মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবসে র‌্যালি ও আলোচনা সভা  » «   বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ইমামের পরিবারকে প্রবাসীদের আর্থিক সহায়তা  » «   ২৩ দিনেও খোঁজ মেলেনি জকিগঞ্জের স্কুলছাত্র রুবেলের  » «   জকিগঞ্জে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুন; ৬শতাধিক ব্রয়লার মোরগ পুড়ে ছাই  » «   মোস্তাক সরকারকে জকিগঞ্জ অফিসার্স ক্লাবের বিদায় সংবর্ধনা  » «   কাস্টমঘাটে প্রতিমা বিসর্জন উপলক্ষ্যে হাজারো মানুষের ভিড়  » «   নবাগত জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে বরণ  » «   জকিগঞ্জের পূজা মন্ডপ পরিদর্শনে মাসুক উদ্দিন আহমদ  » «   জকিগঞ্জে পূজা মন্ডপ পরিদর্শনে অ্যাড. মোশতাক সহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ  » «   কানাইঘাটে দুর্গাপূজার মন্ডপ পরিদর্শনে ড. আহমদ আল কবির  » «  

দারুল কিরাত ফুলতলী ট্রাস্টের ছাদিছ জামাতে ভর্তি বিজ্ঞপ্তি (বিস্তারীত)

১. ১০ এপ্রিল, ২০১৮ সকাল ৯টা থেকে দারুল কিরাতের নিজস্ব ওয়েবসাইটের অনলাইন আবেদন পেইজ https://darulqiratfultali.com/apply/ এর মাধ্যমে নিয়মিত ও অনিয়মিত ছাত্র এবং ছাত্রীদের অনলাইন ভর্তি কার্যক্রম শুরু হবে।

২. নিয়মিত ছাত্র অর্থাৎ যারা ২০১৭ সনে প্রথম ও দ্বিতীয় বিভাগে খামিছ পাশ করেছেন তারা ১০ এপ্রিল, ২০১৮ থেকে ২৫ এপ্রিল, ২০১৮ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। আসন খালি থাকলে খামিছ জামাতে তৃতীয় বিভাগে উত্তীর্ণরা ২৬ এপ্রিল, ২০১৮ থেকে ১০ মে, ২০১৮ পযর্ন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। ২০১৭ এর পূর্বে যারা খামিছ পাশ করেছেন তারা আবেদন করতে পারবেন না।

৩. যারা ২০১৭ সনে ছাদিছ জামাতে অকৃতকার্য হয়েছেন কেবল তারা অনিয়মিত ছাত্র হিসেবে ২৬ এপ্রিল, ২০১৮ থেকে ১০ মে ২০১৮ইং পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। ২০১৭ ইং এর পূর্বে যারা ছাদিছ জামাতে অকৃতকার্য হয়েছেন তারা আবেদন করতে পারবেন না।

৪. ছাত্রীদের মধ্যে যারা ২০১৭ সনে খামিছ পাশ করেছেন এবং যারা ২০১৭ সনে ছাদিছ জামাতে অকৃতকার্য হয়েছেন তারা ২৬ এপ্রিল, ২০১৮ থেকে ১০ মে, ২০১৮ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। ২০১৭ সনের পূর্বে যারা খামিছ পাশ করেছেন অথবা ছাদিছ জামাতে অকৃতকার্য হয়েছেন তারা আবেদন করতে পারবেন না।

৫. মানোন্নয়ন ভর্তির ক্ষেত্রে প্রধানকেন্দ্র ফুলতলী ছাহেব বাড়ি অফিসে ৪ রামাদ্বান থেকে ৫ রামাদ্বান পর্যন্ত সরাসরি উপস্থিত হয়ে ভর্তি হতে হবে। এক্ষেত্রে পাসপোর্ট সাইজ রঙ্গিন ২কপি ছবি, রাবে ও খামিছ জামাতের মূল সার্টিফিকেট, ছাদিছ জামাতের পূর্বের মূল পরিচয়পত্র ও দারুল কিরাতের যে কোনো শাখায় দুই বৎসর শিক্ষকতার নিয়োগপত্রের মূলকপি (প্রত্যেকটির ১টি করে ফটোকপিসহ) জমা দিতে হবে।

৬. ছাদিছ জামাতে ভর্তির ক্ষেত্রে এ বছর থেকে ন্যূনতম বয়সসীমা নির্ধারণ করা হয়েছে। এ হিসেবে জন্মসনদ অনুযায়ী যারা ৩১ ডিসেম্বর, ২০০৪ ইং তারিখের পর জন্মগ্রহণ করেছেন তারা ভর্তি হতে পারবেন না। বয়স প্রমাণের জন্য প্রত্যেক ছাত্র/ছাত্রীকে জন্ম নিবন্ধন সনদ/জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ভর্তি চূড়ান্ত করার সময় জমা দিতে হবে। অনলাইনে প্রদত্ত জন্ম তারিখ ভুল প্রমাণিত হলে ভর্তি বাতিল হবে।

৭. নিয়মিত ছাত্রদের ভর্তি ফি জনপ্রতি ৬০০/= (ছয়শত টাকা মাত্র)। নিয়মিত প্রত্যেক ছাত্রকে ১ রামাদ্বান সকাল ১০টার সময় প্রধানকেন্দ্র অফিসে ভর্তি ফি জমা দিয়ে রসিদ সংগ্রহ করতে হবে। এ সময় অনলাইন থেকে প্রাপ্ত নতুন পরিচয়পত্রের ১টি ফটোকপি, ১ কপি পাসপোর্ট সাইজ রঙ্গিন ছবি, রাবে ও খামিছ সার্টিফিকেটের ১টি করে ফটোকপি এবং জন্ম নিবন্ধন সনদ/জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিয়ে ভর্তি চূড়ান্ত করতে হবে।

৮. অনিয়মিত ছাত্রদের ভর্তি ফি জনপ্রতি ৬০০/= (ছয়শত টাকা মাত্র)। অনিয়মিত ছাত্রদের নিম্নোক্ত তারিখে প্রধানকেন্দ্র অফিসে ভর্তি ফি জমা দিয়ে রসিদ সংগ্রহ করতে হবে। এ সময় অনলাইন থেকে প্রাপ্ত নতুন পরিচয়পত্রের ১টি ফটোকপি, ১ কপি পাসপোর্ট সাইজ রঙ্গিন ছবি, রাবে ও খামিছ সার্টিফিকেটের ১টি করে ফটোকপি, ছাদিছ জামাতের পূর্বের মূল পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধন সনদ/জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিয়ে ভর্তি চূড়ান্ত করতে হবে।

অনিয়মিত ছাত্রদের ভর্তি ফি ও কাগজপত্র জমাদানের তারিখ নিম্নরূপ:
রোল নং ভর্তি ফি ও কাগজপত্র জমাদানের তারিখ সময়
০০১-৩০০ ৪ রামাদান, ১৪৩৯ হিজরী সকাল ১০.০০ টা
৩০১-৬০০ ৫ রামাদান, ১৪৩৯ হিজরী সকাল ১০.০০ টা
৬০০- শেষ পর্যন্ত ৬ রামাদান, ১৪৩৯ হিজরী সকাল ১০.০০ টা

৯. ছাত্রীদের ভর্তি ফি জনপ্রতি ৫০০/= (পাঁচশত টাকা মাত্র)। ছাত্রীদের ভর্তি ফি ২৮ এপ্রিল, ২০১৮ থেকে ১২ মে, ২০১৮ পর্যন্ত প্রধানকেন্দ্র ফুলতলী ছাহেব বাড়ি’র অফিসে অথবা সুবহানীঘাট হাজী নওয়াব আলী মার্কেটের ২য় তলায় (আনজুমানে আল ইসলাহ’র সিলেট বিভাগীয় কার্যালয়ে) অভিভাবক/প্রতিনিধির মাধ্যমে সকাল ১০টা থেকে বিকাল ৩ টার মধ্যে জমা দিতে হবে। এ সময় অনলাইন থেকে প্রাপ্ত নতুন পরিচয়পত্রের ১টি ফটোকপি, এক কপি পাসপোর্ট সাইজ রঙ্গিন ছবি, রাবে ও খামিছ সার্টিফিকেটের ১টি করে ফটোকপি এবং জন্মনিবন্ধন সনদ/জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিয়ে ভর্তি চূড়ান্ত করতে হবে।

১০. কেউ নাম ঠিকানা পরিবর্তন করতে চাইলে ৪ রামাদ্বানের মধ্যে প্রমাণপত্র (প্রাতিষ্ঠানিক সার্টিফিকেট, জন্মনিবন্ধন সনদ ও স্থানীয় কারী সোসাইটির প্রত্যয়নপত্র)সহ আবেদন করতে হবে। পরবর্তীতে কোনো সময় আর নাম ঠিকানা পরিবর্তন করা যাবে না।

১১. মানোন্নয়ন ও অনিয়মিত ছাত্রদের ক্লাস ও বোর্ডিং এ অবস্থানের কোনো সুযোগ থাকবে না।

১২. নিয়মিত ছাত্রদের মধ্যে যারা বোর্ডিং-এ অবস্থান করবেন তাদের আবাসিক রুম ও সীট নম্বর ২৯ শা’বান প্রধান কেন্দ্রের নোটিশ বোর্ডে টানিয়ে দেওয়া হবে।

১৩. ছাত্রগণ ২৯ শা’বান ফুলতলীতে আসবেন। কোনোভাবেই এর পূর্বে কেউ আসবেন না। ২৯ শা’বানের পূর্বে ছাত্রদের থাকা-খাওয়ার কোনো ব্যবস্থা করা হয় না।

১৪. ১ রামাদ্বান সকাল ৯টা থেকে ক্লাস শুরু হবে। সবাইকে এর পূর্বে অবশ্যই উপস্থিত হতে হবে।

১৫. কোনো ছাত্র চাইলে লজিং-এ অবস্থান করতে পারবে। তবে বাজার বা কোনো দোকানে রুম ভাড়া করে থাকা যাবে না।

১৬. আবাসিক ছাত্রদের পরবর্তী প্রয়োজনের জন্য দুই কপি পাসপোর্ট সাইজ ছবি সাথে রাখতে হবে।

১৭. বোর্ডিং এ অবস্থানে ইচ্ছুক ছাত্রদের নিত্যপ্রয়োজনীয় আসবাবপত্র যেমন- বিছানা, জায়নামায, ছাতা, প্লেইট, গ্লাস, বাটি সঙ্গে আনতে হবে। নিত্য প্রয়োজনীয় নয় এমন এবং দামী কোনো জিনিস সাথে না আনাই বাঞ্চনীয়।

১৮. অনলাইনে নির্ধারিত তারিখের পূর্বে বা পরে আবেদনপত্র জমা দেওয়া বা ভর্তির কোনো সুযোগ থাকবে না।

১৯. অনলাইনে ভর্তির আবেদনের ক্ষেত্রে ভর্তি নির্দেশিকা অনুসরণ করতে হবে।

** বিশেষ প্রয়োজনে কর্তৃপক্ষ যে কোনো নিয়ম পরিবর্তনের অধিকার সংরক্ষণ করেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

Developed by:

.