সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জে মহান বিজয় দিবস উদযাপন  » «   প্রিন্সিপাল আল্লামা বালাউটি ছাহেব বাড়ির সন্নিকটে ঈদে মিলাদুন্নবী (সা:) মাহফিল  » «   বীর মুক্তিযোদ্ধা নোমান উদ্দিনের কিছু বীরত্ত্ব গাঁথা স্মৃতি।  » «   জকিগঞ্জে বিপুল সংখ্যক নেতা কর্মীদের নিয়ে সভা করলেন মাসুক উদ্দিন আহমদ  » «   নব নির্মিত জকিগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে মহান বিজয় দিবসে শ্রদ্ধা জানানো হবে  » «   মহান দিবস উপলক্ষে জকিগঞ্জ উপজেলা প্রশাসনের ব্যাপক কর্মসূচি  » «   মহান বিজয় দিবস উপলক্ষ্যে জকিগঞ্জ বার্তার শুভেচ্ছা  » «   জকিগঞ্জে ধানের শীষ সমর্থক ফ্রন্ট গঠন  » «   জকিগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে আজ সন্ধ্যায় নাটক ও সংগীতানুষ্ঠান  » «   যথাযথ মর্যাদায় জকিগঞ্জে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ  » «  

পাশের সংখ্যায় শীর্ষে ইছামতি ডিগ্রী কলেজ

নিজস্ব প্রতিবেদকঃ অতীতের মত এবারও এইচএসসি পরীক্ষায় সাফল্য দেখিয়ে জকিগঞ্জ উপজেলায় পাশের সংখ্যায় শীর্ষে রয়েছে উচ্চ মাধ্যমিকে উপজেলার অন্যতম বিদ্যাপীঠ ইছামতি ডিগ্রী কলেজ।

এবার ইছামতি ডিগ্রী কলেজ থেকে এইচএসসিতে ৫১৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৪২৩ জন। যেখানে ৩২৫ জন পরীক্ষার্থীদের মধ্যে ২০০ জন উর্ত্তীণ নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে আছে জকিগঞ্জ সরকারি কলেজ। যদিও পাশের হারের ক্রমানুসারে উপজেলায় ৩য় স্থানে আছে ইছামতি ডিগ্রী কলেজ (৮১.৮২%) এবং ৫ম স্থানে আছে জকিগঞ্জ সরকারি কলেজ (৬১.৫৪)।

পাশের হারে শীর্ষে রয়েছে গুরুসদয় স্কুল এন্ড কলেজ (৮৭.৫০%), যেখানে ৫৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৪৯ জন এবং ২য় স্থানে রয়েছে বারহাল ডিগ্রী কলেজ (৮৪.৯৫%), যেখানে ১৮৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ১৫৮ জন।

পাশের সংখ্যায় শীর্ষে থাকা ইছামতি ডিগ্রী কলেজের অধ্যক্ষ জালাল উদ্দিন জকিগঞ্জ বার্তাকে বলেন,

বরাবরের মত এবারও শিক্ষক ও শিক্ষার্থীদের একান্ত প্রচেষ্টায় এরকম ভালো ফলাফল করা সম্ভব হয়েছে। আগামীতে পাশের হার বৃদ্ধিসহ আরও ভালো ফলাফলের জন্য আন্তরিকভাবে কাজ করবে কলেজ কর্তৃপক্ষ।

পাশের সংখ্যার ক্রমানুসারে জকিগঞ্জের এবারে কলেজগুলোর তালিকাঃ

  1. ইছামতি ডিগ্রী কলেজ (৪২৩)
  2. জকিগঞ্জ সরকারী কলেজ (২০০)
  3. হাফসা মজুমদার মহিলা ডিগ্রী কলেজ (১৯৮)
  4. বারহাল ডিগ্রী কলেজ (১৫৮)
  5. লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজ (৫০)
  6. গুরুসদয় স্কুল এন্ড কলেজ (৪৯)
  7. শাহবাগ স্কুল এন্ড কলেজ (৩৬)
  8. গণিপুর কামালগঞ্জ স্কুল এন্ড কলেজ (১৯)
  9. গোলাম মোস্তুফা চৌধুরী একাডেমি স্কুল এন্ড কলেজ (১৩)

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.