রবিবার, ১৯ আগষ্ট, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন   » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী পালন  » «   বারহালে মাদক,সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে আলোচনা সভা সম্পন্ন  » «   আটগ্রামে স্কুল ছাত্র সাজুর ইন্তেকাল  » «   আটগ্রামে সরকারি গোপাট উন্মুক্ত করতে ইউএনও বরাবরে অভিযোগ  » «   কালিগঞ্জ বাজারে একটি দোকানে দুর্ধর্ষ চুরি  » «   রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা কুন্টি মিয়ার দাফন সম্পন্ন  » «   জকিগঞ্জে ডিজিটাল কনটেন্ট বিষয়ে দিন ব্যাপি কর্মশালা  » «   নৌকার সমর্থনে মাসুক উদ্দিন আহমদের গণ সংযোগ  » «   ৯ইউপি ও ১পৌরসভায় ত্রাণ বিতরণ করবে জকিগঞ্জ সোসাইটি অব ইউএসএ ইন্ক  » «  

বৃটেনে কাউন্সিলর নির্বাচিত হলেন সিলেটের সদরুজ্জামান

গণতন্ত্রের সূতিকাগার বৃটেনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সিলেটের ওসমানীনগরের খাগদিওর গ্রামের কৃতিসন্তান সদরুজ্জামান খান। ৩ মে বৃটেনের স্থানীয় সরকার নির্বাচনে গুরুত্বপূর্ণ বার্কিং ও ডেগেনহাম চ্যাডওয়েলহিথ এলাকা থেকে বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হন তিনি। লেবার পার্টির মনোনীত প্রার্থী হিসেবে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।
সদরুজ্জামান খান মদন মোহন কলেজ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেন। এরপর আশির দশকে উচ্চ শিক্ষার্থে বৃটেনে পাড়ি জমান। সেখানে তিনি মাস্টার্স ডিগ্রী অর্জন করেন একটি স্বনামধন্য ইউনিভার্সিটি থেকে। এরই মাঝে তিনি সেখানে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে যুক্ত হন। নিজ যোগ্যতায় তিনি সেখানে মূল ধারার রাজনীতিতে জায়গা করে নেন। নানামুখি কর্মকান্ডে এক পর্যায়ে তিনি জনপ্রিয় কমিউনিটি নেতা হিসেবে পরিচিতি পান। এরই ধারাবাহিকতায় লেবার পার্টি থেকে মনোনয়ন পেয়ে জনরায়ে কাউন্সিলর নির্বাচিত হন তিনি।
সদরুজ্জামান খানের পিতা নুরুল হক খান একাত্তরের মুক্তিযুদ্ধে পাক হানাদারদের হাতে শহীদ হন। তার পিতা ছিলেন তৎকালীন ইস্ট পাকিস্তান রাইফেলসের একজন অফিসার। মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি দেশ মাতৃকার টানে মুক্তিবাহিনীতে যোগ দেন। মুক্তিযোদ্ধা পিতার সাত সন্তানের মাঝে সদরুজ্জামান খান দ্বিতীয়।
এক প্রতিক্রিয়ায় সদরুজ্জামান খান বলেন, সারা জীবন মানুষের কল্যাণে কাজ করেছি। আজকের এই অর্জন সেই কাজেরই স্বীকৃতি। তবে এই বিজয় অবশ্যই দায়িত্ববোধ আরো বাড়িয়ে দিলো।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.