বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ
শিরোনাম
সীমান্তিকের চেয়ারম্যান ও কৃষকলীগ নেতা আব্দুল আহাদ অসুস্থ ;; দোয়া কামনা  » «   জঙ্গি হামলার প্রতিবাদে জকিগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সভা  » «   নিউইয়র্ক প্রবাসী জকিগঞ্জের মাওলানা আব্দুল মুমিন (পাকিস্তানি হুজুরের) ইন্তেকাল  » «   জকিগঞ্জ খেলার মাঠে স্টেডিয়াম সুপার ক্লাব টি ১০ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন  » «   চারখাই-জকিগঞ্জ সড়কে বাস ধর্মঘট প্রত্যাহার, আগামীকাল থেকে গাড়ি চলবে  » «   শাহবাগ স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার প্রদান  » «   স্বাধীনতা দিবসে জকিগঞ্জ বিএনপি, যুবদল ও ছাত্রদলের শ্রদ্ধা নিবেদন  » «   আব্দুর রাজ্জাক স্মৃতি বিদ্যানিকেতনে স্বাধীনতা দিবস উদযাপন  » «   আল মদিনা ইন্টারন্যাশনাল স্কুলে স্বাধীনতা দিবস ও পুরস্কার প্রদান  » «   গঙ্গাজলে কৃতি শিক্ষার্থী সংবর্ধণা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার প্রদান  » «  

বাংলাদেশের জন্য ফেসবুকের বিশেষ পরিকল্পনা

বাংলাদেশের মতো দেশ গুলো যেনো তাদের ব্যবসায়ীক শাখা-প্রশাখা এ অঞ্চলে ছড়িয়ে দিতে পারে সে লক্ষ্যে ফেসবুক বিশেষ পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। এ খবর জানিয়েছেন ফেসবুকের আঞ্চলিক অফিস সিঙ্গাপুরের জ্যেষ্ঠ মিডিয়া রিলেশনশিপ অফিসার ফার্গস হেয়ার। ডেইলি স্টার এ তথ্য জানিয়েছে।

বিশেষ দায়িত্ব হিসেবে ফার্গস এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ফেসবুকের ক্রিয়েটিভ শপের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি জানিয়েছেন, ফেসবুক এমন কিছু কনটেন্ট তৈরি করছে যেগুলো সেকেন্ড জেনারেশন (টুজি) ফোনে সহজে সাপোর্ট করবে। এটা বাংলাদেশের মানুষেরও বেশ কাজে আসবে। কেননা, বাংলাদেশের অধিকাংশ মানুষই এ ফোন ব্যবহার করে।  আমাদের এই সাপোর্ট অনেক কম দামের ফোনেও পাওয়া যাবে। যেটা মার্কেটিংয়ের লোকদের উপকারে আসবে বলে আমরা মনে করছি।

তিনি আরও বলেন, বাংলাদেশের প্রায় ১১ কোটি মানুষের হাতে মোবাইল ফোন রয়েছে। আপনাকে নিয়ে যতো আলোচনা হবে বাজারে আপনার অবস্থান ততো ভালো হবে।

তাছাড়া, বাংলাদেশে ৬ কোটি ৩৩ লাখের অ্যাকটিভ ইন্টারনেট ব্রাউজার রয়েছেন। যাদের মধ্যে ৬ কোটিই  মোবাইল ফোনের সাহায্যেও ইন্টারনেট ব্যবহার করছেন। এটা মনে রাখবেন, ফেসবুক যখনই কোনো প্রোডাক্ট বাজারে আনে-সেটা যেনো সব ধরণের মোবাইল ফোনে ব্যবহার উপযোগী হয় সেটাও পরীক্ষা করে দেখা হয়।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.