শুক্রবার, ২৩ জুন, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাজিলকে জিতিয়েই অধিনায়কত্ব ছাড়লেন নেইমার

neimar_124832

প্রথম পর্বে দক্ষিণ আফ্রিকা ও ইরাকের সঙ্গে ড্র করার পর নেইমারের অধিনায়কত্ব নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। গত রাতে জার্মানিকে হারিয়ে স্বর্ণ জিতে সেই সমালোচনার জবাব দিলেন নেইমার।

তবে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার পর অধিনায়কত্ব ছাড়ার ঘোষনা দিয়ে সবাইকে বিস্মিতও করেছেন তিনি। ম্যাচের পরপরই এক টেলিভিশন সাক্ষাতকারে নেইমার বলেন, ‘আজ আমি প্রকাশ্যে ঘোষনা দিচ্ছি যে আমি চ্যাম্পিয়ন, একইসাথে আমি অধিনায়কের আর্মব্যান্ডটা খুলে রাখতে চাই। অধিনায়ক হিসেবে কিছু একটা করে দেখাতে চেয়েছিলাম যা সম্মানের ও ভালবাসার। আমার সেই লক্ষ্য অর্জণ হয়েছে। ব্রাজিলের অধিনায়কত্ব করাটা সত্যিই সৌভাগ্যের। কিন্তু আজ থেকে আমি আর অধিনায়ক নই।’

আগামী ১ সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হবে ব্রাজিল। কোপা আমেরিকায় গ্রুপ পর্ব থেকে বিদায়ের পরে তৎকালীন কোচ দুঙ্গার অপসারনের পরে বাছাইপর্বের ম্যাচের মাধ্যমে ব্রাজিলের কোচ হিসেবে তিতের অভিষেক হতে যাচ্ছে। নেইমার জানিয়েছেন ইতোমধ্যেই তিনি তিতের কাছে বার্তা পৌঁছে দিয়েছেন, যেন এখন থেকেই নতুন অধিনায়ক খোঁজা শুরু হয়।

নেইমার মূলত অলিম্পিক গেমসের অনুর্ধ্ব-২৩ দলটির অধিনায়ক ছিলেন। সে কারনে ব্রাজিলের অলিম্পিক কোচ রোজারিও মিকেল জানিয়েছেন, নেইমারের এই সড়ে দাঁড়ানো সিদ্ধান্ত যথার্থই হয়েছে। তিনি বলেন বিষয়টা নিয়ে নেইমারের সাথে তার আলোচনা হয়েছে। অলিম্পিক দলের অধিনায়ক হিসেবে নেইমারকেই তার প্রথম পছন্দ ছিল।

২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানীর কাছে ৭-১ গোলে পরাজিত হবার স্মৃতি এখনো ভুলতে পারেনি ব্রাজিলীয়রা। সেই আসরে দুঙ্গার অধীনে জাতীয় দলটির অধিনায়ক ছিলেন নেইমার। কিন্তু কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ইনজুরিতে আক্রান্ত হওয়ায় জার্মানদের বিপক্ষে হতাশাজনক ম্যাচে খেলা হয়নি নেইমারের।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.