মঙ্গলবার, ২২ জানুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জের মানিকপুরে জেলা প্রশাসকের মতবিনিময়  » «   বিরশ্রীর বড়চালিয়ায় ২৪, ২৫ ও ২৬জানু. সংকীর্তন মহোৎসব  » «   এবার জকিগঞ্জে বিধবার পাকাঘর মাটিতে মিশিয়ে দেওয়া হয়েছে  » «   হাড়িকান্দি মাদ্রাসায় গোটারগ্রাম প্রবাসী সংস্থার ১লক্ষ টাকা অনুদান  » «   বৃদ্ধ চাচাকে নির্যাতনকারি ছুবহান সহ ৪জন কারাগারে, জকিগঞ্জ বার্তাকে অ্যাডিশনাল এসপি  » «   সিলেটে শ্রেষ্ঠ হলেন জকিগঞ্জ সার্কেল এর অ্যাডিশনাল এসপি  » «   শতবর্ষী চাচাকে নির্যাতনকারি সেই ভাতিজা আটক  » «   সেই শিশুর পাশে জকিগঞ্জ প্রবাসী সমাজকল্যাণ সংস্থা  » «   অমানবিক…..  » «   অসহায় মজলুম মানুষের খিদমতে নিজেকে উৎসর্গ করুন: আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী  » «  

বুধবার থেকে কাজির বাজার জামেয়ায় শুরু হচ্ছে তৈয়ীবুর রহমান ছাহেবের খানকাহ

আগামী বুধবার,বাদ মাগরিব থেকে হযরত শায়খে বদরপুরী রহ.’র অন্যতম খলিফা প্রিন্সিপাল হযরত মাওলানা শায়খ হাবীবুর রহমান রহ. প্রতিষ্ঠিত জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজির বাজার,সিলেটের বায়তুর রাহমান মসজিদে শুরু হতে যাচ্ছে উত্তর-পূর্ব ভারতের আমীরে শরীয়ত শায়খুল মাশায়েখ আল্লামা ড.তৈয়ীবুর রহমান বড়ভুইয়া ছাহেবের পাঁচদিনব্যাপী ইসলাহী খানকাহ।রবিবার বাদ ফজর বিদায়ী নসীহত ও মোনাজাতের মাধ্যমে খানকাহ’র আনুষ্ঠানিক সমাপ্তি হবে।
দীর্ঘ দিন অসুস্থতার পর এবারের খানকায় হযরত আমীরে শরীয়ত সাহেব দা.বা. তাশরীফ আনবেন।বুধবার বিকেলে ভারত থেকে এসে পৌঁছবেন খানকাহ’র অগ্রবর্তী কাফেলার সদস্যবৃন্দ যথাক্রমে উত্তর-পূর্ব ভারত এমারতে শরীয়াহ’র কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল,হযরত বদরপুরী রহ’র অন্যতম খলিফা শায়খুল হাদীস মাওলানা ইউসুফ আলী শায়খে শ্রীগরি,কাজিয়ে শরীয়ত হযরত মাওলানা শায়খ ইমদাদুর রহমান সাহেব,ড.মাওলানা শায়খ ফজলুর রহমান সাহেব,ছাহেবজাদা মাওলানা শায়খ উসামা মাবরুর চৌধুরী সাহেব,কাজিয়ে শরীয়ত মাওলানা শায়খ জিয়া উদ্দীন সাহেব ও মাওলানা শায়খ আবদুস সবুর সাহেব প্রমূখ।

বৃহস্পতিবার বিকেলে উত্তর-পূর্ব ভারতের আমীরে শরীয়ত শায়খুল মাশায়েখ আল্লামা ড. তৈয়ীবুর রহমান বড়ভুইয়া সাহেব (দা.বা.) বাংলাদেশে তাশরীফ আনবেন।শুক্রবার বাদ জুমা তিনি খানকায় বয়ান করবেন এবং আগ্রহীদেরকে বায়আত করাবেন।

এবারের খানকায় ইমামে ত্বাইফাহ হাজী ইমদাদুল্লাহ মোহাজিরে মক্কী রহ., ফকীহুন নফ্স হযরত রশীদ আহমদ গাঙ্গুহী রহ.,শায়খুল ইসলাম হযরত সায়্যিদ হুসাইন আহমদ মাদানী রহ. ও তাঁর খলিফা হযরত মাওলানা আবদুল জলীল চৌধুরী শায়খে বদরপুরী রহ.’র ব্যবহৃত বিভিন্ন বস্ত্র ও আসবাব-পত্র প্রদর্শনের বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

এবারের খানকাহ উদ্বোধন করার কথা ছিল মুজাহিদে মিল্লাত প্রিন্সিপাল হযরত মাওলানা শায়খ হাবীবুর রহমান ছাহেব রহ.।কিন্তু তিনি সকলকে শোক সাগরে ভাসিয়ে বিগত ১৯ অক্টোবর চলে গেলেন রফিকে আ’লার সান্বিধ্যে।গত বছর খানকাহ চলাকালে তিনি কতইনা পরিশান ছিলেন তাঁর পীর ভাইদের মেহমানদারীর ব্যাপারে।খানকায় উপস্থিত অনেকের কাছ থেকে তাসাউফের বায়আত ও নিয়েছিলেন।দীর্ঘ বয়ান দিয়ে হাজিরীনের মধ্যে ঈমানী জজবা জাগরিত করেছিলেন।আজ তিনি শুয়ে দেখছেন তাঁর মুর্শিদের উত্তরসূরীদের আনাগোনা।নিশ্চয় তাঁর রুহ খুশী হবে স্বীয় জামেয়ায় সালিকীন-জাকিরীনদের পদচারণায়।তিনি চাইতেন এমন এক জামেয়া;যেখান থেকে রুহবান ফিল লাইল আর ফুরসান ফিননাহারের গুণে গুণান্বিত প্রজন্ম বেরিয়ে পড়বে হেদায়তের আলোক মশাল নিয়ে দিগ দিগন্তে।

নদওয়াতুল আযকার বাংলাদেশের ব্যবস্থাপনায় অনুষ্ঠিতব্য খানকায় এবার বিপূল সংখ্যক মুসল্লির উপস্থিতি ও সমাগম হবে বলে ইন্তেজামিয়া কমিটির সদস্যবৃন্দ আশা করছেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.