বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

দায়িত্ববোধ….

নিজস্ব প্রতিবেদক: পুলিশ সদস্য মো: রবিউল ইসলাম। বাড়ি জকিগঞ্জ উপজেলায়। নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে দেওয়া লেখাটি হুবহু জকিগঞ্জ বার্তায় তুলে ধরা হলো। শুনুন মোবাইল চুরির ঘটনা।

গতকাল ১১/১০/২০১৭ রোজ বুধবার আমি Md Robiul Islam আর আমরা কয়েকজন ব্যাচম্যান Opu Chowdhury ও Bp Hasan Sajjad ও জুনিয়র কিছু সহকর্মীদের সিলেট বন্দরবাজার পয়েন্টে ডিউটি ছিল।

সন্ধ্যা আনুমানিক ০৭ ঘটিকার সময় এক ভদ্র মহিলা মধুবন মর্কেট এর সামনে দিয়ে হেটে যচ্ছিলেন।হঠাৎ এক ছদ্ববেশী ভিক্ষুক তার পিছু নেয়। ঐ ভিক্ষুককে দেখলে মনে হবেনা যে সে একজন চুর।অস্তে অস্তে করে ঐ ভদ্র মহিলার পিছনের বেগের চেইন খুলে মোবাইল নিয়ে চলে গেলো।কিন্তু মহিলা কোন প্রকার টের পেলো না!তো যাই হোক আমরা কয়েকজন পুলিশ দূর থেকে তার গথিপথ লক্ষ করতে শুরু করলাম।সে মোবাইল নিয়া অস্তে অস্তে ভদ্র মানুষের মতো চলে যাইতেছে।আমরা বুদ্ধি করে একজন পুলিশকে তার গথিপথের দিকে পাটাইলাম।চুর বেটা হাটতেছে সাথে পুলিশ বেটা ও হাটতেছে। যাইতে যাইতে এক পর্যায়ে জেলা প্রশাসক এর অফিস এর সমনে থেকে তাকে ধরে নিয়ে আসলো চুরকে। আসার পর তার কাছ থেকে সব জবানবন্দি নিলাম।এদিকে মোবাইলের মালিক তার মোবাইলে কল দিলো, আমরা বল্লাম যে আমরা পুলিশ। আপনার মোবাইল চুরের কাছ থেকে উদ্বার করছি।মোবাইলটা আসিয়া নিয়ে যান।আমরা বন্দরবাজার পয়েন্টে ডিউটিতে আছি।সে বল্ল আসতেছি।তার পর ২০ মিনিট পরে ভদ্র মহিলা আসলো সাতে তার ভাই নিয়ে যাচাই বাচাই এর পর ভদ্র মহিলাকে মোবাইল ফেরত দিলাম।ভদ্র মহিলার কছে চুর বেটাকে ক্ষমা চাওইলাম।ভদ্র মহিলা মোবাইল পাইয়া এতো বেশী খুশি হলো যা ভাষায় প্রকাশ করার মতো না।ভদ্র মহিলার পক্ষ থেকে আমাদের একজন কে বল্লো। আপনার্ কষ্ট করছেন। মনে কিছু নিয়েন না।কিছু টাকা দেই আপনারা সবাই নাস্তা খেয়ে নিয়েন।আমরা বল্লাম ধন্যবাদ আপনাকে টাকা দেওয়ার প্রয়োজন নাই।পরকালে ইহার প্রতিদান পেলেই চলবে।দোয়া করবেন এভাবে যেনো মানুষে কে সেবা দিয়ে যেতে পরি।

পরিশেষে বলতে চাই এসব ছদ্মবেশী চুর হতে আপনারা সবধান থাকবেন। রাস্তায় সতর্কতার সাথে চলাফেরা করবেন।

বি দ্রঃ কিছু সিক্রেট বিষয় পটোসোপ দিয়ে কাজ করলাম।যেমনঃমহিলার মোবাইল নাম্বার,তার ছবি,মোবাইলের আই মি নাম্বার।মোবাইলটি ছিলো সেমসাং গেলাক্সি জে টু আপডেট

তাড়াহুড়া করে লিখা ভূল হলে ক্ষমার দৃষ্টি তে দেখবেন।

 

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.