বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জ এসোসিয়েশনের পক্ষ থেকে অসহায় রোহিঙ্গাদেরকে সহায়তা প্রদান  » «   ঢাবি ভর্তি মেধা তালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   জকিগঞ্জের ইউএনও এবং এ্যাসিল্যান্ডকে সেতুবন্ধনের বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জের ইউএনও এবং এসিল্যান্ড বদলী  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের ২য় সাময়িক পরিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরিক্ষার মেধাতালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   পিল্লাকান্দির আব্দুস ছালাম চৌধুরী অসুস্থ; দোয়া কামনা  » «   আল ইহসান একাডেমীতে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি  » «   জকিগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন  » «   লতিফিয়া সাংস্কৃতিক ফোরাম, কালিগঞ্জ’র সাধারণ সভা অনুষ্ঠিত  » «  

তুরাগ তীরে পাঁচদিনের জোড় ইজতেমা শুরু শুক্রবার

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরুর ৪০ দিন আগে টঙ্গীর তুরাগ তীরে শুরু হচ্ছে পাঁচদিনের জোড় ইজতেমা। বিশ্ব ইজতেমা ময়দানে শুক্রবার বাদ ফজর দেশের শীর্ষ মুরুব্বীদের আম বয়ানের মধ্য দিয়ে এর আনুষ্ঠানিকতা শুরু হবে। ইতোমধ্যে ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ইজতেমা কর্তৃপক্ষ।

এ ছাড়া মূল ইজতেমার প্রথম পর্ব ১৩ জানুয়ারি শুরু হওয়ার পর মাঝে কয়েকদিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

প্রতিবছর বিশ্ব ইজতেমা শুরুর ৪০ দিন আগে অনুষ্ঠিত হয় এই জোড় ইজতেমা। টানা পাঁচদিন পাঁচ ওয়াক্ত নামাজের পর চলবে ইসলামের দাওয়াতি কাজের বয়ান।

বলা হয়ে থাকে, জোড় ইজতেমা থেকে শুরু হয় মূল ইজতেমার সকল কর্মকাণ্ড। দেশের বিভিন্ন জেলা থেকে একটি করে জামাত এসে ইজতেমা ময়দানে জমায়েত হয়। মূল ইজতেমায় আসা দেশ বিদেশের সাথী-ভাইদের সাহায্য করার জন্য সেচ্ছাসেবক নিয়োগ করে মাঠের বিভিন্ন পয়েন্টে পাঠানো হয়। তারা আইনশৃঙ্খলা বাহিনীকেও সাহায্য করে থাকে। তাই শীর্ষ মুরুব্বীরা তাদের ‘ইজতেমায়ী সৈনিক’ বলে।

আগামী ৬ ডিসেম্বর বাদ জোহর মোনাজাতের মধ্য দিয়ে এবারের জোড় ইজতেমার সমাপ্তি হবে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.