রবিবার, ২৪ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
২২টি গ্রামে বৃহত্তর ইছামতি কালিগঞ্জ প্রবাসী কল্যাণ সংস্থা’র ঈদ সামগ্রী বিতরণ  » «   সোনাপুর-সুপ্রাকান্দি ডেভল্যাপমেন্ট সোসাইটির ঈদ সামগ্রী বিতরণ  » «   কাতারে জকিগঞ্জের আব্দুল মুহিম মিনুর মৃত্যু  » «   জকিগঞ্জে ১৩০বোতল অফিসার চয়েজসহ মাদক ব্যবসায়ী আটক  » «   শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সম্পন্ন  » «   বৃহত্তর আটগ্রাম প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের ঈদ সামগ্রী বিতরণ  » «   প্রতিবন্ধী ও দরিদ্রদের মধ্যে স্পেন প্রবাসী মাসহুদের ইফতার  » «   ইউএনও শহীদুল হকের ইন্তেকালে এইচটিএ সেবা ফাউন্ডেশনের শোক  » «   জকিগঞ্জে এমপি প্রার্থী এম জাকির হোসাইনের সমর্থনে ইফতার  » «   জকিগঞ্জের সাবেক ইউএনও শহীদুল হকের দাফন  » «  

ডক্টরেট ডিগ্রী পেলেন জকিগঞ্জের হাফিজ আহমদ মজুমদার


জকিগঞ্জ বার্তা টুয়েন্টিফোর ডটকম: মানবিক কর্মকান্ডে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদারকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী (পিএইচডি) দিয়েছে দক্ষিণ কোরিয়ার হানসিও বিশ্ববিদ্যালয় (Hanseo University, South Korea)।

আজ ২৩ ফেব্রুয়ারি শুক্রবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮ টার দিকে হানসিও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সিনেট সদস্যদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট হ্যাম কি সান (Ham ki Sun) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদারের হাতে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রীর সার্টিফিকেট তুলে দেন। এসময় তার বড় মেয়ে এবং বন্ধু প্রফেসার আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের সিনেট সদস্য, কোরিয়ায় অধ্যায়নরত বাংলাদেশী ছাত্র/ছাত্রী, কোরিয়ান রেড ক্রসের কর্মকর্তা ও স্বেচ্ছাসেবক, বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা ছাড়াও প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

সম্মানসূচক ডক্টরেট ডিগ্রীর সার্টিফিকেট গ্রহণ শেষে হাফিজ আহমদ মজুমদার তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, সম্মানসূচক ডিগ্রী পেয়ে আমি আজ সম্মানিত হয়েছি। আমি আমার এই সম্মান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সকল স্বেচ্ছাসেবক,ম্যানেজিং বোর্ডের সদস্যবৃন্দ এবং সোসাইটির নিবেদিত কর্মীদের জন্য উৎসর্গ করলাম। তিনি বলেন, আমি যে সম্মান পেয়েছি সেটিকে আমি আজীবন লালন করবো এবং সারাজীবন মানবিক কর্মমান্ডে নিজেকে নিয়োজিত রাখবো। পাশাপাশি তিনি মানবিক শিক্ষায় ব্যাপক অবদানের জন্য হানসিও বিশ^বিদ্যালয় এবং এখানকার পেশাজীবী কর্মীদের ভূয়শি প্রশংসা করেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার বলেন, দুর্ভাগ্যবশতঃ প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগের কারণে মানুষের যন্ত্রণা অনেক গুন বেড়েছে। বাংলাদেশ একটি দুর্যোগপ্রবণ দেশ। তাই সবসময় মানবিক সাহায্যের আহবান জানায়। ২০১৭ সালের আগস্ট থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যে থেকে বাংলাদেশে আসা জনগনের ব্যাপক উপস্থিতি সাম্প্রতিক সময়ে এক মানবিক সংকটের সৃষ্টি করেছে। তিনি এসব মানবিক সংকট কাটিয়ে উঠতে আন্তরিক সহযোগিতার জন্য কোরিয়ান রেড ক্রস সোসাইটিসহ অন্যান্য জাতীয় রেড ক্রস/ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি, ২০১৩ সাল থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের স্কলারশিপের মাধ্যমে উচ্চ শিক্ষার সুযোগ করে দেওয়ায় হানসিও বিশ^বিদ্যালয় এবং কোরিয়ান রেড ক্রস সোসাইটিকে ধন্যবাদ জানান। ডিগ্রী প্রাপ্ত জনাব হাফিজ আহমদ মজুমদার আশা প্রকাশ করেন, হানসিও বিশ^বিদ্যালয়, কোরিয়ান রেড ক্রস সোসাইটি এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মধ্যে পারস্পরিক সহযোগিতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, সমাজসেবা ও মানব কল্যাণে অবদান রাখায় ২০০৯ সালে জনাব হাফিজ আহমদ মজুমদার (সাবেক এমপি) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির এডহক ম্যানেজিং বোর্ড (ব্যবস্থাপনা পর্ষদ) এর ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান। পরবর্তী কালে তিনি সোসাইটির ম্যানেজিং বোর্ড (ব্যবস্থাপনা পর্ষদ) এর ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ২০১৫ সালে ৩ (তিন) বছর মেয়াদে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হন। বর্তমানে তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন।
Share this:

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.