রবিবার, ২২ এপ্রিল, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
গঙ্গাজল (ক) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালু  » «   বারঠাকুরী ইউপি সদস্য সুনাম আহমদের দাফন; এলাকায় শােকের ছায়া  » «   ফেসবুক জুড়ে ইকবাল তালুকদারের মৃত্যুর স্ট্যাটাস  » «   ইকবাল তালুকদারের ইন্তেকাল; জকিগঞ্জে শােকের ছায়া  » «   ঢাকায় মি’রাজুন্নবী সা. উপলক্ষ্যে আলোচনা ও মিলাদ মাহফিল  » «   আমেরিকা প্রবাসীদের উদ্যোগে শ্রেষ্ঠ শিক্ষকদের সম্মাননা প্রদানের সিদ্ধান্ত  » «   বারহাল কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ আপাতত প্রত্যাহার  » «   জকিগঞ্জ থেকে চুরি হওয়া মোটরসাইকেল সিলেটে উদ্ধার  » «   কালিগঞ্জ বাজার থেকে ব্যাটারিসহ ৩চোর আটক  » «   উৎসব মুখর পরিবেশে আটগ্রাম বাজার কমিটির নির্বাচন সম্পন্ন  » «  

শেরুলবাগ মাধ্যমিক বিদ্যালয়ে বৃত্তি প্রদান


জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের সচিব বলেছেন, শিক্ষার উন্নয়ন ও শিক্ষার্থীর মেধা বিকাশের প্রয়োজনে শিক্ষার্থীদের ভাল ফলাফলের পাশাপাশি সকল ভালো কাজে উৎসাহ দিতে হবে ।ভালো কাজে উৎসাহ অনুপ্রেরণা দিলে ছাত্র ছাত্রীরা আরো ভালো করবে এবং এর ফলে সমাজ তথা দেশবাসী উপকৃত হবে ।শিক্ষা হলো উন্নয়নের চাবিকাটি শিক্ষা ছাড়া কোন জাতির উন্নয়ন কোন অবস্থাতেই সম্ভব নয়। আজকের এই কোমলমতি শিশুরা আগামী দিনের দেশ ও জাতির ভবিষ্যত কর্নধার। তারাই একদিন দেশকে সঠিকপথে এগিয়ে নিয়ে যেতে মূখ্য ভূমিকা পালন করবে । সেজন্য শিক্ষার্থীদেরকে সবসময় উৎসাহ অনুপ্রেরণা দিতে শিক্ষক অভিভাবক মূখ্য ভূমিকা পালন করতে হবে ।

উপজেলার বিরশ্রী ইউনিয়নের শেরুলবাগ মাধ্যমিক বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, মেধা বৃত্তি বিতরণ ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান বিশিষ্ঠ শিক্ষানুরাগী আলহাজ আব্দুস সাত্তার;র সভাপতিত্বে ও হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের ট্রাস্টি ও; শিক্ষানুরাগী শুভ্রকান্তি দাশ চন্দনের সাবলীল উপস্থাপনায়,নবম শ্রেণীর ছাত্র শামসুল ইসলামের পবিত্র কোরআন তেলাওয়াত ও নবম শ্রেণীর ছাত্রী রিয়া পালের গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী জ্যোতিষ চন্দ্র পাল,
প্রধান বক্তা হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের সদস্য, স্স্বেচ্ছাসেবী সংস্থা সীমান্তিকের ভাইস চেয়ারপার্সন , উপজেলা মহিলা আওয়ামীলীগের সভনেত্রী সাজনা সুলতানা হক চৌধূরী । তিনি তাঁর বক্তব্যে বলেন,কোমলমতি শিশুদের লেখাপড়ার পাশাপাশি বিনোদনের জন্য ভালো পরিবেশ যেমন দরকার তেমনি শিক্ষার্থীর উৎসাহ অনুপ্রেরণা অতিব জরুরী ।মহিলা অভিভাবকদের উপস্থিতি দেখে সন্তুষ প্রকাশ করে ছেলে মেয়েদের শিক্ষায় ,পরিবেশে ,সমাজে মায়েদের ভূমিকার কথা উল্লেখ করে আরো সচেতন হবার আহ্বান জানান। তিনি শিক্ষার্থীদের পক্ষে দশম শ্রেণীর সুমি আক্তারের তুলির সবার মন কাড়া যুগোপযোগী বক্তব্যের ভূয়সী প্রশংসা করে ভবিষ্যতে দেশনেত্রী হবার আশাবাদ ব্যক্ত করেন এবং বৃত্তি প্রাপ্ত সহ সকল শিক্ষার্থীর সফলতা কামনা করে বিদ্যালয়ের উন্নয়নের সহযোগিতার আশ্বাস প্রদান করেন ।
সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন , সিলেট জেলা পরিষদের সদস্য, সিলেট রেডক্রিসেন্ট সোসাইটির নব নির্বাচিত সদস্য শিক্ষানুরাগী ইমাম উদ্দিন চৌধূরী ,তিনি তাঁর বক্তব্যে বলেন শিক্ষা হলো জাতির মেরুদণ্ড; সুশিক্ষার পরিবেশ ভাবনা ও অনুপ্রেরণা শিক্ষার্থীদের সফলতার চরম শিখরে পৌছে দিতে পারে ।এর জন্য অভিভাবকদের ভূমিকা থাকতে হবে।তিনি উপস্থিত সকল ছাত্র ছাত্রীর ভূয়সী প্রশংসা করে ভবিষ্যতে এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয়ের উন্নয়নে সকল কাজে সহযোগিতার আশ্বাস প্রদান করেন ।
জকিগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডার আলহাজ খলিল উদ্দিন ,তিনি তাঁর বক্তব্যে বলেন শেরুলবাগ মাধ্যমিক বিদ্যালয় এ এলাকায় শিক্ষার উন্নয়নে ভূমিকা রাখছে । ছাত্র ছাত্রীদের ভূয়সী প্রশংসা করে ভবিষ্যতে এ বিদ্যালয়ের আরো ভালো ফলাফলের আশাবাদ ব্যক্ত করেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক আহমদুল হক চৌধূরী বেলাল ,ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান রুমা রানী পাল,ইউপি সদস্য ও সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুহিবুর রহমান, ইউপি সদস্য আব্দুল কায়ূম,শেখ বুরহান উদ্দিন,ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য অমূল্য কর,জকিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী সঞ্জয় চন্দ্র নাথ,
আবুল হোসেন একাডেমীর চেয়ারম্যান আশরাফুল আম্বিয়া ,সাবেক প্রধান শিক্ষক ইলিয়াস আলী,হাফিজ আব্দুর রহমান প্রমূখ ।

এছাড়া অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন মাও,মোঃ নাজিম উদ্দিন, প্রাক্তন ছাত্র পরিষদের পক্ষে মোঃ নাহিদুল ইসলাম নাহিদ, ছাত্র ছাত্রীদের পক্ষে সবার মন কাড়া বক্তব্য রাখে দশম শ্রেণীর ছাত্রী সুমি আক্তার তুলি ।
সভাপতির বক্তব্যে শিক্ষানুরাগী আব্দূস সাত্তার উপস্থিত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বিদ্যালয়ের শিক্ষার উন্নয়নে এলাকাবাসী সহ সামাজিক ও সাংস্কৃতিক সংঘঠনের নেতৃবৃন্দ ও সমাজের বিত্তশালীদের শিক্ষার উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান।

পরে অতিথিবৃন্দ JSCতে A+ প্রাপ্ত ছয়জন কৃতি শিক্ষার্থী যথাক্রমে ইশরাত জাহান,সুচরিতা পাল,ওয়াহিদা বেগম,নিশিতা পাল ,শামসুন নাহার ও রিয়া পালকে বৃত্তি লব্ধ অর্থ, সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় ।
মেধাবীদের বৃত্তির অর্থ প্রদান করেন যথাক্রমে বীরমুক্তিযোদ্ধা মোঃ শওকত আলী, অভিভাবক সদস্য মোঃ আকদ্দছ আলী,মোঃ আব্দুল মান্নান,মোঃ আব্দুল লতিফ, সহকারী প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমান, প্রাক্তন ছাত্র পরিষদের সদস্য ও নানকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহ: শিক্ষক মাজহারুল হক সাজু ।এছাড়াও ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণীর প্রথম স্থান অধিকারীকে বৃত্তি প্রদান করা হয় ।

অতিথিদের মধ্যে ক্রেষ্ট ও বিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে দশম শ্রেণীর আশরাফ আহমদ, সূমাইয়া আক্তার, তাসমিয়া আক্তার, সিদ্দিকুর রহমান, সুমি আক্তার তুলি,আল আমিন,ইশরাত জাহান,আলো পাল ।

সুচরিতা ও তার দলের জাতীয় সংঙ্গীতের মাধ্যমে ও অতিথি বৃন্দের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সভা আরম্ভ হয়।
উদ্বোধনী সংঙ্গীত পরিবেশনও করে নবম শ্রেণীর ছাত্রী সুচরিতা পাল ।
সার্বিক সহযোগিতায় ছিলেন প্রাক্তন ছাত্র পরিষদের মাজহারুল হক সাজূ ও মাজেদুর রহমান ।
কবিতা আবৃত্তি করেন বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য অমূল্য কর’র পুত্র শ্রী কর।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.