শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
দুই বছরে পা রাখছে জকিগঞ্জ টিভি  » «   আমেরিকা প্রবাসী যুবলীগ নেতা মিজান চৌধুরীর জন্মদিন উদযাপন  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতন এর ৫ম শ্রেণীর পরীক্ষার্থীদের বিদায়  » «   এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের জন্য তারুণ্য ছাত্র ঐক্যের ফ্রি কোচিং শুরু ২১নভেম্বর  » «   জকিগঞ্জ পৌরসভা ও সরকারি কলেজ ছাত্রলীগের মিছিল  » «   বিরশ্রীর বিশিষ্ট মুরব্বী হাজী আব্দুর নূরের দাফন  » «   লন্ডন প্রবাসী, মাওলানা ফখরুল ইসলাম ট্রাস্টের বৃত্তি পরীক্ষা আগামীকাল  » «   জকিগঞ্জ কানাইঘাট আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন ইকবাল আহমদ  » «   সিলেট-৫ আসনে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করলেন জাহিদুর রহমান  » «   জকিগঞ্জ কানাইঘাট আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মামুনুর রশীদ  » «  

রণাঙ্গন ৭১ স্মারক উন্মোচন,মুক্তিযোদ্ধাদের সর্বোচ্ছ সম্মান দেয়া হবে——– মুক্তিযোদ্ধা মন্ত্রী

14037794_1018886901513098_98364995_oসংবাদ দাতাঃ মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন “ আমরা যুদ্ধ করে দেশ অর্জন করেছি” আমাদেরকেই এ দেশ রক্ষা করতে হবে। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। কিছুদিনের মধ্যেই পাঁচ রকম উৎসব প্রদান করা হবে। দেশে প্রকৃত মুক্তিযোদ্ধার তালিকার পাশাপাশি প্রকৃত যোদ্ধাপরাধী ও তাদের সহচরদের নামের তালিকা পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হবে। যার মাধ্যমে নতুন প্রজন্ম-এই অপরাধীদের চিনতে পারবে এবং আইনী প্রক্রিয়ায় সকল যোদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করে রাষ্ট্রীয় মালিকানার মাধ্যমে মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ করা হবে। ৪ টি বিশেষ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধাদের সনদ তৈরি করা হয়েছে। প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা পাওয়ার পর তাহা বিতরণ করা হবে।
মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বলেন, অনেক স্কুল ও মাদ্রাসায় জাতীয় পতাকা উঠেনা কিভাবে উড়াতে হয় তা আমাদের জানা আছে। তিনি আরো বলেন, সরকারী অর্থায়নে দেশের মৃত সকল মুক্তিযোদ্ধাদের কবর একই রকম করে দেওযা হবে যার মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস প্রসারিত হবে।
তিনি গত শনিবার কবি নজরুল অডিটোরিয়ামে সিলেট মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কর্তৃক আয়োজিত রনাঙ্গন ৭১ নামক স্মারক গ্রন্থ ও মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে উক্ত কথা বলেন।

14113849_1018887141513074_264955382_oঅনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, ল্যাফটেনেন্ট কর্ণের (অবঃ) নিরঞ্জন ভট্টাচার্য, বীর প্রতীক ইদ্রিস আলী, মেজর জেনারেল নুর‍ুন্নবী, সিলেট জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, সিলেট মহানগর পুলিশ কমিশনার কামরুল হাসান পিপিএম, সাবেক এমপি সৈয়দ জেবুন্নেছা হক, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা শোয়েব আহমদ চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ছাদ উদ্দিন। জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তি জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানের শুরুতেই শহীদদের রোহের মাগফেরাত কামনা করে নিরবতা পালন করা হয়।
উক্ত অনুষ্ঠানে সিলেট জেলার প্রতিটা উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের সন্তানরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.