এরপর শুকনো তোয়ালে দিয়ে পা মুছে ঘুমাতে যান।

– আরামের ঘুম আনতে হালকা গরম সরিষার তেল দিয়ে ১৫ মিনিট পা ম্যাসেজ করতে পারেন। তারপর হালকা গরম পানি দিয়ে পা ধুয়ে ভালোভাবে মুছে নিন। মিশ্রণটিতে সাবান ব্যবহারের প্রয়োজন নেই। এতেও খুব ভালো উপকার পাবেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.