শুক্রবার, ২৩ জুন, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ঈদে মিলাদুন্নবি (সা.) উদযাপিত

সারাদেশে ধর্মীয় মর্যাদা, ভাবগম্ভীর পরিবেশ ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত হয়েছে।
আজ বিশ্বমানবতার মুক্তির দিশারী মহানবী হযরত মুহম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস।

মুসলিম উম্মাহ দিবসটি পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) হিসেবে উদযাপন করে। বিশ্বের মুসলিম সম্প্রদায়সহ শান্তিকামী প্রত্যেক মানুষের কাছে দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।
সমগ্র মুসলিম উম্মাহ’র সাথে বাংলাদেশের মুসলমানরাও যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
কর্মসূচির মধ্যে রয়েছে- মহানবী (সা.)-এর পূর্ণাঙ্গ জীবন নিয়ে আলোচনা, ধর্মীয় শোভাযাত্রা, সেমিনার, মিলাদ মাহফিল ও মোনাজাত।
পবিত্র ঈদে মিলাদুন্নবীর তাৎপর্য তুলে ধরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এ উপলক্ষে বাণী দিয়েছেন।
ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আজ মঙ্গলবার সরকারি ছুটি।
বিভিন্ন জাতীয় দৈনিক এ উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে। বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন, বেসরকারি টেলিভিশন চ্যানেল ও বেসরকারি রেডিও দিবসটি উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচার করছে।
পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন সোমবার থেকে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। এ অনুষ্ঠানমালার মধ্যে ওয়াজ মাহফিল, সেমিনার, ইসলামিক ক্যালিগ্রাফি ও মহানবী (সা.) জীবনভিত্তিক পোস্টার ও গ্রন্থ প্রদর্শনী, ইসলামী বইমেলা, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, কিরাত ও হামদ-না’ত এবং রাসূল (সা.) শানে স্বরচিত কবিতা পাঠের আসর রয়েছে।
জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পূর্ব চত্বরে গতকাল সোমবার বাদ আসর ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানমালার উদ্বোধন করেন।
আজ বাদ আছর ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে, বায়তুল মোকাররম সম্মেলন কক্ষে মহানবীর জীবন ও কর্ম নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বাদ মাগরিব বায়তুল মোকাররমের পূর্ব চত্বরে ওয়াজ মাহফিল ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.