সোমবার, ২১ জানুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
হাড়িকান্দি মাদ্রাসায় গোটারগ্রাম প্রবাসী সংস্থার ১লক্ষ টাকা অনুদান  » «   বৃদ্ধ চাচাকে নির্যাতনকারি ছুবহান সহ ৪জন কারাগারে, জকিগঞ্জ বার্তাকে অ্যাডিশনাল এসপি  » «   সিলেটে শ্রেষ্ঠ হলেন জকিগঞ্জ সার্কেল এর অ্যাডিশনাল এসপি  » «   শতবর্ষী চাচাকে নির্যাতনকারি সেই ভাতিজা আটক  » «   সেই শিশুর পাশে জকিগঞ্জ প্রবাসী সমাজকল্যাণ সংস্থা  » «   অমানবিক…..  » «   অসহায় মজলুম মানুষের খিদমতে নিজেকে উৎসর্গ করুন: আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী  » «   ফুলতলী ছাহেব বাড়ি অভিমুখে মানুষের ঢল  » «   আল্লামা ফুলতলী ছাহেব কিবলা রহ. এর ঈসালে সাওয়াব মাহফিল চলছে  » «   টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না জকিগঞ্জের কাজলসার শিশু সাইদুলের  » «  

মশা প্রতিরোধে সিলেটে অভিনব মশারি মিছিল

মশামুক্ত সিলেট নগরী গড়ে তোলতে ও মশা প্রতিরোধের দাবিতে সিলেট নগরীতে অভিনব এক মিছিলের আয়োজন করে সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুবকল্যাণ সংস্থা। বুধবার (২৫ এপ্রিল) সকালে এই মিছিলের আয়োজন করেন তারা। সেখানে অংশ নেন অনেকে।
মশাবাহিত বিভিন্ন রোগ প্রতিরোধের দাবিতে সকাল সোয়া ১১টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদমিনার থেকে মশারি নিয়ে শোভাযাত্রাটি বের হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে জিন্দাবাজার ও কোর্টপয়েন্ট হয়ে সিটি কর্পোরেশন প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
এসময় বক্তারা বলেন, সিলেটে দিন দিন মশার উৎপাত বাড়ছে। সিটি কর্পোরেশনের মশক নিধন কার্যক্রম অনেকটা লোক দেখানো। যেসব স্থানে মশা জন্মে, সেগুলো পরিস্কার পরিচ্ছন্ন করে নিয়মিত ঔষধ স্প্রে করা হয়না। আর যেসব ঔষধ ছিটানো হয় তা মোটেও মানসম্মত নয়। এতে করে মশা নিধনতো হচ্ছেই না উল্টো দিন দিন এর উৎপাত বাড়ছে। বাড়ছে ম্যালেরিয়াসহ আরও নানা ধরণের মশাবাহিত রোগ’।
এসব কারণে তারা সিলেটের সচেতন মানুষজনকে নিয়ে রাজপথে নেমে এসেছেন। তারা মেয়রের কাছে আগামী দু’সপ্তাহের মধ্যে মশা মুক্ত সিলেট নগরী ঘোষণার দাবি জানান। অন্যতায় ভবিষ্যতে আরও কঠিন কর্মসূচি নিয়ে সিলেটবাসী রাজপথে নেমে আসবেন বলেও হুশিয়ারি দেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.