বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
হাফছা কলেজ ছাত্রী তানিয়া আক্তার ঝুমার বিষ পানে মৃত্যু  » «   প্রবাসীর মেয়ে ইসমত আরা বিসিএস ক্যাডার হতে চায়  » «   জকিগঞ্জ পৌর এলাকায় গ্যাসের সন্ধান; বাপেক্স কর্মকর্তাদের স্থান পরিদর্শন  » «   জকিগঞ্জে অমর একুশে বই মেলা শুরু  » «   হাজী আব্দুল আজিজ তাপাদার গার্লস একাডেমির শিক্ষা সফর  » «   বালাউট ছাহেব বাড়ি সংলগ্ন হাফিজিয়া মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন  » «   আলোর দিশারী সংস্থার পুরস্কার প্রদান ও সৌর বিদ্যুৎ লাইটের উদ্বোধন  » «   ২০১৯ সালের ১৪ ও ১৫ ফেব্রুয়ারী হাড়িকান্দি মাদ্রাসার শতবার্ষিকী পালন করা হবে  » «   ইছামতি কামিল মাদরাসার ৭২তম বার্ষিক মহাসম্মেলন আগামীকাল রবিবার  » «   নান্দিশ্রী ছাত্র কল্যাণ সংস্থার আত্মপ্রকাশ  » «  

যে ৩২দল খেলবে ২০১৮ বিশ্বকাপ ফুটবলে

বিশ্বকাপে নাম লেখানোর আনন্দেই দলগুলো যেন এখন বিশ্বজয়ের উৎসব করে ফেলছে। ইতালিকে বিদায় করে দিয়ে সুইডেনের উল্লাস চোখে লেগে থাকতে থাকতেই বুধবার অস্ট্রেলিয়াকে দেখা গেল আবেগে থই থই। বৃহস্পতিবার আবার চোখ ভিজল অস্ট্রেলিয়ার প্রতিবেশী নিউজিল্যান্ডের। তাদের ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের ৩২তম ও শেষ দল হিসেবে জায়গা করে নিল পেরু। এই দুই দলের প্লে অফের প্রথম ম্যাচটিতে নিউজিল্যান্ড নিজেদের মাঠে গোলশূন্য ড্র করেছিল। পেরুর মাঠ লিমার উচ্চতায় গিয়ে খেলা নিউজিল্যান্ডের জন্য যে সহজ হবে না, সেটা অজানা ছিল না। জোড়া গোল দিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের পঞ্চম দল হিসেবে বিশ্বকাপে গেল পেরু।
বিশ্বকাপের চূড়ান্ত মঞ্চে যাচ্ছে কোন ৩২টি দল
এশিয়া (এএফসি) থেকে ৫টি: অস্ট্রেলিয়া, ইরান, জাপান, দক্ষিণ কোরিয়া ও সৌদি আরব।
ইউরোপ (উয়েফা) থেকে ১৪টি: বেলজিয়াম, ক্রোয়েশিয়া, ডেনমার্ক, ইংল্যান্ড, ফ্রান্স, জার্মানি, আইসল্যান্ড, পোল্যান্ড, পর্তুগাল, রাশিয়া (স্বাগতিক), সার্বিয়া, সুইডেন, সুইজারল্যান্ড ও স্পেন।
আফ্রিকা (সিএএফ) থেকে ৫টি: মিসর, মরক্কো, সেনেগাল, তিউনিসিয়া ও নাইজেরিয়া।
কনকাকাফ (উত্তর ও মধ্য আমেরিকা এবং ক্যারিবিয়ান) থেকে ৩টি: কোস্টারিকা, মেক্সিকো ও পানামা।
দক্ষিণ আমেরিকা (কনমেবল) থেকে ৫টি: ব্রাজিল, উরুগুয়ে, আর্জেন্টিনা, পেরু ও কলম্বিয়া।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.