শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির কেন্দ্রিয় নেতৃবৃন্দের সাথে জকিগঞ্জ উপজেলা শাখার মতবিনিময় সভা ও কমিটি পুনঃগঠন অনুষ্ঠিত  » «   ইকবাল আহমদ জেলা বিএনপির সহ-সভাপতি মনোনীত  » «   জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  » «   ফের বরখাস্ত উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ  » «   জকিগঞ্জে ৪০৫০পরিবার মাসে ৩০কেজি চাল-নগদ ৫০০টাকা পাবেন  » «   জেলা ছাত্রদল সদস্য শাহানের সৌদি যাত্রা উপলক্ষ্যে বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জ আদালতের সহায়তায় ২২বছর পর পরিবারের কাছে ফিরলেন দুই বৃদ্ধ  » «   ফয়ছলের পিতার ইন্তেকালে জকিগঞ্জ বার্তা সম্পাদক এনামুল হক মুন্নার শোক  » «   প্রকাশিত সংবাদের প্রতিবাদ  » «   বাংলাদেশ মানবাধিকার কমিশন জকিগঞ্জ আঞ্চলিক কমিটির কার্যক্রম স্থগিত  » «  

ব্যাটারি বিস্ফোরণ, বিশ্বজুড়ে স্যামসাং গ্যালাক্সি নোট-৭ বিক্রি বন্ধ

samsung_126486_0

বাজারে আসতে না আসতেই হোঁচট খেলো দক্ষিণ কোরিয়ার শীর্ষ প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস গ্যালাক্সি নোট ৭।  ব্যাটারি বিস্ফোরণের ঘটনায় গ্যালাক্সি নোট ৭ বাজার থেকে তুলে নেয়া হচ্ছে। একই সঙ্গে বিশ্ব জুড়ে নোট ৭ এর বিক্রি বন্ধ করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার সংবাদ মাধ্যম ইয়নহ্যাপের বরাত দিয়ে দ্য ভার্জ শুক্রবার জানিয়েছে, গ্যালাক্সি নোট ৭ বাজার থেকে তুলে নিচ্ছে স্যামসাং। যারা ইতিমধ্যেই এই হ্যান্ডসেট কিনেছেন, তাদের কাছে ফোনটি ফিরিয়ে দেওয়ার আবেদন জানানো হবে।

দ্য ভার্জ জানিয়েছে, গ্রাহকরা অভিযোগ করেন চার্জ দিলেই গ্যালাক্সি নোট ৭ হ্যান্ডসেটটির ব্যাটারিতে বিস্ফোরণ ঘটছে। যদিও সংস্থার এক মুখপাত্র দ্য ওয়াল স্ট্রিট জার্নালকে জানিয়েছেন, এখনও পর্যন্ত যত হ্যান্ডসেট বিক্রি হয়েছে, তার মধ্যে মাত্র ০.১ শতাংশ মডেলের ক্ষেত্রে এই অভিযোগ উঠেছে। কিন্তু স্যামসাং কোনও ঝুঁকি নিতে রাজি নয়। চলতি সপ্তাহের মধ্যেই বাজার থেকে সব হ্যান্ডসেট তুলে নেওয়ার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে পারে স্যামসাং।

দ্য ভার্জ আরও জানিয়েছে, ত্রুটিযুক্ত হ্যান্ডসেটগুলির উপর সমীক্ষা চালাবে স্যামসাং। দেখা হবে, ঠিক কত শতাংশ পণ্যের ব্যাটারি জনিত সমস্যা রয়েছে। সমীক্ষার ফলাফল দ্রুতই প্রকাশ্যে আনতে পারে স্যামসাং।

আগস্ট মাসের ১৯ তারিখ থেকে আন্তর্জাতিক বাজারে গ্যালাক্সি নোট ৭ মডেলটির বিক্রি শুরু হয়। শুধুমাত্র দক্ষিণ কোরিয়াতেই ৪ লক্ষ হ্যান্ডসেট বিক্রি হয়। এটি সংস্থার সেরা মডেলগুলির মধ্যে অন্যতম, এবছরের ফ্ল্যাগশিপ প্রোডাক্ট। তবে বিক্রির পরেই বিশ্বের একাধিক প্রান্ত থেকে মডেলটির বিরুদ্ধে ক্র্যাশিং ও চার্জিং ইস্যু সংক্রান্ত একের পর এক অভিযোগ জমা পড়তে শুরু করে স্যামসাংয়ের কার্যালয়ে।

স্যামসাং মোবাইল বাংলাদেশ সম্প্রতি গ্রামীণফোনের সঙ্গে যৌথভাবে গ্যালাক্সি নোট ৭ এর বিক্রির ঘোষণা দেয়। গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নোট ৭ বিক্রির জন্য ১ সেপ্টেম্বর থেকে ফোনটির প্রি-অর্ডার নেয়া শুরু হয়েছে। দেশের বাজারে ফোনটির মূল্য ধরা হয়েছিল ৭৯ হাজার ৯০০ টাকা।

স্যামসাং গ্যালাক্সি নোট ৭ ফোনটিতে আছে ৫.৭ ইঞ্চির কোয়াড এইচডি ডুয়াল এজ সুপার অ্যামোলেড ডিসপ্লে। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন ব্যবহার করা হয়েছে। ফোনটিতে আছে ৪ জিবি র‌্যাম। অ্যানড্রয়েড ৬.১ মার্সম্যালো অপারেটিং সিস্টেম চালিত এই ডিভাইসটিতে ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে। এর ব্যাটারি ব্যাটারি ৩৫০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.