শুক্রবার, ২১ জুলাই, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
জকিগঞ্জ প্রবাসী সমাজ কল্যাণ সংস্থার উপদেষ্টা পরিষদ  » «   সিলেট থেকে নিখোঁজ হওয়া শিক্ষা অফিসার রফিক বাসায় ফিরেছেন  » «   তামিমের সাথে এবার অপেনিং করবেন ইমরুল  » «   বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্র দল বারহাল ইউনিয়ন শাখার কমিটি গঠন সম্পন্ন  » «   বিরশ্রীতে সরকারি উন্নয়নমূলক কাজে বাঁধা দেয়ায় ফারুক আটক  » «   বন্যার্ত,অসহায় পরিবারের মাঝে *আনোয়ার ওয়েলফের ট্রাষ্ট*এর খাদ্য সামগ্রী বিতরন  » «   জকিগঞ্জের রফিক উদ্দিন এখনও উদ্ধার হননি  » «   জকিগঞ্জ বার্তায় সংবাদের পর সেই আহতকে আর্থিক সহযোগিতা ও চিকিৎসা প্রদান  » «   জকিগঞ্জে লন্ডন প্রবাসী আব্দুর রবের বাড়িতে চাল বিতরণে কামরান  » «   পুলিশ জনগণ মিলে চোর-ডাকাত রোধ করতে হবে, অ্যাডিশনাল এসপি মোস্তাক  » «  

তুরাগ তীরে পাঁচদিনের জোড় ইজতেমা শুরু শুক্রবার

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরুর ৪০ দিন আগে টঙ্গীর তুরাগ তীরে শুরু হচ্ছে পাঁচদিনের জোড় ইজতেমা। বিশ্ব ইজতেমা ময়দানে শুক্রবার বাদ ফজর দেশের শীর্ষ মুরুব্বীদের আম বয়ানের মধ্য দিয়ে এর আনুষ্ঠানিকতা শুরু হবে। ইতোমধ্যে ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ইজতেমা কর্তৃপক্ষ।

এ ছাড়া মূল ইজতেমার প্রথম পর্ব ১৩ জানুয়ারি শুরু হওয়ার পর মাঝে কয়েকদিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

প্রতিবছর বিশ্ব ইজতেমা শুরুর ৪০ দিন আগে অনুষ্ঠিত হয় এই জোড় ইজতেমা। টানা পাঁচদিন পাঁচ ওয়াক্ত নামাজের পর চলবে ইসলামের দাওয়াতি কাজের বয়ান।

বলা হয়ে থাকে, জোড় ইজতেমা থেকে শুরু হয় মূল ইজতেমার সকল কর্মকাণ্ড। দেশের বিভিন্ন জেলা থেকে একটি করে জামাত এসে ইজতেমা ময়দানে জমায়েত হয়। মূল ইজতেমায় আসা দেশ বিদেশের সাথী-ভাইদের সাহায্য করার জন্য সেচ্ছাসেবক নিয়োগ করে মাঠের বিভিন্ন পয়েন্টে পাঠানো হয়। তারা আইনশৃঙ্খলা বাহিনীকেও সাহায্য করে থাকে। তাই শীর্ষ মুরুব্বীরা তাদের ‘ইজতেমায়ী সৈনিক’ বলে।

আগামী ৬ ডিসেম্বর বাদ জোহর মোনাজাতের মধ্য দিয়ে এবারের জোড় ইজতেমার সমাপ্তি হবে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.