বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

বিরল রোগে আক্রান্ত জকিগঞ্জের স্কুল শিক্ষার্থীর পাশে প্রশাসন

নিজস্ব প্রতিবেদক: বিরল রোগে আক্রান্ত জকিগঞ্জের বারঠাকুরী ইউনিয়নের কজাপুর গ্রামের তিনগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র আব্দুর নূরের চিকিৎসার দায়িত্ব নিলেন সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়। বুধবার দুপুরে বারঠাকুরী ইউনিয়নের কজাপুর গ্রামে পঞ্চম শ্রেণীর ঐ শিক্ষার্থীর বাড়িতে যান উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নাহিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আল মেহেদী, ইউপি চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু ও সাংবাদিক এনামুল হক মুন্না।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) তাকে নাম লিখতে বলেন।  খুব সুন্দর করে লিখলো আব্দুর নূর। অনেক কথা জিজ্ঞেস করলে সে বয়স্ক মানুষের মতো সে সব কথার উত্তর দেয়। এর পর তাকে আদর করে একটি কলম উপহার দেন ইউএনও।

ডা. আব্দুল্লাহ আল মেহেদী জকিগঞ্জ বার্তাকে জানান. তার চেহারায় বয়সের ছাপ পড়েছে। চোখ গুলোর চাহনী অস্বাভাবিক। কথা বার্তায় মধ্য বয়সের মনে হয়। শরীরের চামড়া শুষ্ক এবং হাড়গুলো বের হয়েছে।

আমরা নিশ্চিত হতে পারছি না। এটি কি ধরনের রোগ। কারণ আমার জীবনেও এমন রোগী পাইনি। ধারণা করছি প্রজেরিয়া জিন গঠিত কোনো বিরল রোগ হতে পারে। সিলেটের সিভিল সার্জন মহোদয় এই ছেলের চিকিৎসার যাবতীয় ব্যয়ভার গ্রহণ করেছেন। তাকে সিলেটের ওসমানী হাসপাতালে ভর্তির পর পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তখন নিশ্চিত হতে পারবো, সেটি কোন ধরনের রোগ।

আব্দুর নূরের চাচা ফখরুল জকিগঞ্জ বার্তাকে জানান, জন্মগতভাবে সে এমন হয়েছে। তার বয়স ১৪ বা ১৫হবে। চিকিৎসা ব্যয়ভার গ্রহণ করায় সিভিল সার্জনকে ধন্যবাদ জানান তিনি।

 

 

তার কাতার প্রবাসী

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.