সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা নোমান উদ্দিনের ইন্তেকাল; জানাযা বিকেল সাড়ে ৪টায়  » «   জকিগঞ্জ কানাইঘাট আসনের ৮ প্রার্থী প্রতিক পেয়েছেন  » «   সিলেট ৫; নৌকা হাফিজ মজুমদার, লাঙ্গল সেলিম উদ্দিন  » «   সিলেট ৫ আসনে নির্বাচনে যারা আছেন  » «   জকিগঞ্জ কানাইঘাটে ধানের শীষের প্রার্থী মাও. উবায়দুল্লাহ ফারুক  » «   জকিগঞ্জ কানাইঘাটে নৌকার প্রার্থী হাফিজ মজুমদার  » «   লন্ডন থেকে মঙ্গলবার দেশে আসছেন মুফতি সালাতুর রহমান মাহবুব  » «   জকিগঞ্জের বিশিষ্ট মুরব্বী সিরাজ উদ্দিনের আমেরিকায় ইন্তেকাল  » «   প্রার্থীতা ফিরে পেয়েছেন ফয়জুল মনির চৌধুরী  » «   বিরশ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সভা  » «  

নতুন প্রজন্ম সম্মান বয়ে আনলে কাজ করা সার্থক হবে

বিয়ানীবাজার থেকে নিজস্ব সংবাদদাতা ঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে স্কুল এবং মাদ্রাসায় ছাত্র, শিক্ষক বৈষম্য দূর করেছে। শিক্ষার্থীরা একই মানের এবং একই সিলেবাসে পড়ালেখা করে। শিক্ষকরাও একই বেতন ভাতা ও সুবিধাদি পান।
গতকাল রোববার বিকেলে শেওলা ইউনিয়নের বালিঙ্গা উচ্চ বিদ্যালয়ের দু’টি ভবনের উদ্বোধন পরবর্তী সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
বালিঙ্গা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রেজাউল করিম মন্টুর সভাপতিত্বে তিনি আরো বলেন, তিনদফা বন্যায় রাস্তাঘাটের যে ক্ষতি হয়েছে তা কাটিয়ে উঠতে ২শ’ কোটি টাকার প্রকল্প গ্রহণ করি। রাস্তা সংস্কারের জন্য টেন্ডার হলেও ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতির কারণে এখনো অনেক রাস্তা মেরামত হয়নি। তবে শিগগির কাজগুলো শেষ করতে নির্দেশ দেয়া হয়েছে। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
শিক্ষামন্ত্রী আরো বলেন, বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ উপজেলার প্রয়োজনীয় প্রায় সকল কাজ বর্তমান সরকারের আমলে সম্পন্ন করা হয়েছে। নতুন প্রজন্ম যাতে উন্নত যোগাযোগ ও মানসম্মত জীবনযাপন করতে পারে সেজন্য অবশিষ্ট কাজগুলোও খুব কম সময়ের মধ্যে শেষ করা হবে।
তিনি বলেন, এতদঞ্চলের স্কুল, কলেজ, মাদ্রাসায় তুলনামূলক বেশি ভবন ও শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। আগামীতে ক্ষমতায় এলে দু’তলা থেকে সম্প্রসারিত করে ৪তলা ভবন করা হবে। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।
দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি আরও বলেন, প্রবাসী অধ্যুষিত এলাকার মানুষ সুশিক্ষায় শিক্ষিত হয়ে বিশ্বসভায় স্থান করুক, এটাই আমার প্রত্যাশা। যখন নতুন প্রজন্ম আমাদের জন্য বিরল সম্মান বয়ে আনবে তখন আমার রাত জেগে কাজ করা সফল ও সার্থক হবে। শিক্ষামন্ত্রী আওয়ামী লীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে সরকারের উন্নয়ন চিত্র সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়ার আহ্বান জানান।
সিনিয়র শিক্ষক মঈন উদ্দিন সুয়াই’র পরিচালনায় বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক জলিল উদ্দিন, ইউপি চেয়ারম্যান জহুর উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ফয়ছল আহমদ প্রমুখ।
এদিকে, শিক্ষামন্ত্রীর গতকালের উন্নয়ন কর্মকা-ের মধ্যে ছিল বিয়ানীবাজার কামিল মাদ্রাসার নব নির্মিত ২টি একাডেমিক ভবনের উদ্বোধন, চারখাই ইউনিয়নের সদাখাল-দেউলগ্রাম রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন, চারখাই বালিঙ্গা-পাতন স্কুল রাস্তা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, লাউতা ইউনিয়নের দক্ষিণ পাড়িয়াবহরে ব্রিজসহ রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন।
সকালে শিক্ষামন্ত্রী পায়ে হেঁটে লাউতা ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। এসব অনুষ্ঠানের শিক্ষামন্ত্রীর সাথে ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর, বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমান, শিক্ষা প্রকৌশল বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, উপজেলা এলজিইডি প্রকৌশলী রামেন্দ্র হোম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজি আব্দুল হাছিব মনিয়া, দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, লাউতা ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক শিক্ষক জালাল উদ্দিন, ভিপি কামিল আহমদ, ইকবাল হোসেন, হোসেন আহমদ, রুমেল আহমদ প্রমুখ।
রাতে শিক্ষামন্ত্রী উপজেলা পরিষদ হলরুমে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের সাথে মতবিনিময় করেন। এ সময় তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উপজেলার সবক’টি সেন্টার কমিটি গঠনের আহ্বান জানান।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.