শুক্রবার, ২৩ জুন, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

লন্ডনে পার্লামেন্টের বাইরে গোলাগুলি, নিহত ৪

213950guli-kalerkantho-uk-pic

যুক্তরাজ্যের লন্ডনে বুধবার অধিবেশন চলার সময় পার্লামেন্ট ভবনের বাইরে গুলি ও ছুরি দিয়ে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত চারজন নিহত ও ১২ জন আহত হয়েছে বলে জানা গেছে। নিহতদের মধ্য একজন নারী ও পুলিশের একজন সদস্য রয়েছেন।

পুলিশ এই ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে বিবেচনা করার কথা জানিয়েছে। সন্দেহভাজন ওই হামলাকারীকে গুলি করেছে পুলিশ। আহতদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়েছে। বুধবার এ ঘটনার পর পুরো পার্লামেন্ট এলাকা বন্ধ করে দেওয়া হয়েছে।

ঘটনার সময় যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরিজা মে পার্লামেন্ট ভবনেই ছিলেন; তাকে নিরাপদে সরিয়ে আনা হয় বলে তার মুখপাত্র জানিয়েছেন। ঘটনার পরপরই পার্লামেন্ট অধিবেশন মুলতবি করা হয়।

বিকালে পার্লামেন্টে অধিবেশন চলার সময় হঠাৎ বিকট একটি শব্দে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর পরক্ষণেই কয়েকটি গুলির শব্দ পাওয়ার কথা পার্লামেন্ট সদস্য ও কর্তব্যরত সাংবাদিকরা টুইটারে জানালে সঙ্গে সঙ্গে তা গণমাধ্যমের শিরোনামে চলে আসে।

বিবিসির খবরে বলা হয়েছে, পার্লামেন্টের অদূরে ওয়েস্টমিনস্টার ব্রিজের কাছে একটি গাড়ি দিয়ে পাঁচজনকে চাপা দেয়। এতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন একজন নারীর মৃত্যু হয়েছে। ওই হামলাকারী পুলিশের এক সদস্যকে পার্লামেন্ট ভবনের সামনে ছুরিকাঘাত করেন।

এ ঘটনার পর আহত কয়েকজনকে লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই হাসপাতালের একজন চিকিৎসক বিবিসিকে বলেন, আহত কয়েকজনের অবস্থা গুরুতর। ওই হাসপাতালের চিকিৎসক কলিন অ্যান্ডারসন বলেন, একজন পুলিশ অফিসার মাথায় আঘাত পেয়ে এখানে ভর্তি হয়েছেন। তাকে কিং কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.