রবিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
শুক্রবার হেলিকপ্টারে জকিগঞ্জ আসছেন হেফাজত মহাসচিব  » «   কাজলসার সোনাপুরে লোকমান চৌধুরীর সমর্থনে মতবিনিময় সভা  » «   সীমান্তবর্তী এলাকায় একদল ফিনিক্সের মাতৃভাষা চর্চা কার্যক্রম  » «   আবারও সিলেটের শ্রেষ্ঠ ওসি হলেন জকিগঞ্জ থানার হাবিবুর রহমান  » «   ফের সিলেটের শ্রেষ্ঠ সার্কেল হলেন জকিগঞ্জের অ্যাডিশনাল এসপি সুদীপ্ত রায়  » «   নিখোঁজ হওয়া সেই হাসানকে পাওয়া গেছে  » «   ক্যাডেটহোম জকিগঞ্জের অভিভাবক সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা  » «   আটগ্রামে নিখোঁজ ৭ম শ্রেণীর ছাত্রের সন্ধান চায় পরিবার  » «   জকিগঞ্জে স্বরস্বতী পুজা উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানে হাফিজ মজুমদার এমপি  » «   বারহালে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রবাসীর অর্থ বিতরণ  » «  

রণাঙ্গন ৭১ স্মারক উন্মোচন,মুক্তিযোদ্ধাদের সর্বোচ্ছ সম্মান দেয়া হবে——– মুক্তিযোদ্ধা মন্ত্রী

14037794_1018886901513098_98364995_oসংবাদ দাতাঃ মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন “ আমরা যুদ্ধ করে দেশ অর্জন করেছি” আমাদেরকেই এ দেশ রক্ষা করতে হবে। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। কিছুদিনের মধ্যেই পাঁচ রকম উৎসব প্রদান করা হবে। দেশে প্রকৃত মুক্তিযোদ্ধার তালিকার পাশাপাশি প্রকৃত যোদ্ধাপরাধী ও তাদের সহচরদের নামের তালিকা পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হবে। যার মাধ্যমে নতুন প্রজন্ম-এই অপরাধীদের চিনতে পারবে এবং আইনী প্রক্রিয়ায় সকল যোদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করে রাষ্ট্রীয় মালিকানার মাধ্যমে মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ করা হবে। ৪ টি বিশেষ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধাদের সনদ তৈরি করা হয়েছে। প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা পাওয়ার পর তাহা বিতরণ করা হবে।
মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বলেন, অনেক স্কুল ও মাদ্রাসায় জাতীয় পতাকা উঠেনা কিভাবে উড়াতে হয় তা আমাদের জানা আছে। তিনি আরো বলেন, সরকারী অর্থায়নে দেশের মৃত সকল মুক্তিযোদ্ধাদের কবর একই রকম করে দেওযা হবে যার মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস প্রসারিত হবে।
তিনি গত শনিবার কবি নজরুল অডিটোরিয়ামে সিলেট মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কর্তৃক আয়োজিত রনাঙ্গন ৭১ নামক স্মারক গ্রন্থ ও মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে উক্ত কথা বলেন।

14113849_1018887141513074_264955382_oঅনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, ল্যাফটেনেন্ট কর্ণের (অবঃ) নিরঞ্জন ভট্টাচার্য, বীর প্রতীক ইদ্রিস আলী, মেজর জেনারেল নুর‍ুন্নবী, সিলেট জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, সিলেট মহানগর পুলিশ কমিশনার কামরুল হাসান পিপিএম, সাবেক এমপি সৈয়দ জেবুন্নেছা হক, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা শোয়েব আহমদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ছাদ উদ্দিন। জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তি জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানের শুরুতেই শহীদদের রোহের মাগফেরাত কামনা করে নিরবতা পালন করা হয়।
উক্ত অনুষ্ঠানে সিলেট জেলার প্রতিটা উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের সন্তানরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.