সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জসহ সারাদেশে প্রাইমারী দপ্তরী নিয়োগ স্থগিত করলেন মন্ত্রী  » «   শিলচরে বাংলাদেশী বন্দিদের খোঁজ নিলেন ডেপুটি হাই কমিশনার  » «   ইছামতি কামিল মাদ্রাসায় সংবর্ধনা পেলেন ডক্টর আহমদ আল কবির এবং আলহাজ্ব শামীম  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা অনুষ্ঠান সম্পন্ন  » «   স্বর্ণ পদক’ অর্জন করায় শাহবাগে শিহাব উদ্দিন সংবর্ধিত  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের সম্বর্ধনা অনুষ্ঠান বুধবার  » «   বারহালে আওয়ামীলীগ এর মতবিনিময় সভায় আলহাজ্ব মাসুক উদ্দিন আহমদ  » «   বারহা‌লে দি স্টু‌ডেন্ট ডে‌ভেলাপ‌মেন্ট ক্লাব(চক বুরহানপুর)এর ক‌মি‌টি গঠন   » «   জেলা পর্যায়ে মেধা বৃত্তি পেলেন জকিগঞ্জের ইছামতি কামিল মাদ্রাসার নয় মেধাবী শিক্ষার্থী  » «   জকিগঞ্জ উপজেলা উন্নয়ন পরিষদ ফ্রান্সের পক্ষ থেকে আলী রেজার পরিবারকে নগদ অর্থ প্রদান  » «  

মানবিক কারণে ২০বছর ধরে কবর খুড়েন জকিগঞ্জের মছন আলী

নিজস্ব প্রতিবেদক: আত্মীয়-স্বজন বা পরিচিত কারো মৃত্যু হলে কোদাল, সাবল নিয়ে কবর খুড়তে যান জকিগঞ্জ ইউপির আনারসি গ্রামের মছন আলী। পেশায় ক্ষুদে ব্যবসায়ী হলেও নি:স্বার্থভাবে মানবিক কাজ করে যাচ্ছেন তিনি। তিনি জকিগঞ্জ বার্তাকে জানান, দীর্ঘ প্রায় ২০বছর থেকে কবর খুড়ে আসছি। পরিচিত, অপরিচিত বা আত্মীয়-স্বজন যে-ই হউক না কেনো, খবর শুনেই কবর খুড়তে যাই। বিনা পারিশ্রমিকে সেটি করে আসছি । বলেন, বয়সে ছোট-বড় মিলে প্রায় ৯০টি কবর খুড়েছি। আমৃত্যু মানবতার কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
মূলত আগের মতো কবর খুড়ার ক্ষেত্রে মানুষ কম রয়েছেন। সেহেতু নতুন করে খবর খুড়ার মানুষ সৃষ্টি করতে হবে। এটি প্রতিটি গ্রামের স্থানীয় মুরব্বীদের ভাবতে হবে। কারণ ইতোমধ্যে প্রবীণ মানুষ গুলোর মৃত্যু হওয়াতে কিছুটা শুন্যতার সৃষ্টি হচ্ছে।
মানবতার এ কাজে সকল শ্রেণী পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.