সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বাদেজমার ক্যান্সার আক্রান্ত সিহাবের আর্থিক সহায়তা কামনা  » «   সেই বর্ণা মারা গেলেন  » «   কসকনকপুরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মদিন উদযাপন  » «   পাঠানচক প্রবাসী জনকল্যাণ সংস্থার বৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান  » «   আনজুমানে আল ইসলাহ ফ্রান্সের উদ্যোগে আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (রহঃ) এর ঈছালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত  » «   জকিগঞ্জ ঐক্য পরিষদ ফ্রান্সের ৪র্থ বর্ষপূর্তি ও দ্বিবার্ষিক কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন:  » «   ঈসালে সাওয়াব মাহফিলে আল্লামা ইমাদ উদ্দিন ফুলতলী ; বিপন্ন মানুষের সেবায় এগিয়ে আসুন  » «   আল্লামা ফুলতলী ছাহেব (র.)’র ১০ম ইন্তেকাল বার্ষিকী আজ:: প্রস্তুত জকিগঞ্জে ঐতিহাসিক বালাই হাওর  » «   ছেলে হত্যার বিচার চান সালমানের মা বাবা  » «   জকিগঞ্জে রয়েল ট্রাভেলস এর উদ্বোধন  » «  

জাফলংয়ে মাটি ধসে নিহত ৪

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে পাথর উত্তোলনের সময় গর্তে মাটি চাপায় এক নারীসহ ৪ পাথর শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৩ জন।

মঙ্গলবার বিকেল ৫টায় জাফলংয়ের মন্দিরের জুম এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজনের নাম নূর মিয়া (৫০) । তিনি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার মিরপুর গ্রামের মফিজ উল্লাহর ছেলে। সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাকিদের পরিচয় জানা সম্ভব হয়নি। এ ঘটনায় আহতরা হলেন সাদেক মিয়া, হেলাল মিয়া, মিজানুর রহমান।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জাফলংয়ের মন্দিরের জুম এলাকায় পাথর খেকো একটি চক্র অবৈধপন্থায় পাথর উত্তোলন করে আসছিল। এরই ধারাবাহিকতায় আজ বিকেলে পাথর উত্তোলনের সময় হঠাৎ ধসে মাটি চাপা পড়েন ৭ জন। এসময় ঘটনাস্থলেই এক নারীসহ ৪ শ্রমিক নিহত ও ৩ জন আহত হন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

ঘটনার খবর পেয়ে গোয়াইনঘাটের থানা পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় লোকজনের সহায়তায় নিহতদের লাশ উদ্ধার করে। সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি।

দুর্ঘটনার খবর পেয়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি বলেন, ‘নারীসহ ৪ শ্রমিক নিহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অবৈধভাবে পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে। ’ এ ঘটনায় গর্তের মালিকদের আটক করে দ্রুত আইনের আওতায় আনার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

গোয়াইনঘাট সার্কেল এএসপি মতিয়ার রহমান ৪ শ্রমিক নিহত হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করা হয়েছে। কোয়ারির মালিককে পুলিশ খুঁজছে বলেও তিনি জানান। তিনি বলেন, এর আগে মাটি চাপায় চম্পা রানী দাস নামের এক কিশোরী নিহতের ঘটনায় গর্ত মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। ওই মামলায় হাজিরা দিতে গেলে আজ মঙ্গলবার সাত্তার নামক একজনকে আদালত জেল হাজতে পাঠিয়েছে। মামলার অন্য আসামিদের আটক করতে পুলিশের পৃথক দুটি দল অভিযান অব্যাহত রেখেছে বলেও তিনি জানান।

প্রসঙ্গত, গত বছরের ১৩ নভেম্বর একই গর্তে মাটি চাপায় নিহত হন চম্পা দাশ নামের এক কিশোরী শ্রমিক। তারপরও সেখানে থামেনি পাথর খেকোদের দৌরাত্ম্য।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.