সোমবার, ২১ জানুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
হাড়িকান্দি মাদ্রাসায় গোটারগ্রাম প্রবাসী সংস্থার ১লক্ষ টাকা অনুদান  » «   বৃদ্ধ চাচাকে নির্যাতনকারি ছুবহান সহ ৪জন কারাগারে, জকিগঞ্জ বার্তাকে অ্যাডিশনাল এসপি  » «   সিলেটে শ্রেষ্ঠ হলেন জকিগঞ্জ সার্কেল এর অ্যাডিশনাল এসপি  » «   শতবর্ষী চাচাকে নির্যাতনকারি সেই ভাতিজা আটক  » «   সেই শিশুর পাশে জকিগঞ্জ প্রবাসী সমাজকল্যাণ সংস্থা  » «   অমানবিক…..  » «   অসহায় মজলুম মানুষের খিদমতে নিজেকে উৎসর্গ করুন: আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী  » «   ফুলতলী ছাহেব বাড়ি অভিমুখে মানুষের ঢল  » «   আল্লামা ফুলতলী ছাহেব কিবলা রহ. এর ঈসালে সাওয়াব মাহফিল চলছে  » «   টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না জকিগঞ্জের কাজলসার শিশু সাইদুলের  » «  

বৃটেনে কাউন্সিলর নির্বাচিত হলেন সিলেটের সদরুজ্জামান

গণতন্ত্রের সূতিকাগার বৃটেনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সিলেটের ওসমানীনগরের খাগদিওর গ্রামের কৃতিসন্তান সদরুজ্জামান খান। ৩ মে বৃটেনের স্থানীয় সরকার নির্বাচনে গুরুত্বপূর্ণ বার্কিং ও ডেগেনহাম চ্যাডওয়েলহিথ এলাকা থেকে বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হন তিনি। লেবার পার্টির মনোনীত প্রার্থী হিসেবে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।
সদরুজ্জামান খান মদন মোহন কলেজ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেন। এরপর আশির দশকে উচ্চ শিক্ষার্থে বৃটেনে পাড়ি জমান। সেখানে তিনি মাস্টার্স ডিগ্রী অর্জন করেন একটি স্বনামধন্য ইউনিভার্সিটি থেকে। এরই মাঝে তিনি সেখানে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে যুক্ত হন। নিজ যোগ্যতায় তিনি সেখানে মূল ধারার রাজনীতিতে জায়গা করে নেন। নানামুখি কর্মকান্ডে এক পর্যায়ে তিনি জনপ্রিয় কমিউনিটি নেতা হিসেবে পরিচিতি পান। এরই ধারাবাহিকতায় লেবার পার্টি থেকে মনোনয়ন পেয়ে জনরায়ে কাউন্সিলর নির্বাচিত হন তিনি।
সদরুজ্জামান খানের পিতা নুরুল হক খান একাত্তরের মুক্তিযুদ্ধে পাক হানাদারদের হাতে শহীদ হন। তার পিতা ছিলেন তৎকালীন ইস্ট পাকিস্তান রাইফেলসের একজন অফিসার। মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি দেশ মাতৃকার টানে মুক্তিবাহিনীতে যোগ দেন। মুক্তিযোদ্ধা পিতার সাত সন্তানের মাঝে সদরুজ্জামান খান দ্বিতীয়।
এক প্রতিক্রিয়ায় সদরুজ্জামান খান বলেন, সারা জীবন মানুষের কল্যাণে কাজ করেছি। আজকের এই অর্জন সেই কাজেরই স্বীকৃতি। তবে এই বিজয় অবশ্যই দায়িত্ববোধ আরো বাড়িয়ে দিলো।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.