শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
মহান বিজয় দিবসের শুভেচ্ছা  » «   মহান বিজয় দিবসে জকিগঞ্জ উপজেলা প্রশাসনের দিনব্যাপি কর্মসূচি  » «   বারহাল ইউপিতে ব্যতিক্রম উদ্যোগ…..  » «   বারহালে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাসুক উদ্দিন আহমদ  » «   সিলেট জেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন থেকে ‘আমরণ অনশন’ এর ডাক।  » «   বারহালে চাচাতো ভাইদের আঘাতে গুরুত¦র আহত রাজু  » «   বারহালে নব-নির্মিত শহীদ মিনার উদ্বোধন আজ  » «   জকিগঞ্জে দিন ব্যাপি বিভিন্ন রাস্তা উদ্বোধন ও জনসভায় হুইপ সেলিম এমপি  » «   বিমানবন্দরে বিপুল সংবর্ধনায় সিক্ত তামিম আহমদ  » «   বদরুল হক খাঁন ফাউন্ডেশনের দোয়া মাহফিল সম্পন্ন  » «  

নিউইয়র্কে এনআরবি এন্ড ইউএন পিস কিপিং; অপরচুনিটিস এন্ড চ্যালেঞ্জ শীর্ষক সেমিনার

জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ পররাষ্ট্রমন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সেলিম উদ্দিন এমপি বলেছেন, প্রবাসীদের স্বার্থ রক্ষায় এবং প্রবাসীদের দাবি বাস্তবায়নে আমি সক্রিয় ভূমিকা রাখতে চাই। বিমান বন্দরে প্রবাসীরা যাতে হয়রানীর শিকার না হন সে ব্যাপারে সরকার কঠোর পদক্ষেপ গ্রহন করেছেন।

তিনি বলেন, আমি দীর্ঘদিন প্রবাসে ছিলাম এবং পররাষ্ট্রমন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য হিসেবে সবসময় চেষ্টা করি প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো সংসদে এবং সংসদের বাইরে গুরুত্বের সাথে তুলে ধরতে। তিনি আরও বলেন, প্রবাসীরা বাংলাদেশের অর্থনীতির চালিকা শক্তি। পওবাসীদের ভোটাধিকারের জন্য বার বার সংসদে প্রস্তাব করেছেন উল্লেখ করে আরও বলেন প্রবাসীদের সকল সমস্যা সমাধানে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিশন (ওয়ান স্টপ সার্ভিস) এর প্রস্তাব সংসদে রেখেছেন যা প্রবাসীদের সকল সমস্যা সমাধানে সহায়ক হিসেবে কাজ করবে। তিনি আরোও বলেন, জাতীয় পার্টির শাসনামলে যুগান্তকারী সিদ্ধান্তের মাধ্যমে জাতিসংঘে শান্তি রক্ষা মিশনে সৈন্য প্রেররনের কারনে আজ বাংলাদেশ সেনাবাহিনী শান্তিরক্ষা মিশনে শীর্ষস্থান ধরে রেখেছে। জাতিসংঘে শান্তি রক্ষা মিশনে ষেন্য প্রেরনের মাধ্যমে বাংলাদেশ সরকার কোটি কোটি মার্কিন ডলার আয় করছে যা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।

তিনি আরোও বলেন, মিয়ানমারের শাসন ক্ষমতার নিয়ন্ত্রক সামরিক বাহিনীকে সামাল দিতে শুধু প্রতিবাদ বা নিন্দা জ্ঞাপন নয় সে দেশের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায়কে চাপ বাড়াতে হবে। দেশত্যাগী রোহিঙ্গাদের স্বদেশ প্রত্যাবর্তনের সুযোগ সৃষ্টিতেও আন্তর্জাতিক সমাজকে দায়িত্ব নিতে হবে।

গতকাল সোমবার নিউইয়র্কের হোটেল হলিডে ইন এ এনআরবি কর্তক আয়োজিত “এনআরবি এন্ড ইউএন পিস কিপিং : অপরচুনিটিস এন্ড চ্যালেঞ্জ” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উক্ত সেমিনারে এনআরবি এর চেয়ারম্যান শেকিল চৌধুরীর সভাপতিত্বে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন লিটন আহমদ। গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন জাতিসংঘে নিযুক্ত সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে এম আব্দুল মোমেন, রুপালি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল-কবির, পূবালি ব্যাংকের সাবেক এমডি হেলাল আহমদ চৌধুরী, স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক পরিচালক এস এ ফারুক, অর্থনীতিবিদ খালিকুজ্জামান আহমেদ, লেফটেনেন্ট জেনারেল মাহফুজুর রহমান, রাষ্ট্রপতির বার্তা পড়ে শুনান ফারহানা রহমান, প্রধানমন্ত্রীর বার্তা পড়ে শুনান সালমা বেগম, গ্রেটার নিউয়র্ক চেম্বার অব কমার্সের সভাপতি মি. জামি, নিউইয়র্ক মেয়রের উপদেষ্ঠা মিসেস সারাহ সাইদী, নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশী কনস্যুল জেনাররেল শামীম আহসান প্রমুখ।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.