মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জে ইয়াবাসহ নারী আটক  » «   জকিগঞ্জের দপ্তরী নিয়োগ বাতিলের দাবীতে মানববন্ধন; পুলিশের বাঁধা  » «   জকিগঞ্জে প্রতিবন্ধিদের মধ্যে ক্র্যাচ বিতরণ  » «   জকিগঞ্জে পল্লী চিকিৎসকদের কমিটি গঠন  » «   জকিগঞ্জ বনাম বিশ্বনাথের খেলা ২১অক্টোবর; খেলোয়াড় বাছাই ১৭অক্টোবর  » «   জকিগঞ্জে দুর্গাপূজা শুরু, ৯৮টি পূজা মন্ডপে ৪৮টন চাল বিতরণ  » «   জকিগঞ্জসহ সারাদেশে প্রাইমারী দপ্তরী নিয়োগ স্থগিত করলেন মন্ত্রী  » «   শিলচরে বাংলাদেশী বন্দিদের খোঁজ নিলেন ডেপুটি হাই কমিশনার  » «   ইছামতি কামিল মাদ্রাসায় সংবর্ধনা পেলেন ডক্টর আহমদ আল কবির এবং আলহাজ্ব শামীম  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা অনুষ্ঠান সম্পন্ন  » «  

বাংলাদেশি একই পরিবারের ৩ জন নিহত


নেপালে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলার উড়োজাহাজে থাকা যাত্রীদের মধ্যে একই পরিবারের তিন জন ছিলেন। তারা সবাই বংলাদেশি। এখন পর্যন্ত ৫০ জন নিহত হয়েছেন বলে তথ্য পাওয়া গিয়েছে। এর মধ্যে চারজনকে বাংলাদেশি হিসেবে শনাক্ত করা গেছে।

এই চার জনের মধ্যে একই পরিবারের রয়েছেন তিন জন। আর বাকি একজনের পরিচয় এখনো জানা যায়নি।

নেপালে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সে থাকা ৭১ জন যাত্রী ও ক্রুদের মধ্যে ৫০ জন নিহত হয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে এ তথ্য। উড়োজাহাজে আগুন ধরার পরে প্রাথমিকভাবেই ২৫ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছিল। তাদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ভর্তি করার সময়েই আটজন নিহত হয়েছে। এমন তথ্য জানিয়েছে নেপালের পররাষ্ট্র মন্ত্রণালয়।

বাংলাদেশের বেসরকারি মালিকানাধীন উড়োজাহাজ কোম্পানি ইউএস-বাংলার একটি যাত্রীবাহী উড়োজাহাজ নেপালের রাজধানী কাঠমান্ডুর বিমান বন্দরে অবতরণের সময়ে বিধ্বস্ত হয়। উদ্ধার কাজে নেপালের সেনাবাহিনী ও দমকল বাহিনীর সদস্যরা কাজ করছেন।

প্রসঙ্গত, ইউ-এস বাংলার একটি উড়োজাহাজ টারবো-৮ নেপালের রাজধানী কাঠমান্ডুতে অবিস্থত আন্তর্জাতিক বিমানবন্দর ত্রিভুবনে নামার সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে যায়। এরপরই উড়োজাহাজটিতে আগুন ধরে। কাঠমান্ডুর স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে এঘটনা ঘটে।

সোমবার (১২ মার্চ) দুপুর ১২টার সময়ে ঢাকা থেকে উড়োজাহাজটি ৭১ জন যাত্রী নিয়ে আকাশে উড়ে। বিমানের ক্র-সহ ৩৭ জন পুরুষ ও ২৭জন মহিলা দুই শিশু ছিলেন। নেপালের পত্রিকা কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, মোট যাত্রীর মধ্যে ৩৩ জন নেপালী ছিলেন। উড়োজাহাজটির আসন ক্ষমতা ছিল ৭৮ জন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.