শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বিরশ্রীতে বিজিবির হাতে ইয়াবা-মোটরসাইকেলসহ আটক ৩  » «   ময়নুল হক রুহিনের প্রবাস যাত্রা উপলক্ষে বিদায় সংবর্ধনা  » «   বালাউটি ছাহেব বাড়িতে ২৪ডিসেম্বর মাহফিল  » «   কালিগঞ্জ বাজারের ব্যবসায়ী মুহিবুর রহমানের ইন্তেকাল  » «   মরহুম ফুরুক আলীর পরিবারকে সান্ত্বনা দেন মাসুক উদ্দিন আহমদ  » «   ঈদগাহ বাজার উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের বার্ষিক সাধারণ সভা শুক্রবার  » «   সিলেটের মধ্যে সুপারীর সব চেয়ে বড় বাজার জকিগঞ্জে  » «   সুলতানপুরের হেলাল আহমদ খানের ইন্তেকাল; বিভিন্ন মহলের শোক  » «   শাবিপ্রবিতে ‘এ’ ইউনিটে ৩য় স্থান অধিকার করেছে জকিগঞ্জের নাসিম  » «   জকিগঞ্জে প্রথম মুক্ত দিবস পালন  » «  

মুসলিম হয়ে হজ পালন করলেন সৌদি আরবে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত

সৌদি আরবে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এবছর হজও পালন করেছেন তিনি। জানিয়েছে ব্রিটিশ সংবাদপত্র ইন্ডিপেন্ডেন্ট।

ধারণা করা হচ্ছে সিমন কলিসই প্রথম ব্রিটিশ রাষ্ট্রদূত যিনি হজ পালন করেছেন। হজের সময় হজের জন্য ব্যবহৃত ঐতিহ্যবাহী বিশেষ জোব্বা পরিহিত অবস্থায় তার ছবি টুইটারে এসেছে। ছবিতে তার পাশে ছিলেণ তার স্ত্রী হুদা মুজারকেচ। বিয়ের কিছুদিন আসে ২০১১ সালে তিনি ধর্মান্তরিত হয়েছেন বলে জানা গেছে।

সৌদি লেখক ফাওজিয়া আলবকর টুইটারে তাদের ছবি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, ধর্মান্তরিত হয়ে প্রথম একজন ব্রিটিশ রাষ্ট্রদূত হজ পালন করলেন। সিমন কলিস ও তার স্ত্রী হুদা মক্কায়। আল্লাহর প্রতি শুকরিয়া।

কলিসও টুইট করে জানিয়েছেন, ত্রিশ বছর ধরে মুসলিম সংস্কৃতিতে বসবাস করে তিনি বিয়ের আগে ইসলাম গ্রহণ করেছেন। শুভাকাঙ্ক্ষীরা তাদের অভিনন্দন এবং ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

এই রাষ্ট্রদূত ২০১৫ সাল থেকে সৌদি রাজধানী রিয়াদ কর্মরত আছে। এর আগে তিনি সিরিয়া, ইরাক, ভারত, কাতার, আরব আমিরাত, তিউনিসিয়া, ইয়েমেনে কাজ করেছেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.