বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জ এসোসিয়েশনের পক্ষ থেকে অসহায় রোহিঙ্গাদেরকে সহায়তা প্রদান  » «   ঢাবি ভর্তি মেধা তালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   জকিগঞ্জের ইউএনও এবং এ্যাসিল্যান্ডকে সেতুবন্ধনের বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জের ইউএনও এবং এসিল্যান্ড বদলী  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের ২য় সাময়িক পরিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরিক্ষার মেধাতালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   পিল্লাকান্দির আব্দুস ছালাম চৌধুরী অসুস্থ; দোয়া কামনা  » «   আল ইহসান একাডেমীতে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি  » «   জকিগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন  » «   লতিফিয়া সাংস্কৃতিক ফোরাম, কালিগঞ্জ’র সাধারণ সভা অনুষ্ঠিত  » «  

ভারতের বিপুল বন্যার পেছনে চীনের হাত রয়েছে!

একদিকে ডোকলামে চলছে সংঘাত। ভারত কিংবা চীন কেউই সেনা সরাতে রাজি নয়। অন্যদিকে, এই সংঘাত জারি থাকাকালীনই লাদাখ হয়ে ভারতে অনুপ্রবেশ করার চেষ্টা করল চীন। তবে এর মধ্যে চীন অন্য এক চাল চালছে বলে অনুমান করছেন বিশেষজ্ঞরা। আর সেটা হল বন্যা। ভারতের বন্যার পিছনে কি তবে চীনের হাত রয়েছে?

দেশ জুড়ে বিভিন্ন জায়গায় এবছর মানুষ বন্যার শিকার। কয়েক’শ মানুষের মৃত্যু হয়েছে। মৃত্যু হয়েছে অনেক পশুরও। বহু মানুষ গৃহহীন। উদ্ধারকাজ চলছে জায়গায় জায়গায়। তবে এই বন্যার কারণ কি ভারতেই? নাকি এর পিছনেও রয়েছে ড্রাগনের হাত।

এবার চীনের কাছে কোনও বড়সড় প্ল্যান আছে বলেই অনুমান করছেন বিশেষজ্ঞরা। কারণ, এবছর বন্যা সংক্রান্ত বিষয়ে চীন ভারতের সঙ্গে কোনও তথ্য শেয়ার করেনি। তাই নদীর এই ফুলে-ফেঁপে ওঠার পিছনে চীনের কোনও গোপন ছক রয়েছে বলে অনুমান করা হচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে দুই দেশের মধ্যে চুক্তি হওয়া সত্ত্বেও এবছর চীন কোনও তথ্য জানায়নি ভারতকে। ডোকলাম ইস্যু চলাকালীন চীন কেন তথ্য শেয়ার করতে অস্বীকার করল, তা নিয়েই উঠেছে প্রশ্ন। তবে কি এবার সেনাবাহিনীর সংঘাতের মাঝেই ভারত-চীনের মধ্যে চলছে পানিযুদ্ধ?

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.