রবিবার, ২২ জুলাই, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি আদায়ে সোচ্ছার হোন ———–হাফিজ মোঃ মাছুম আহমদ দুধরচকী

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা দেয়ার জোর প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন হযরত শাহজালাল (রহঃ) ৩৬০ আউলিয়া লতিফিয়া হাফিজিয়া মাদ্রাসা উপশহর সিলেটে প্রিন্সিপাল হাফিজ মোঃ মাছুম আহমদ দুধরচকী।
তিনি এক বিবৃতে বলেন, বিশ্বের সবচেয়ে ক্ষমতা ধার রাষ্ট্র আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুসলিম বিদ্বেষী চেহারা একে একে উম্মোচিত হচ্ছে। তন্নধ্যে সম্প্রতি জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ায় বিশ্ব মুসলিমের কলিজার রক্তক্ষরণ একধাপ বাড়িয়ে দিয়েছে। বিশ্ব শান্তি, মানবাধিকার ও সাম্য-মৈত্রী রক্ষার গুরু দায়িত্বে নিয়োজিত প্রধান ব্যক্তির এহেন একপেশে আচরণ খুবই দুঃখজনক ও পক্ষপাত দুষ্ট। প্রসঙ্গত তিনি উল্লেখ করেন- জেরুজালেম নগরীতে মুসলমানদের প্রথম ক্বিবলা বাইতুল মাকদ্বাস অবস্থিত। পবিত্র মিরাজের স্মৃতি বিজরিত এ পবিত্র ভূমি হযরত ওমর (রাঃ) এর শাসনামল থেকে মুসলমানদের করায়ত্বে বিদ্যমান। এটাকে কেন্দ্র করে শত শত বছরের ক্রুসেডও যে কাজটি করতে পারেনি। এখন তা গায়ের জোরে মুসলমানদের উপর চাপিয়ে দেয়া নিতান্তই অন্যায় ও বোকামী। এতে মুসলমানদের কলিজার রক্তক্ষরণে সংঘাত দ্বন্দ্ব ও যুদ্ধ উস্কানি পাবে। বিশ্ব শান্তি উরে যাবে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রর বাস্তবায়ন স্বপ্নই থেকে যাবে। তাই তিনি সমগ্র মুসলিম মিল্লাত সহ শান্তিকামী রাষ্ট্র নায়ক ও জনতাকে মুসলমানদের ন্যায্য দাবী জেরুজালেমকে রাজধানি করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র বাস্তবায়নের দাবীতে সোচ্চার হবার আহবান জানান।
ফিলিস্তিনী মুসলমানদের বিজয়ের লক্ষ্যে গত ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার বাদ জোহর শাহজালাল (রহঃ) ৩৬০ আউলিয়া লতিফিয়া হাফিজিয়া মাদ্রাসা উপশহর সিলেটে খতমে কোরাআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্টান শেষে বিশ্বের মুসলিম জাহানের শান্তি কামনা চেয়ে আল্লাহ পাকের কাছে দোয়া পরিচালনা করেন, হাফিজ মোঃ মাছুম আহমদ দুধরচকী।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.