মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
হাফছা কলেজ ছাত্রী তানিয়া আক্তার ঝুমার বিষ পানে মৃত্যু  » «   প্রবাসীর মেয়ে ইসমত আরা বিসিএস ক্যাডার হতে চায়  » «   জকিগঞ্জ পৌর এলাকায় গ্যাসের সন্ধান; বাপেক্স কর্মকর্তাদের স্থান পরিদর্শন  » «   জকিগঞ্জে অমর একুশে বই মেলা শুরু  » «   হাজী আব্দুল আজিজ তাপাদার গার্লস একাডেমির শিক্ষা সফর  » «   বালাউট ছাহেব বাড়ি সংলগ্ন হাফিজিয়া মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন  » «   আলোর দিশারী সংস্থার পুরস্কার প্রদান ও সৌর বিদ্যুৎ লাইটের উদ্বোধন  » «   ২০১৯ সালের ১৪ ও ১৫ ফেব্রুয়ারী হাড়িকান্দি মাদ্রাসার শতবার্ষিকী পালন করা হবে  » «   ইছামতি কামিল মাদরাসার ৭২তম বার্ষিক মহাসম্মেলন আগামীকাল রবিবার  » «   নান্দিশ্রী ছাত্র কল্যাণ সংস্থার আত্মপ্রকাশ  » «  

মুসলিম হয়ে হজ পালন করলেন সৌদি আরবে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত

সৌদি আরবে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এবছর হজও পালন করেছেন তিনি। জানিয়েছে ব্রিটিশ সংবাদপত্র ইন্ডিপেন্ডেন্ট।

ধারণা করা হচ্ছে সিমন কলিসই প্রথম ব্রিটিশ রাষ্ট্রদূত যিনি হজ পালন করেছেন। হজের সময় হজের জন্য ব্যবহৃত ঐতিহ্যবাহী বিশেষ জোব্বা পরিহিত অবস্থায় তার ছবি টুইটারে এসেছে। ছবিতে তার পাশে ছিলেণ তার স্ত্রী হুদা মুজারকেচ। বিয়ের কিছুদিন আসে ২০১১ সালে তিনি ধর্মান্তরিত হয়েছেন বলে জানা গেছে।

সৌদি লেখক ফাওজিয়া আলবকর টুইটারে তাদের ছবি পোস্ট করেছেন। তিনি লিখেছেন, ধর্মান্তরিত হয়ে প্রথম একজন ব্রিটিশ রাষ্ট্রদূত হজ পালন করলেন। সিমন কলিস ও তার স্ত্রী হুদা মক্কায়। আল্লাহর প্রতি শুকরিয়া।

কলিসও টুইট করে জানিয়েছেন, ত্রিশ বছর ধরে মুসলিম সংস্কৃতিতে বসবাস করে তিনি বিয়ের আগে ইসলাম গ্রহণ করেছেন। শুভাকাঙ্ক্ষীরা তাদের অভিনন্দন এবং ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

এই রাষ্ট্রদূত ২০১৫ সাল থেকে সৌদি রাজধানী রিয়াদ কর্মরত আছে। এর আগে তিনি সিরিয়া, ইরাক, ভারত, কাতার, আরব আমিরাত, তিউনিসিয়া, ইয়েমেনে কাজ করেছেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.