রবিবার, ২৪ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
২২টি গ্রামে বৃহত্তর ইছামতি কালিগঞ্জ প্রবাসী কল্যাণ সংস্থা’র ঈদ সামগ্রী বিতরণ  » «   সোনাপুর-সুপ্রাকান্দি ডেভল্যাপমেন্ট সোসাইটির ঈদ সামগ্রী বিতরণ  » «   কাতারে জকিগঞ্জের আব্দুল মুহিম মিনুর মৃত্যু  » «   জকিগঞ্জে ১৩০বোতল অফিসার চয়েজসহ মাদক ব্যবসায়ী আটক  » «   শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সম্পন্ন  » «   বৃহত্তর আটগ্রাম প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের ঈদ সামগ্রী বিতরণ  » «   প্রতিবন্ধী ও দরিদ্রদের মধ্যে স্পেন প্রবাসী মাসহুদের ইফতার  » «   ইউএনও শহীদুল হকের ইন্তেকালে এইচটিএ সেবা ফাউন্ডেশনের শোক  » «   জকিগঞ্জে এমপি প্রার্থী এম জাকির হোসাইনের সমর্থনে ইফতার  » «   জকিগঞ্জের সাবেক ইউএনও শহীদুল হকের দাফন  » «  

মুসলিম হয়ে হজ পালন করলেন সৌদি আরবে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত

সৌদি আরবে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এবছর হজও পালন করেছেন তিনি। জানিয়েছে ব্রিটিশ সংবাদপত্র ইন্ডিপেন্ডেন্ট।

ধারণা করা হচ্ছে সিমন কলিসই প্রথম ব্রিটিশ রাষ্ট্রদূত যিনি হজ পালন করেছেন। হজের সময় হজের জন্য ব্যবহৃত ঐতিহ্যবাহী বিশেষ জোব্বা পরিহিত অবস্থায় তার ছবি টুইটারে এসেছে। ছবিতে তার পাশে ছিলেণ তার স্ত্রী হুদা মুজারকেচ। বিয়ের কিছুদিন আসে ২০১১ সালে তিনি ধর্মান্তরিত হয়েছেন বলে জানা গেছে।

সৌদি লেখক ফাওজিয়া আলবকর টুইটারে তাদের ছবি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, ধর্মান্তরিত হয়ে প্রথম একজন ব্রিটিশ রাষ্ট্রদূত হজ পালন করলেন। সিমন কলিস ও তার স্ত্রী হুদা মক্কায়। আল্লাহর প্রতি শুকরিয়া।

কলিসও টুইট করে জানিয়েছেন, ত্রিশ বছর ধরে মুসলিম সংস্কৃতিতে বসবাস করে তিনি বিয়ের আগে ইসলাম গ্রহণ করেছেন। শুভাকাঙ্ক্ষীরা তাদের অভিনন্দন এবং ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

এই রাষ্ট্রদূত ২০১৫ সাল থেকে সৌদি রাজধানী রিয়াদ কর্মরত আছে। এর আগে তিনি সিরিয়া, ইরাক, ভারত, কাতার, আরব আমিরাত, তিউনিসিয়া, ইয়েমেনে কাজ করেছেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.