সোমবার, ২৪ জুলাই, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জে ভোটার তালিকা হালনাগাদ আগামীকাল থেকে ; নিয়মে পরিবর্তন।  » «   জকিগঞ্জের ১৩৬টি সর. প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ  » «   লন্ডন থেকে দেশে ফেরার পর বিমানবন্দরে মাসুক উদ্দিন আহমদকে সংবর্ধনা  » «   এইচএসসি উত্তীর্ণদের মধ্যে ছাত্রলীগ নেতার মিষ্টি বিতরণ  » «   কৃতি শিক্ষার্থীদের মাসুক উদ্দিন আহমদের অভিনন্দন  » «   জকিগঞ্জ সর. কলেজ ডিগ্রী না হওয়ায় বিস্মিত ড. জাকিরুল  » «   বিদ্যুৎ পেয়ে আনন্দিত দরিয়াপুর আনন্দপুর গ্রামবাসী  » «   বারহাল ইউনিয়ন ছাত্রদলের সকল কার্যক্রম স্থগিত  » «   এইচএসসিতে জকিগঞ্জ-কানাইঘাটে সেরা নূরে জান্নাত তুলি  » «   পাশের হারে শীর্ষে গুরুসদয় স্কুল এন্ড কলেজ  » «  

মুসলিমদের সেহরি বাঁচাল বহু প্রাণ

fire_49640_1497477445

পশ্চিম লন্ডনে একটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অনেকের জীবন বাঁচাতে সাহায্য করেছে মুসলিমরা। রোজা রাখতে শেষ রাতে জেগে উঠে তারাই প্রথমে খেয়াল করে গ্রেনফেল টাওয়ারের ভয়াবহ অগ্নিশিখা।

ভবনের অভিবাসীরা জানিয়েছে, ২৭ তলা ভবনটিতে আগুন ছড়িয়ে পড়লেও তারা কোনো সংকেত শুনতে পাননি। তবে আশপাশের প্রতিবেশীরাই প্রথমে আগুন লাগার ঘটনাটা টের পান। আর তাদের বেশিরভাগই মুসলিম। শেষ রাতে রোজা রাখার জন্যই তারা সেহরি খেতে জেগে উঠেছিলেন এবং তখনই তাদের কেউ কেউ ওই ভবনটিতে আগুন জ্বলতে দেখতে পান।

ইন্ডিপেনডেন্ট জানায়, মধ্যরাতের দিকে ভবনটিতে আগুন লাগে। আর এ সময়টাতেই টাওয়ারে বসবাসকারী অধিকাংশ লোক ঘুমিয়ে ছিলেন। মুসলিমরাই প্রথমে ঘটনাস্থলে ছুটে যান এবং টাওয়ার থেকে লোকজনকে সরিয়ে নিতে সাহায্য করেন।

৩৩ বছর বয়সী আন্দ্রে বারোস বলেন, ‘টাওয়ার থেকে লোকজনতে সরিয়ে নিতে মুসলিমরা বড় একটা অবদান রেখেছেন।’

তিনি বলেন, ঘটনাস্থলে আমি যাদেরকে দেখতে পাচ্ছিলাম, তাদের বেশিরভাগই মুসলিম। ক্ষতিগ্রস্তদের খাবার ও কাপড়-চোপড় দিয়ে সহযোগিতা করছিল তারাই।’

তিনি জানান, টাওয়ারে অনেকেই আটকা পড়েছিল। বহু লোক টাওয়ারে বসবাসসকারী তাদের বন্ধু ও আত্মীয়-স্বজনদের খোঁজ করছে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.