রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বাবা-মাকে হারিয়ে আমি একা, মিয়ানমার ফেরত বালক মাহবুব  » «   জকিগঞ্জ শেওলা সড়কের পীরনগরে গাছের চারা রোপন  » «   জকিগঞ্জ এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন  » «   বারহালে সেতুবন্ধন সামাজিক ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত  » «   জকিগঞ্জে আল ইসলাহ-তালামীযের বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ।  » «   বৃহস্পতিবার ত্রাণ নিয়ে জকিগঞ্জ থেকে টেকনাফ যাত্রা  » «   জকিগঞ্জ-শেওলা-সিলেট সড়কে গাছ রোপন করবে সেতুবন্ধন  » «   আলোর ঝলক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ সময় ৭অক্টোবর  » «   জকিগঞ্জ এসোসিয়েশনের পক্ষ থেকে অসহায় রোহিঙ্গাদেরকে সহায়তা প্রদান  » «   ঢাবি ভর্তি মেধা তালিকায় জকিগঞ্জের ফখরুল  » «  

ফুলতলীতে আলিম ১ম বর্ষের সবক প্রদান অনুষ্ঠিত

ফারহাদুল ইসলাম চৌধুরী রাহিম: আল্লামা ফুলতলী ছাহেব ক্বিবলা (র) এর সৃতিবিজড়িত প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী দ্বীনী বিদ্যাপীঠ বাদেদেওরাইল ফুলতলী কামিল (এম এ) মাদ্রাসার আলিম জামাত (২০১৭ও ১৮) এর নবীন বরণ ও সবক প্রধান মাহফিল গত ১৭ জুলাই সোমবার মাদ্রাসার কনফারেন্স রুমে অনুষ্টিত হয়। প্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষক মাহমুদুল হাসানের পরিচালনায় তেলাওয়াত, হামদ ও নাতে রাসুল (স:) পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া মাহফিলে সভাপতিত্ব করেন উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন হযরত আল্লামা ঈমাদ উদ্দীন চৌধুরী (বড় সাহেব ক্বিবলা ফুলতলী)। নতুন ছাত্রছাত্রীদের উদ্যেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন , অত্র মাদ্রাসার আরবী বিভাগীয় সহকারী অধ্যাপক মাও হাবিবুর রহমান। বক্তব্য রাখেন, অত্র মাদ্রাসার ইতিহাস বিভাগীয় সহকারী অধ্যাপক ও জকিগঞ্জ নিউজ ডটকমের সম্পাদক আব্দুল্লাহ আল মামুন। বক্তব্য রাখেন, অত্র মাদ্রাসার সম্মানিত বাংলা প্রভাষক বদরুল আলম। বক্তব্য রাখেন, অত্র মাদ্রাসার সম্মানিত আরবী প্রভাষক মাওলানা নাজমুল হুদা খান। বক্তব্য রাখেন, সম্মানিত আরবী প্রভাষক মাওলানা আব্দুল লতিফ। বক্তব্য রাখেন সম্মানিত আরবী প্রভাষক মাওলানা মুহাম্মদ আলী ও অন্যন্য শিক্ষকবৃন্দ।

বক্তারা নতুন শিক্ষার্থীদের উদ্যেশ্যে বলেন, আলিম জামাত হচ্ছে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি জামাত। জীবনে বড় হয়ে সমাজকে, দেশকে ও জাতিকে তুমি কি উপহার দিবে তার হিসাব এখান থেকেই শুরু করতে হবে। বক্তারা আরো বলেন, যদি কোন ছাত্র তার জীবনকে সুন্দরভাবে সাজাতে চায়, তবে সে যেন এই জামাতকে তার জীবনের সবচেয়ে মুল্যবান সময় হিসেবে গন্য করে। অত:পর নতুন শিক্ষার্থীদের হাতে ডায়েরি ও কলম নিয়ে তাদেরকে বরণ করে নেয়া হয়। অবশেষে হযরত আল্লামা ঈমাদ উদ্দীন চৌধুরী ( বড় সাহেব ক্বিবলা) র দোয়ার মাধ্যমে সমাপ্ত হয় নবীন বরন ও সবক প্রধান মাহফিল।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.