মঙ্গলবার, ২২ জানুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জের মানিকপুরে জেলা প্রশাসকের মতবিনিময়  » «   বিরশ্রীর বড়চালিয়ায় ২৪, ২৫ ও ২৬জানু. সংকীর্তন মহোৎসব  » «   এবার জকিগঞ্জে বিধবার পাকাঘর মাটিতে মিশিয়ে দেওয়া হয়েছে  » «   হাড়িকান্দি মাদ্রাসায় গোটারগ্রাম প্রবাসী সংস্থার ১লক্ষ টাকা অনুদান  » «   বৃদ্ধ চাচাকে নির্যাতনকারি ছুবহান সহ ৪জন কারাগারে, জকিগঞ্জ বার্তাকে অ্যাডিশনাল এসপি  » «   সিলেটে শ্রেষ্ঠ হলেন জকিগঞ্জ সার্কেল এর অ্যাডিশনাল এসপি  » «   শতবর্ষী চাচাকে নির্যাতনকারি সেই ভাতিজা আটক  » «   সেই শিশুর পাশে জকিগঞ্জ প্রবাসী সমাজকল্যাণ সংস্থা  » «   অমানবিক…..  » «   অসহায় মজলুম মানুষের খিদমতে নিজেকে উৎসর্গ করুন: আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী  » «  

দুদকের হস্তক্ষেপে বন্ধ হলো এসএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়

রাজধানীর হাজারীবাগ এলাকার সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণে নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ চাওয়ায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদক এনফোর্সমেন্ট ইউনিটের অভিযানে বন্ধ হয়ে যায় প্রতিষ্ঠানটির অতিরিক্ত অর্থ আদায়। সংস্থাটির ভারপ্রাপ্ত প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদের নির্দেশে পরিচালিত এ অভিযানে অংশ নেন সহকারী পরিচালক মো. ফারুক আহমেদ ও উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদ। দুদক জানায়, কমিশনের হটলাইন ১০৬-এ অভিযোগ আসে এসএসসি পরীক্ষা-২০১৯ এর ফরম পূরণের জন্য সরকার নির্ধারিত ফি ১৫০০ টাকার পরিবর্তে সালেহা স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ ৪০০০ টাকা করে ফি নিচ্ছে। তাৎক্ষণিকভাবে ওই স্কুলে অভিযান চালায় দুদক বিশেষ টিমের সদস্যরা। অভিযানকালে বিদ্যালয়টির প্রধান শিক্ষক নজরুল ইসলাম ঘটনা সতত্য স্বীকার করেন। পরবর্তীতে টিম সদস্যদের সামনেই স্কুল কর্তৃপক্ষ এই মর্মে নোটিশ ইস্যু করে যে, ব্যবসায় শিক্ষা এবং মানবিক শাখার ছাত্রদের ফরম পূরণ বাবদ নির্ধারিত ১৮৪০ টাকা এবং বিজ্ঞান শাখার ছাত্রদের নির্ধারিত ১৯৫০ টাকা হারে ফরম পূরণের ফি জমা দিতে হবে। প্রধান শিক্ষক দুদক টিমকে জানান, এখন থেকে কোনো অবস্থাতেই ফরম পূরণে নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ গ্রহণ করা হবে না।

অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ বলেন, ফরম পূরণে সরকার নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ নেয়া সম্পূর্ণ অনৈতিক।
এ জাতীয় অপরাধ যাতে সংঘটিত না হয় এ বিষয়টি কমিশন নজরদারি করছে এবং জনগণকে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছে। অভিযোগ পেলে এসব অপরাধ প্রতিরোধে দুদক নিয়মিত অভিযান চালাবে।

মানবজমিন

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.