সোমবার, ১৮ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
সোনাপুর-সুপ্রাকান্দি ডেভল্যাপমেন্ট সোসাইটির ঈদ সামগ্রী বিতরণ  » «   কাতারে জকিগঞ্জের আব্দুল মুহিম মিনুর মৃত্যু  » «   জকিগঞ্জে ১৩০বোতল অফিসার চয়েজসহ মাদক ব্যবসায়ী আটক  » «   শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সম্পন্ন  » «   বৃহত্তর আটগ্রাম প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের ঈদ সামগ্রী বিতরণ  » «   প্রতিবন্ধী ও দরিদ্রদের মধ্যে স্পেন প্রবাসী মাসহুদের ইফতার  » «   ইউএনও শহীদুল হকের ইন্তেকালে এইচটিএ সেবা ফাউন্ডেশনের শোক  » «   জকিগঞ্জে এমপি প্রার্থী এম জাকির হোসাইনের সমর্থনে ইফতার  » «   জকিগঞ্জের সাবেক ইউএনও শহীদুল হকের দাফন  » «   জকিগঞ্জ-সিলেট সড়ক দ্রুত সংস্কার করুন, অ্যাড. মোশতাক  » «  

ভারতের বিপুল বন্যার পেছনে চীনের হাত রয়েছে!

একদিকে ডোকলামে চলছে সংঘাত। ভারত কিংবা চীন কেউই সেনা সরাতে রাজি নয়। অন্যদিকে, এই সংঘাত জারি থাকাকালীনই লাদাখ হয়ে ভারতে অনুপ্রবেশ করার চেষ্টা করল চীন। তবে এর মধ্যে চীন অন্য এক চাল চালছে বলে অনুমান করছেন বিশেষজ্ঞরা। আর সেটা হল বন্যা। ভারতের বন্যার পিছনে কি তবে চীনের হাত রয়েছে?

দেশ জুড়ে বিভিন্ন জায়গায় এবছর মানুষ বন্যার শিকার। কয়েক’শ মানুষের মৃত্যু হয়েছে। মৃত্যু হয়েছে অনেক পশুরও। বহু মানুষ গৃহহীন। উদ্ধারকাজ চলছে জায়গায় জায়গায়। তবে এই বন্যার কারণ কি ভারতেই? নাকি এর পিছনেও রয়েছে ড্রাগনের হাত।

এবার চীনের কাছে কোনও বড়সড় প্ল্যান আছে বলেই অনুমান করছেন বিশেষজ্ঞরা। কারণ, এবছর বন্যা সংক্রান্ত বিষয়ে চীন ভারতের সঙ্গে কোনও তথ্য শেয়ার করেনি। তাই নদীর এই ফুলে-ফেঁপে ওঠার পিছনে চীনের কোনও গোপন ছক রয়েছে বলে অনুমান করা হচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে দুই দেশের মধ্যে চুক্তি হওয়া সত্ত্বেও এবছর চীন কোনও তথ্য জানায়নি ভারতকে। ডোকলাম ইস্যু চলাকালীন চীন কেন তথ্য শেয়ার করতে অস্বীকার করল, তা নিয়েই উঠেছে প্রশ্ন। তবে কি এবার সেনাবাহিনীর সংঘাতের মাঝেই ভারত-চীনের মধ্যে চলছে পানিযুদ্ধ?

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.