বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে বাল্যবিবাহ প্রতিরোধ ও স্বাস্থ্য সুরক্ষা শীর্ষক আলোচনা  » «   বিদ্যুৎ বিভ্রাটে আমার নিয়ন্ত্রণ নেই, জকিগঞ্জ বার্তাকে ডিজিএম  » «   জকিগঞ্জ-চারখাই সড়কের মাঝে গর্ত, যান চলাচলে বিঘ্ন  » «   ফেসবুকে মানহানীকর মন্তব্য; সাংবাদিক এখলাছুর রহমানের থানায় জিডি  » «   সেই হামলায় জড়িত ফুলতলী এতিমখানার ৩শিক্ষক ও ১৭ছাত্রকে বহিষ্কার  » «   জকিগঞ্জের সেই মানসিক ভারসাম্যহীন পরিবারকে সহায়তা  » «   জকিগঞ্জে প্রায় ৭০লক্ষ টাকা ব্যয়ে নির্মিত দু’টি ব্রীজের উদ্বোধন  » «   জকিগঞ্জ পাবলিক লাইব্রেরীর গেইট ও দেয়াল উদ্বোধন  » «   গণিপুর কামালগঞ্জ স্কুল এন্ড কলেজে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা  » «   দীর্ঘদিন পর জকিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল  » «  

সহজে ঘুম আসার ছোট্ট দুটি কৌশল

সারাদিনের কঠোর পরিশ্রমের পর আমাদের প্রয়োজন ভালো ঘুম। কাজের জন্য নতুন করে শক্তি জোগাতেও ঘুমের প্রয়োজন। কিন্তু মাঝে মাঝে বিভিন্ন মানসিক চাপ আমাদের ঘুমে ব্যাঘাত ঘটায়। মানসিক চাপ যদি আপনার নিদ্রাহীনতার কারণ হয়, তাহলে এ সমস্যাকে দূর করে ফেলুন ছোট্ট দুটি উপায়ে। একটি আরামদায়ক পায়ের ম্যাসেজ আপনার আরামের ঘুমে সাহায্য করবে।

– একটি বড় গামলায় হালকা গরম পানি নিন। এবার এতে এক টেবিল চামচ আদা বাটা এবং সামান্য লবণ মিশিয়ে ২০ থেকে ৩০ মিনিট পা দুটি ভিজিয়ে রাখুন। এরপর শুকনো তোয়ালে দিয়ে পা মুছে ঘুমাতে যান।

– আরামের ঘুম আনতে হালকা গরম সরিষার তেল দিয়ে ১৫ মিনিট পা ম্যাসেজ করতে পারেন। তারপর হালকা গরম পানি দিয়ে পা ধুয়ে ভালোভাবে মুছে নিন। মিশ্রণটিতে সাবান ব্যবহারের প্রয়োজন নেই। এতেও খুব ভালো উপকার পাবেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.