বুধবার, ২৩ মে, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
বারহাল ছাত্র পরিষদের উদ্যোগে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন  » «   জকিগঞ্জে ফার্মাসিউটিকেলস রিপ্রেজেন্টেটিভ এসো: কমিটি গঠন  » «   বাসের ধাক্কায় জকিগঞ্জের সুমনের মর্মান্তিক মৃত্যু  » «   জাতীয় পার্টির যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি নাসির উদ্দিন হেলালের দেশে প্রত্যাবর্তন  » «   বারহাল ছাত্র পরিষদের আজীবন সদস্য, লন্ডন প্রবাসী আজিজ আহমদকে সংবর্ধনা  » «   সমাপনী পরীক্ষায় উত্তীর্ন ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা প্রদান  » «   জকিগঞ্জ-সিলেট সড়ক দ্রুত সংস্কার করতে কর্মকর্তাদের নির্দেশ দিলেন সেলিম উদ্দিন এমপি  » «   বিভিন্ন সমস্যায় জর্জরিত জকিগঞ্জ হাসপাতাল  » «   বারহাল ছাত্র পরিষদের আজীবন সদস্য জনাব আজিজ আহমদ কে সংবর্ধনা প্রদান সম্পন্ন  » «   আল্লামা মকদ্দছ আলীর সহধর্মীনির দাফন সম্পন্ন  » «  

যে ৩২দল খেলবে ২০১৮ বিশ্বকাপ ফুটবলে

বিশ্বকাপে নাম লেখানোর আনন্দেই দলগুলো যেন এখন বিশ্বজয়ের উৎসব করে ফেলছে। ইতালিকে বিদায় করে দিয়ে সুইডেনের উল্লাস চোখে লেগে থাকতে থাকতেই বুধবার অস্ট্রেলিয়াকে দেখা গেল আবেগে থই থই। বৃহস্পতিবার আবার চোখ ভিজল অস্ট্রেলিয়ার প্রতিবেশী নিউজিল্যান্ডের। তাদের ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের ৩২তম ও শেষ দল হিসেবে জায়গা করে নিল পেরু। এই দুই দলের প্লে অফের প্রথম ম্যাচটিতে নিউজিল্যান্ড নিজেদের মাঠে গোলশূন্য ড্র করেছিল। পেরুর মাঠ লিমার উচ্চতায় গিয়ে খেলা নিউজিল্যান্ডের জন্য যে সহজ হবে না, সেটা অজানা ছিল না। জোড়া গোল দিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পঞ্চম দল হিসেবে বিশ্বকাপে গেল পেরু।
বিশ্বকাপের চূড়ান্ত মঞ্চে যাচ্ছে কোন ৩২টি দল
এশিয়া (এএফসি) থেকে ৫টি: অস্ট্রেলিয়া, ইরান, জাপান, দক্ষিণ কোরিয়া ও সৌদি আরব।
ইউরোপ (উয়েফা) থেকে ১৪টি: বেলজিয়াম, ক্রোয়েশিয়া, ডেনমার্ক, ইংল্যান্ড, ফ্রান্স, জার্মানি, আইসল্যান্ড, পোল্যান্ড, পর্তুগাল, রাশিয়া (স্বাগতিক), সার্বিয়া, সুইডেন, সুইজারল্যান্ড ও স্পেন।
আফ্রিকা (সিএএফ) থেকে ৫টি: মিসর, মরক্কো, সেনেগাল, তিউনিসিয়া ও নাইজেরিয়া।
কনকাকাফ (উত্তর ও মধ্য আমেরিকা এবং ক্যারিবিয়ান) থেকে ৩টি: কোস্টারিকা, মেক্সিকো ও পানামা।
দক্ষিণ আমেরিকা (কনমেবল) থেকে ৫টি: ব্রাজিল, উরুগুয়ে, আর্জেন্টিনা, পেরু ও কলম্বিয়া।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.