শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
সংসদ নির্বাচন উপলক্ষ্যে জকিগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির কর্মী সভা  » «   শনিবার দিবারাত্রি বালাউটি ছাহেব বাড়ি ঈদে মিলাদুন্নবী (সা:) মাহফিল  » «   বাবুর বাজারের সন্নিকটে সড়ক দূর্ঘটনায় আহত ৩  » «   জকিগঞ্জে বিশিষ্ট মুরব্বী মঈন চৌধুরীর দাফন  » «   জকিগঞ্জের কুতুব উদ্দিন জেলা মাধ্য. শিক্ষক সমিতির সভাপতি হওয়ায় সংবর্ধনা  » «   পোষ্ট মর্টেম শেষে জকিগঞ্জের ফয়জুর রহমানের দাফন  » «   দি স্টুডেন্ট ডেভেলপমেন্ট ক্লাব(চক-বুরহানপুর)এর বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত  » «   মাজার জিয়ারতের মাধ্যমে হাফিজ মজুমদার এর নির্বাচনী প্রচারণা শুরু  » «   জকিগঞ্জে আবারও নিখোঁজের পর মৃতদেহ উদ্ধার  » «   জকিগঞ্জ থানা পুলিশের ব্যাপক অভিযান  » «  

মুসলিম হয়ে হজ পালন করলেন সৌদি আরবে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত

সৌদি আরবে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এবছর হজও পালন করেছেন তিনি। জানিয়েছে ব্রিটিশ সংবাদপত্র ইন্ডিপেন্ডেন্ট।

ধারণা করা হচ্ছে সিমন কলিসই প্রথম ব্রিটিশ রাষ্ট্রদূত যিনি হজ পালন করেছেন। হজের সময় হজের জন্য ব্যবহৃত ঐতিহ্যবাহী বিশেষ জোব্বা পরিহিত অবস্থায় তার ছবি টুইটারে এসেছে। ছবিতে তার পাশে ছিলেণ তার স্ত্রী হুদা মুজারকেচ। বিয়ের কিছুদিন আসে ২০১১ সালে তিনি ধর্মান্তরিত হয়েছেন বলে জানা গেছে।

সৌদি লেখক ফাওজিয়া আলবকর টুইটারে তাদের ছবি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, ধর্মান্তরিত হয়ে প্রথম একজন ব্রিটিশ রাষ্ট্রদূত হজ পালন করলেন। সিমন কলিস ও তার স্ত্রী হুদা মক্কায়। আল্লাহর প্রতি শুকরিয়া।

কলিসও টুইট করে জানিয়েছেন, ত্রিশ বছর ধরে মুসলিম সংস্কৃতিতে বসবাস করে তিনি বিয়ের আগে ইসলাম গ্রহণ করেছেন। শুভাকাঙ্ক্ষীরা তাদের অভিনন্দন এবং ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

এই রাষ্ট্রদূত ২০১৫ সাল থেকে সৌদি রাজধানী রিয়াদ কর্মরত আছে। এর আগে তিনি সিরিয়া, ইরাক, ভারত, কাতার, আরব আমিরাত, তিউনিসিয়া, ইয়েমেনে কাজ করেছেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.