শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ

ভারতে ডাঃ কামাল উদ্দিন আহমদের শোকসভায় বাংলাদেশের শিল্পীদের শোক প্রকাশ

IMG-20170311-WA0032
তাজ উদ্দিন, করিমগঞ্জ (আসাম)ঃ ভারতের বিশিষ্ট ইতিহাসবিদ তথা গবেষক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও অধ্যাপক মরহুম ডাঃ কামাল উদ্দিন আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করলেন বাংলাদেশের শিল্পীরা। গতকাল শুক্রবার করিমগঞ্জ জেলার কালীগঞ্জে স্থানীয় জনগণের আহ্বানে আয়োজিত শোক সভায় যখন আলোচনা চলছিল, সেই সময় বরাক উপত্যকা লোকমঞ্চের সভাপতি জনাব শরিফুজ্জামান লস্করের মোবাইলে বাংলাদেশ থেকে ফোন করেন লোকশিল্পী আবুবক্কর সিদ্দিকি, অনিমা মুক্তি এবং বিধান চন্দ্র রায়। তারা মরহুম কামাল উদ্দিন সাহেবের সঙ্গে বিভিন্ন সময়ে তাঁদের সাক্ষাতের স্মৃতিচারণ করে বক্তব্য তুলে ধরেন। লাউডস্পিকার দিয়ে সেই বক্তব্যগুলি মাইকে শোনানো হয়। অনেকের চোখের কোণে জল এসে যায়। এছাড়া শিলচরের সাংস্কৃতিক ব্যক্তিত্ব তথা সদ্য প্রয়াত লোকশিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্যের প্রতিও শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশের শিল্পীরা।

মুফতি আব্দুল বাসিত কাসিমির সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় শরিফুজ্জামান লস্কর বলেন, তাঁকে বিভিন্ন সময়ে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন ও পরামর্শ দিয়েছেন কামাল উদ্দিন।

বিশিষ্ট শিক্ষাবিদ শিবতপন বসু বলেন, আন্তর্জাতিক স্তরে কামাল উদ্দিন স্যারের পরিচিতি থাকলেও তাঁকে স্থানীয়ভাবে ততটা মুল্যায়ন করা হয়নি।

এছাড়াও বক্তব্য রাখেন নিশীথ রঞ্জন দাস, মুকব্বির আলি বড়ভুইয়া, আতাউর রহমান মাঝারভুইয়া, আব্দুল আজিজ, মওলানা ফরিদ উদ্দিন আহমদ চৌধুরী, ডাঃ নিলয় কান্তি পাল, আব্দুল কালাম তাপাদার প্রমুখ বিশিষ্ট ব্যক্তিরা।

সভায় বক্তারা কালীগঞ্জ হাসপাতাল এবং একটি সড়কের নাম ডাঃ কামাল উদ্দিনের নামে করার জন্য দাবি উত্থাপন করেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.