রবিবার, ১৯ আগষ্ট, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন   » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালন  » «   বারহালে মাদক,সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে আলোচনা সভা সম্পন্ন  » «   আটগ্রামে স্কুল ছাত্র সাজুর ইন্তেকাল  » «   আটগ্রামে সরকারি গোপাট উন্মুক্ত করতে ইউএনও বরাবরে অভিযোগ  » «   কালিগঞ্জ বাজারে একটি দোকানে দুর্ধর্ষ চুরি  » «   রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা কুন্টি মিয়ার দাফন সম্পন্ন  » «   জকিগঞ্জে ডিজিটাল কনটেন্ট বিষয়ে দিন ব্যাপি কর্মশালা  » «   নৌকার সমর্থনে মাসুক উদ্দিন আহমদের গণ সংযোগ  » «   ৯ইউপি ও ১পৌরসভায় ত্রাণ বিতরণ করবে জকিগঞ্জ সোসাইটি অব ইউএসএ ইন্ক  » «  

ভারতে শক্তিশালী ঘূর্ণিঝড়ের আঘাত, ১৫০ জনের মৃত্যু

ভারতে এ সপ্তাহে একের পর এক শক্তিশালী ঝড়ের আঘাতে ১৪৩ জনের মৃত্যু হয়েছে। এদিকে কর্মকর্তারা শুক্রবার সতর্ক করে দিয়ে বলেছেন, আবহাওয়া পরিস্থিতির আরো অবনতি ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। এতে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও আশংকা করা হচ্ছে। খবর এএফপি’র।

ভারতের উত্তর প্রদেশ, রাজস্থান, উত্তরাখন্ড ও পাঞ্জাবে শক্তিশালী ধূলি ঝড়ের আঘাতে ১২১ জনের মৃত্যু হয়েছে। এদিকে দেশটির দক্ষিণাঞ্চলে বজ্রপাতে ২১ জন মারা গেছে।

দেশটির উত্তর প্রদেশে ও রাজস্থানে প্রচন্ড এ ঝড়ের আঘাতে হাজার হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঝড়ের ঘণ্টায় গতিবেগ ছিল সর্বোচ্চ ১৩০ কিলোমিটার।

রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ জানায়, ভারতের সবচেয়ে জনবহুল প্রদেশ উত্তর প্রদেশে মোট ৭৬ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত আগ্রা জেলায় ঝড়ের আঘাতে কমপক্ষে ৪৩ জন প্রাণ হারিয়েছে।

আগ্রার এক বাসিন্দা এএফপি’কে বলেন, ‘আবারো ঝড় আঘাত হানতে পারে এমন আশংকা থেকে আমরা ঘুমাতে পারছি না।’

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, আগ্রার কাছে শুধু খাড়াগড় গ্রামেই ২৪ জনের মৃত্যু হয়েছে।

পার্শ্ববর্তী রাজস্থান রাজ্যে ৩৯ জনের মৃত্যুর খবরপাওয়া গেছে।

এদিকে ভারতের আবহাওয়া বিভাগ শনিবার আরো ব্যাপক পরিসরে ঝড় আঘাত হানতে পারে বলে সতর্ক করে দিয়েছে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.