বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ
শিরোনাম
সীমান্তিকের চেয়ারম্যান ও কৃষকলীগ নেতা আব্দুল আহাদ অসুস্থ ;; দোয়া কামনা  » «   জঙ্গি হামলার প্রতিবাদে জকিগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সভা  » «   নিউইয়র্ক প্রবাসী জকিগঞ্জের মাওলানা আব্দুল মুমিন (পাকিস্তানি হুজুরের) ইন্তেকাল  » «   জকিগঞ্জ খেলার মাঠে স্টেডিয়াম সুপার ক্লাব টি ১০ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন  » «   চারখাই-জকিগঞ্জ সড়কে বাস ধর্মঘট প্রত্যাহার, আগামীকাল থেকে গাড়ি চলবে  » «   শাহবাগ স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার প্রদান  » «   স্বাধীনতা দিবসে জকিগঞ্জ বিএনপি, যুবদল ও ছাত্রদলের শ্রদ্ধা নিবেদন  » «   আব্দুর রাজ্জাক স্মৃতি বিদ্যানিকেতনে স্বাধীনতা দিবস উদযাপন  » «   আল মদিনা ইন্টারন্যাশনাল স্কুলে স্বাধীনতা দিবস ও পুরস্কার প্রদান  » «   গঙ্গাজলে কৃতি শিক্ষার্থী সংবর্ধণা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার প্রদান  » «  

বিতর্কিত শিক্ষানীতি বাতিল ও স্কুল-মাদরাসার ধ্বংসাত্মক সিলেবাস সংশোধন করা না হলে সরকারকে চরম মূল্য দিতে হবে –তালামীযের মতবিনিময়ে সমমনা ইসলামী ছাত্র সংগঠন নেতৃবৃন্দ

IMG-20160524-WA0004সংবাদ দাতা: বিতর্কিত শিক্ষানীতি বাতিল ও স্কুল-মাদরাসার ধ্বংসাত্মক সিলেবাস সংশোধন করা না হলে সরকারকে চরম মূল্য দিতে হবে –তালামীযের মতবিনিময়ে সমমনা ইসলামী ছাত্র সংগঠন নেতৃবৃন্দরাবিতর্কিত শিক্ষানীতি বাতিল ও স্কুল-মাদরাসার ধ্বংসাত্মক সিলেবাস সংশোধন করা না হলে দেশব্যাপী আন্দোলনের ডাক দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন দেশের সমমনা ইসলামী ছাত্র সংগঠন নেতৃবৃন্দ।

গত ২১ মে শনিবার শামছুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ রহ. প্রতিষ্ঠিত ছাত্রসংগঠন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার আয়োজনে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে “ইসলামী আদর্শ বিরোধী শিক্ষানীতি বাতিল করে ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে গণমূখী শিক্ষানীতি প্রণয়নের” দাবিতে সমমনা ইসলামী ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ে নেতৃবৃন্দ এ ঘোষণা দেন। মতবিনিময় সভায় তারা বলেন, বর্তমান শিক্ষানীতি একটি ধর্মহীন শিক্ষানীতি। এখানে ইসলামকে অবজ্ঞা করা হয়েছে। ইসলামী ভাবধারার শিক্ষা ব্যবস্থা থেকে সমাজকে সরিয়ে নিয়ে স্যাকুলার শিক্ষা ব্যবস্থা চালুর এটি একটি গভীর ষড়যন্ত্র। যেন আমাদের শিক্ষার্থীরা ইসলামী ভাবধারায় গড়ে উঠতে না পারে। তারা বলেন, এদিকে আমাদের স্কুল-মাদরাসার সিলেবাস নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদিতায় ভরা। এমন সিলেবাস অনুযায়ী শিক্ষা ব্যবস্থা চালু থাকলে আমাদের তরুন প্রজন্ম ধ্বংসের দিকে পতিত হবে। কারণ এ সিলেবাস সমূহের অনেক পাঠ্যপুস্তকের মাধ্যমে প্রকারান্তরে শিক্ষার্থীদেরকে যেমন ইসলাম থেকে সরিয়ে নেয়া হেেচ্ছ তেমনি তাদেরকে পাঠ্যের নামে যৌনতা শিক্ষা দেয়া হচ্ছে। এ শিক্ষানীতি বাতিল করে স্কুল-মাদরাসার নাস্তিক্যবাদ, হিন্দুত্ববাদ ও ধ্বংসাত্মক সিলেবাস সংশোধন করার জন্য সরকারের প্রতি আহবান জানান তারা। নতুবা দেশব্যাপী আন্দোলন গড়ে তুলে তা বাতিল করতে যা যা প্রয়োজন তা করা হবে। এজন্য সরকারকে চরম মূল্য দিতে হবে। 

IMG-20160524-WA0004তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তফা হাসান চৌধুরী গিলমানের পরিচালনায় মতবিনিময়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাত্র জমিয়তের সভাপতি নাসির উদ্দিন খান, ইসলামী ছাত্র মজলিসের সভাপতি হারুনুর রশিদ, ইসলামী ছাত্রসমাজের সভাপতি আবদুল্লাহ আল মাসউদ খান, ইসলামী ছাত্র খেলাফতের সভাপতি খোরশেদ আলম, জমিয়তে তালাবায়ে আরাবিয়ার সভাপতি আবদুর কাদির, বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের সভাপতি হাফেজ আল আমিন। মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সেক্রেটারি ফজলুল করিম মারুফ, ছাত্র মজলিসের সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুর রহীম সাঈদ, ইসলামী ছাত্র খেলাফতের সেক্রেটারি আবুল হাশিম, ছাত্র জমিয়তের সেক্রেটারি ওমর ফারুক, জয়েন্ট সেক্রেটারি শাহাদাত হোসেন, ইসলামী ছাত্রসমাজের মহাসচিব মুহাম্মাদ নুরুজ্জামান, জমিয়তে তালাবায়ে আরাবিয়ার প্রধান সম্পাদক মোঃ আব্দুর রহমান, যুগ্মসাধারণ সম্পাদক শামিম হোসেন, তালামীযে ইসলামিয়ার কন্দ্রীয় অর্থসম্পাদক রেদ্বওয়ান আহমদ চৌধুরী, অফিস সম্পাদক আখতার হাসাইন জাহেদ,বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের প্রচার ও অফিস সম্পাদক মুহা. আশরাফুল আলম নাজিম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক শেখ মোঃ সাইফুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের বায়তুল মাল সম্পাদক মুহাম্মদ সাইদুর রহমান সানি, ইসলামী ছাত্রসমাজের ঢাকা মহানগর সভাপতি আতিকুর রহমান, সেক্রেটারি আমির জেহাদী ও তালামীয ইসলামিয়ার ঢাকা মহানগরী সদস্য শায়খুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.