সোমবার, ২৪ জুলাই, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জ সর. কলেজে ছাত্রদলের স্বাগত মিছিল  » «   মুন্সীপাড়া দাখিল মাদ্রাসায় সংবর্ধনা ও মাসুক আহমদ স্মরণে মিলাদ মাহফিল  » «   ধর্মীয় সংগঠনে সম্পৃক্ত না রাখার অনুরোধ হিরঞ্জিত বিশ্বাসের  » «   পাশের সংখ্যায় শীর্ষে ইছামতি ডিগ্রী কলেজ  » «   নব-গঠিত মানিকপুর ইউপি ছাত্রদলের আনন্দ মিছিল  » «   বিভিন্ন দাবিতে জকিগঞ্জে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি  » «   জকিগঞ্জে ভোটার তালিকা হালনাগাদ আগামীকাল থেকে ; নিয়মে পরিবর্তন।  » «   জকিগঞ্জের ১৩৬টি সর. প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ  » «   লন্ডন থেকে দেশে ফেরার পর বিমানবন্দরে মাসুক উদ্দিন আহমদকে সংবর্ধনা  » «   এইচএসসি উত্তীর্ণদের মধ্যে ছাত্রলীগ নেতার মিষ্টি বিতরণ  » «  

প্রবাসীদের রেমিটেন্স দেশের অর্থনীতির চালিকা শক্তি-হুইপ সেলিম উদ্দিন এমপি

19884021_480583855618370_8276134519824735270_n

 জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ সিলেট-৫ আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিন এমপি বলেন, প্রবাসীরাই সত্যিকার অর্থে দেশ প্রেমিক, প্রবাসীদের রেমিটেন্স দেশের অর্থনীতির চালিকা শক্তি।

তিনি আরো বলেন, যেখানে পার্শ্ববর্তী দেশ থেকে বিমান টিকেট মাত্র ৯০ হাজার টাকা খরচে সৌদি আরবে শ্রমিক ভিসায় লোক আসতেছে, সেখানে বাংলাদেশী শ্রমিক দের একই কাজের ভিসায় খরচ করতে হয় ৭/৮ লাখ টাকা যেটা খুবই অযৌক্তিক এবং অমানবিক। লেবার মিনিস্ট্রির মাধ্যমে ভারতের মতো জি টু জি (গভর্নমেন্ট-গভর্নমেন্ট) ব্যবস্থাপনায় বিভিন্ন দেশে শ্রমিক পাঠালে সাধারণ জনগণ এর সুফল পাবে বলে এই ব্যবস্থা চালু করার জন্য সংসদে এই বিষয়ে দাবি উত্তাপন করবেন বলে উল্লেখ করেন।

তিনি আরোও বলেন, রেমিটেন্স বৃদ্বির স্বার্থে প্রবাসীদের জন্য ফি মওকুফ করে দেশে দ্রুত টাকা পাঠানোর ব্যবস্থা গ্রহনের বিকল্প নেই। ফি মওকুফ করা হলে প্রবাসীরা ব্যাংকের মাধ্যমে বৈধ চ্যানেলে টাকা পাঠাতে উৎসাহিত হবে এবং রেমিটেন্স প্রবাহ অনেকগুন বৃদ্ধি পাবে।

তিনি আরোও বলেন, আমি নিজে একজন প্রবাসী ছিলাম, প্রবাসীদের সমস্যা আমি বুঝি। বার বার আমি প্রবাসীদের জন্য ড়হব ংঃড়ঢ় ংবৎারপব এবং একটি শক্তিশালী ও কার্যকর প্রবাসী কল্যাণ কমিশন গঠনের জন্য সংসদে প্রস্তাব করেছি। প্রবাসীরা হচ্ছে দেশের সম্পদ, তাদেরকে দেশমুখী করতে হবে। প্রবাসীদের দেশে বিনিয়োগ করার জন্য আরো বেশী সুযোগ তৈরি করে দিতে হবে।

তিনি আরোও বলেন, জাতীয় পার্টি গণতন্ত্রে বিশ্বাস করে। জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক সফল রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি জেলে থাকাকালীন আমরা নির্বাচনে অংশ গ্রহন করেছি। গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় ১০ম জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি অংশ গ্রহন করার কারনে বর্তমান সরকার দেশ পরিচালনা করছে। আমরা সরকারের গঠনমূলক কঠোর সমালোচনা করছি সংসদে এবং সংসদের বাইরে। বাংলাদেশের ইতিহাসে সত্যিকার অর্থে সংসদে অংশ গ্রহনের মাধ্যমে সংসদকে প্রানবন্ত আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছে। বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপির নেতৃত্বে বিরোধীতার জন্য বিরোধীতা নয় সত্যিকারভাবে জনগনের কথা সংসদে তুলে ধরার চেষ্টা করছি।

গতকাল রোজ শুক্রবার জেদ্দাস্থ বৃহত্তর সিলেট আওয়ামী পরিবারের উদ্দ্যোগ্যে আয়োজিত ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃহত্তর সিলেট আওয়ামী পরিবারের সভাপতি বদরুল আলম সেলিমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সোহেল রানার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেদ্দাস্থ বাংলাদেশ দূতাবাসের কনসাল জেনারেল এফএম বুরহান উদ্দিন, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের সভাপতি কাজী নিয়ামত বশির ও অভিবাবক কমিটির সভাপতি আশিকুর রহমান, বৃহত্তর সিলেট আওয়ামী পরিবারের সহ-সভাপতি আব্দু রব চুনু, আব্দুল ফাত্তাহ, ফখরুল ইসলাম, রুস্তম আলী ইসকন্দর সহ-সাধারন সম্পাদক এরশাদ আহমদ, জিতু আহমদ, সাংগঠনিক সম্পাদক ইসলাম উদ্দিন, সাদ আহমদ, জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদের সভাপতি ফজলুর রহমান, সাধারন সম্পাদক ইকবাল আহমদ, জেদ্দা জাতীয় পার্টির সহ-সভাপতি আসলাম ব্যাপারী, সহ-সভাপতি রোহেল মিয়া, তোফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক সোহাগ গাজী, গিয়াস উদ্দিন, তোফাজ্জল আহমদ, রাজু আহমদ, মুহিবুর রহমান, উবায়দুল হক, জাবদ মুন্না, বেলাল আহমদ, আব্দুর রাজ্জাক প্রমুখ।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.