শনিবার, ২০ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
পাঠানচক প্রবাসী জনকল্যাণ সংস্থার বৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান  » «   আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের উদ্যোগে আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (রহঃ) এর ঈছালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত  » «   জকিগঞ্জ ঐক্য পরিষদ ফ্রান্সের ৪র্থ বর্ষপূর্তি ও দ্বিবার্ষিক কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন:  » «   ঈসালে সাওয়াব মাহফিলে আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী ; বিপন্ন মানুষের সেবায় এগিয়ে আসুন  » «   আল্লামা ফুলতলী ছাহেব (র.)’র ১০ম ইন্তেকাল বার্ষিকী আজ:: প্রস্তুত জকিগঞ্জে ঐতিহাসিক বালাই হাওর  » «   ছেলে হত্যার বিচার চান সালমানের মা বাবা  » «   জকিগঞ্জে রয়েল ট্রাভেলস এর উদ্বোধন  » «   বৃহত্তর আটগ্রাম প্রবাসী সমাজ কল্যাণ পরিষদ কর্তৃক শীত বস্ত্র বিতরণ সম্পন্ন  » «   জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদের সভা ১৬জানুয়ারি  » «   জকিগঞ্জ রয়েল ট্রাভেলসে অফিস সহকারি নিয়োগ দেওয়া হবে  » «  

যে মেসেজে হারাবে ফেসবুক আইডি

‘আপনি ফেসবুকের সক্রিয় ব্যবহারকারী নাকি নিষ্ক্রিয়- তা যাচাই করার জন্য আমরা এই মেসেজটি পাঠাচ্ছি। আপনি যদি ফেসবুকে সক্রিয় হয়ে থাকেন, তাহলে সক্রিয়তার প্রমাণ দেয়ার জন্য মেসেজটি কপি করে আরো ২৫ জনকে পাঠান। দুইসপ্তাহের মধ্যে এই মেসেজটি ২৫ জনকে না পাঠালে বন্ধ হয়ে যাবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট।’

ফেসবুকের সহ প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গের নাম উল্লেখ করে আসা এই মেসেজ দেশের অনেক ফেসবুক ব্যবহারকারী পাচ্ছেন বলে জানিয়েছেন।

১৬৫ শব্দের এই মেসেজ মার্ক জুকারবার্গের নির্দেশ বলেও উল্লেখ রয়েছে। অনেকেই ফেসবুক অ্যাকাউন্ট হারানোর ভয়ে আরো ২৫ জনকে মেসেজটি কপি করে পাঠাচ্ছেন। মূলত এটি সম্পূর্ণ ভুয়া একটি তথ্য, যাকে বিশ্বাসযোগ্য করার জন্য জাকারবার্গের নাম ব্যাবহার করা হচ্ছে।

সত্যিটা হলো ফেসবুক কর্তৃপক্ষ এমন কোনো মেসেজ পাঠাচ্ছে না। পূর্ব ঘোষণা অনুযায়ী, ১৪ এপ্রিল থেকে ফেক (ভুয়া) আইডি নিধন শুরু করেছে ফেসবুক সিকিউরিটি টিম।

এ অভিযান চলবে আগামী ছয় মাস। ফেসবুক সিকিউরিটি টিমের এক পোস্টে বলা হয়েছে, ভুয়া অ্যাকাউন্ট ঠেকানোর কার্যকর উপায় এ ব্যবস্থা।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.