বুধবার, ২৩ মে, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জে ফার্মাসিউটিকেলস রিপ্রেজেন্টেটিভ এসো: কমিটি গঠন  » «   বাসের ধাক্কায় জকিগঞ্জের সুমনের মর্মান্তিক মৃত্যু  » «   জাতীয় পার্টির যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি নাসির উদ্দিন হেলালের দেশে প্রত্যাবর্তন  » «   বারহাল ছাত্র পরিষদের আজীবন সদস্য, লন্ডন প্রবাসী আজিজ আহমদকে সংবর্ধনা  » «   সমাপনী পরীক্ষায় উত্তীর্ন ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান  » «   জকিগঞ্জ-সিলেট সড়ক দ্রুত সংস্কার করতে কর্মকর্তাদের নির্দেশ দিলেন সেলিম উদ্দিন এমপি  » «   বিভিন্ন সমস্যায় জর্জরিত জকিগঞ্জ হাসপাতাল  » «   বারহাল ছাত্র পরিষদের আজীবন সদস্য জনাব আজিজ আহমদ কে সংবর্ধনা প্রদান সম্পন্ন  » «   আল্লামা মকদ্দছ আলীর সহধর্মীনির দাফন সম্পন্ন  » «   মাসুক উদ্দিন আহমদ বারহাল এহিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত  » «  

রোহিঙ্গাদের পরিচয়পত্র দেবে সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের পরিচয়পত্র দেবে সরকার। প্রথমে নিবন্ধন তারপর এই পরিচয়পত্র দেয়া হবে।

রবিবার বিকালে সচিবালয়ে মিয়ানমার সীমান্তের সার্বিক পরিস্থিতি নিয়ে আন্তমন্ত্রণালয় সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের নিবন্ধনের পর পরিচয় পত্র দেয়া হবে। আইডি কার্ড ছাড়া রোহিঙ্গাদের কেউ দেশি ও আন্তর্জাতিক সাহায্য-সহযোগিতা পাবে না।

বৈঠকে রোহিঙ্গাদের জন্য থাকার জন্য ক্যাম্প স্থাপন নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালংয়ের কাছে ২ হাজার একর জায়গায় রোহিঙ্গা ক্যাম্প স্থাপন করা হবে। সেখানে কাঁটাতারের বেড়া দিয়ে তাদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। তারা কতজন মিয়ানমার থেকে বাংলাদেশে এল, তার একটি তথ্যভান্ডার করা হবে।

বৈঠকে জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ, আইজিপি একেএম শহীদুল হক, র‌্যাবের ডিজি বেনজির আহমেদসহ আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষকর্তারা উপস্থিত ছিলেন।

আক্রমণের অভিযোগে গত ২৫ আগস্ট থেকে মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনীর সদস্যরা রোহিঙ্গা মুসলিমদের ওপর হামলা চালায়। জাতিসংঘ বলেছে, এ হামলায় এক হাজারের বেশি রোহিঙ্গা নিহত হয়েছে। জাতিগত নিধনযজ্ঞের ভয়ে রোহিঙ্গারা পালিয়ে বাংলাদেশে আসছে। এখন পর্যন্ত বিভিন্ন হিসাবে বলা হয়েছে, তিন লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে এসেছে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.