বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭ খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ
শিরোনাম
সীমান্তিকের চেয়ারম্যান ও কৃষকলীগ নেতা আব্দুল আহাদ অসুস্থ ;; দোয়া কামনা  » «   জঙ্গি হামলার প্রতিবাদে জকিগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সভা  » «   নিউইয়র্ক প্রবাসী জকিগঞ্জের মাওলানা আব্দুল মুমিন (পাকিস্তানি হুজুরের) ইন্তেকাল  » «   জকিগঞ্জ খেলার মাঠে স্টেডিয়াম সুপার ক্লাব টি ১০ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন  » «   চারখাই-জকিগঞ্জ সড়কে বাস ধর্মঘট প্রত্যাহার, আগামীকাল থেকে গাড়ি চলবে  » «   শাহবাগ স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার প্রদান  » «   স্বাধীনতা দিবসে জকিগঞ্জ বিএনপি, যুবদল ও ছাত্রদলের শ্রদ্ধা নিবেদন  » «   আব্দুর রাজ্জাক স্মৃতি বিদ্যানিকেতনে স্বাধীনতা দিবস উদযাপন  » «   আল মদিনা ইন্টারন্যাশনাল স্কুলে স্বাধীনতা দিবস ও পুরস্কার প্রদান  » «   গঙ্গাজলে কৃতি শিক্ষার্থী সংবর্ধণা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার প্রদান  » «  

তুরাগ তীরে পাঁচদিনের জোড় ইজতেমা শুরু শুক্রবার

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরুর ৪০ দিন আগে টঙ্গীর তুরাগ তীরে শুরু হচ্ছে পাঁচদিনের জোড় ইজতেমা। বিশ্ব ইজতেমা ময়দানে শুক্রবার বাদ ফজর দেশের শীর্ষ মুরুব্বীদের আম বয়ানের মধ্য দিয়ে এর আনুষ্ঠানিকতা শুরু হবে। ইতোমধ্যে ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ইজতেমা কর্তৃপক্ষ।

এ ছাড়া মূল ইজতেমার প্রথম পর্ব ১৩ জানুয়ারি শুরু হওয়ার পর মাঝে কয়েকদিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

প্রতিবছর বিশ্ব ইজতেমা শুরুর ৪০ দিন আগে অনুষ্ঠিত হয় এই জোড় ইজতেমা। টানা পাঁচদিন পাঁচ ওয়াক্ত নামাজের পর চলবে ইসলামের দাওয়াতি কাজের বয়ান।

বলা হয়ে থাকে, জোড় ইজতেমা থেকে শুরু হয় মূল ইজতেমার সকল কর্মকাণ্ড। দেশের বিভিন্ন জেলা থেকে একটি করে জামাত এসে ইজতেমা ময়দানে জমায়েত হয়। মূল ইজতেমায় আসা দেশ বিদেশের সাথী-ভাইদের সাহায্য করার জন্য সেচ্ছাসেবক নিয়োগ করে মাঠের বিভিন্ন পয়েন্টে পাঠানো হয়। তারা আইনশৃঙ্খলা বাহিনীকেও সাহায্য করে থাকে। তাই শীর্ষ মুরুব্বীরা তাদের ‘ইজতেমায়ী সৈনিক’ বলে।

আগামী ৬ ডিসেম্বর বাদ জোহর মোনাজাতের মধ্য দিয়ে এবারের জোড় ইজতেমার সমাপ্তি হবে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.