শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বারহালে সেতুবন্ধন সামাজিক ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত  » «   জকিগঞ্জে আল ইসলাহ-তালামীযের বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ।  » «   বৃহস্পতিবার ত্রাণ নিয়ে জকিগঞ্জ থেকে টেকনাফ যাত্রা  » «   জকিগঞ্জ-শেওলা-সিলেট সড়কে গাছ রোপন করবে সেতুবন্ধন  » «   আলোর ঝলক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ সময় ৭অক্টোবর  » «   জকিগঞ্জ এসোসিয়েশনের পক্ষ থেকে অসহায় রোহিঙ্গাদেরকে সহায়তা প্রদান  » «   ঢাবি ভর্তি মেধা তালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   জকিগঞ্জের ইউএনও এবং এ্যাসিল্যান্ডকে সেতুবন্ধনের বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জের ইউএনও এবং এসিল্যান্ড বদলী  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের ২য় সাময়িক পরিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «  

মিছিল-মানববন্ধনে জকিগঞ্জ সরকারি কলেজে ডিগ্রীসহ অনার্স কোর্স চালুর জোর দাবি

16473064_1895205347381537_3984685460108028168_n

নিজস্ব প্রতিবেদক: মিছিল-মানববন্ধনে জকিগঞ্জ সরকারি কলেজে ডিগ্রীসহ অনার্স কোর্স চালুর জোর দাবি জানানো হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে জকিগঞ্জ সরকারি কলেজ ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে এবং জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদের সহযোগিতায় কর্মসূচি পালিত হয়। স্কুল, কলেজের বিপুল সংখ্যক ছাত্র ছাত্রী ছাড়াও বিভিন্ন পেশার অনেকেই উপস্থিত ছিলেন।  দীর্ঘদিন থেকে এ দাবিটির স্বপক্ষে শান্তিপূর্ণ আন্দোলন করে আসছেন বিভিন্ন সংগঠন। কিন্তু কর্তৃপক্ষের তেমন টনক নড়ছে না। সম্প্রতি লন্ডনে একটি অনুষ্ঠানে যুক্তরাজ্য ছাত্র্রলীগের সভাপতি, জকিগঞ্জের সন্তান তামিম আহমদ শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদকে সরকারি কলেজে ডিগ্রীসহ অনার্স কোর্স চালুর জোর দাবি জানিয়েছিলেন। জবাবে মন্ত্রী সেদিন বলেছিলেন, তিনি বিষয়টি গুরুত্বের সাথে দেখবেন। সেই দেখার অপেক্ষায় রয়েছেন জকিগঞ্জ বাসী। বিষয়টি জকিগঞ্জ বার্তা টুয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করে তামিম আহমদ বলেন, এ দাবিটি জকিগঞ্জের সর্বস্থরের মানুষের। মন্ত্রী মহোদয়কে উদ্দেশ্য করে বক্তব্য দেয়ার পর তিনি জবাবে বার বার আশ্বাস দিয়েছেন। সে দাবি যথাশীঘ্রই বাস্তবায়ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি এ বিষয়ে নিয়মিত খোঁজ নেবেন বলে জানান।

ইতোমধ্যে কলেজের ডিগ্রী কোর্স চালুর বিষয়ে নির্ধারীত ফি প্রদান করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, শিক্ষানুরাগী লোকমান উদ্দিন চৌধুরী। তিনি জকিগঞ্জ বার্তা টুয়েন্টিফোর ডটকমকে বলেছেন, কোর্স চালুর বিষয়ে অনেক দূর এগিয়ে আছে। ফাইলটি মন্ত্রণালয়ে রয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব প্রয়োজনীয় কাজ শেষে আমাদের প্রত্যাশিত জকিগঞ্জ সরকারি কলেজে ডিগ্রীসহ অনার্স কোর্স চালু হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।  তিনি বলেন এ বিষয়ে যা যা করার সবই করা হবে।

জকিগঞ্জ সরকারি কলেজ ছাত্র ঐক্য পরিষদের সভাপতি গুলজার আহমেদ, সিনিয়র সহ-সভাপতি আহমেদ আবিদ চৌধুরী, সাধারণ সম্পাদক আহমেদ পাটওয়ারী শান্ত, সাংগঠনিক সম্পাদক রিপন আহমেদ, সহ-সাধারণ সম্পাদক জুনেদ আহমেদ, পাঠাগার সম্পাদক জামিল ইসলাম নাঈম, সদস্য সেবুল আহমেদ, দোলোয়ার হোসেন জানান, প্রাণের দাবটি বাস্তবায়নে যারা সার্বিক সহযোগিতা করেছেন, তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান। আগামীতে শান্তিপূর্ণ আন্দোলনে সকলের সহযোগিতা কামনা করেন তারা।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.