শুক্রবার, ২৬ মে, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জিরোপয়েন্টে জকিগঞ্জের ৭জন কে পিটিয়ে গুরুতর আহত  » «   ফেসবুকসহ মিডিয়ায় মানহানীকর মন্তব্য, তাজের বিরুদ্ধে হুইপ সেলিম এমপির মামলা  » «   জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে বাল্যবিবাহ প্রতিরোধ ও স্বাস্থ্য সুরক্ষা শীর্ষক আলোচনা  » «   বিদ্যুৎ বিভ্রাটে আমার নিয়ন্ত্রণ নেই, জকিগঞ্জ বার্তাকে ডিজিএম  » «   জকিগঞ্জ-চারখাই সড়কের মাঝে গর্ত, যান চলাচলে বিঘ্ন  » «   ফেসবুকে মানহানীকর মন্তব্য; সাংবাদিক এখলাছুর রহমানের থানায় জিডি  » «   সেই হামলায় জড়িত ফুলতলী এতিমখানার ৩শিক্ষক ও ১৭ছাত্রকে বহিষ্কার  » «   জকিগঞ্জের সেই মানসিক ভারসাম্যহীন পরিবারকে সহায়তা  » «   জকিগঞ্জে প্রায় ৭০লক্ষ টাকা ব্যয়ে নির্মিত দু’টি ব্রীজের উদ্বোধন  » «   জকিগঞ্জ পাবলিক লাইব্রেরীর গেইট ও দেয়াল উদ্বোধন  » «  

তুরাগ তীরে পাঁচদিনের জোড় ইজতেমা শুরু শুক্রবার

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরুর ৪০ দিন আগে টঙ্গীর তুরাগ তীরে শুরু হচ্ছে পাঁচদিনের জোড় ইজতেমা। বিশ্ব ইজতেমা ময়দানে শুক্রবার বাদ ফজর দেশের শীর্ষ মুরুব্বীদের আম বয়ানের মধ্য দিয়ে এর আনুষ্ঠানিকতা শুরু হবে। ইতোমধ্যে ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ইজতেমা কর্তৃপক্ষ।

এ ছাড়া মূল ইজতেমার প্রথম পর্ব ১৩ জানুয়ারি শুরু হওয়ার পর মাঝে কয়েকদিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

প্রতিবছর বিশ্ব ইজতেমা শুরুর ৪০ দিন আগে অনুষ্ঠিত হয় এই জোড় ইজতেমা। টানা পাঁচদিন পাঁচ ওয়াক্ত নামাজের পর চলবে ইসলামের দাওয়াতি কাজের বয়ান।

বলা হয়ে থাকে, জোড় ইজতেমা থেকে শুরু হয় মূল ইজতেমার সকল কর্মকাণ্ড। দেশের বিভিন্ন জেলা থেকে একটি করে জামাত এসে ইজতেমা ময়দানে জমায়েত হয়। মূল ইজতেমায় আসা দেশ বিদেশের সাথী-ভাইদের সাহায্য করার জন্য সেচ্ছাসেবক নিয়োগ করে মাঠের বিভিন্ন পয়েন্টে পাঠানো হয়। তারা আইনশৃঙ্খলা বাহিনীকেও সাহায্য করে থাকে। তাই শীর্ষ মুরুব্বীরা তাদের ‘ইজতেমায়ী সৈনিক’ বলে।

আগামী ৬ ডিসেম্বর বাদ জোহর মোনাজাতের মধ্য দিয়ে এবারের জোড় ইজতেমার সমাপ্তি হবে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.