বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
শিরোনাম
বৃহস্পতিবার ত্রাণ নিয়ে জকিগঞ্জ থেকে টেকনাফ যাত্রা  » «   জকিগঞ্জ-শেওলা-সিলেট সড়কে গাছ রোপন করবে সেতুবন্ধন  » «   আলোর ঝলক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ সময় ৭অক্টোবর  » «   জকিগঞ্জ এসোসিয়েশনের পক্ষ থেকে অসহায় রোহিঙ্গাদেরকে সহায়তা প্রদান  » «   ঢাবি ভর্তি মেধা তালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   জকিগঞ্জের ইউএনও এবং এ্যাসিল্যান্ডকে সেতুবন্ধনের বিদায় সংবর্ধনা  » «   জকিগঞ্জের ইউএনও এবং এসিল্যান্ড বদলী  » «   শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের ২য় সাময়িক পরিক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরিক্ষার মেধাতালিকায় জকিগঞ্জের ফখরুল  » «   পিল্লাকান্দির আব্দুস ছালাম চৌধুরী অসুস্থ; দোয়া কামনা  » «  

জরাজীর্ণ ভবনের সোনাপুর সর. প্রাথ. বিদ্যালয় এখনো অনেকটা পানি বন্দি!

 মারুফ আহমেদ সুমন: জকিগঞ্জের ৩ নং কাজলশার ইউনিয়নে অবস্থিত সোনাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়। ভাটি অঞ্চলে অবস্থিত এ বিদ্যালয়টির যাতায়াত এর রাস্তা বেশ ভোগান্তির। সড়কের বাজার হয়ে মাথারগ্রাম পয়েন্ট থেকে পুর্ব দিকে কাচা রাস্তায় প্রায় দুই কিলোমিটার পুর্ব দিকে এ বিদ্যালয় তথা সোনাপুর গ্রামের অবস্থান। বৃষ্টিপাত বেশি পরিমানে হলে প্রায়ই রাস্তাটি ডুবে যায় আর রাস্তা হয়ে উঠে কর্দমাক্ত। সাধারণ জনগণের চলাচলে বরাবর এর কষ্ট অনেকগুণ বেড়ে যায়।

সাম্প্রতিক বন্যায় জকিগঞ্জ এর কিছু প্রতিষ্টান বন্ধ হলেও অল্প দিনের ব্যবধানে তা বন্যামুক্ত হয়। আজ কাদা ও পানি ভেঙ্গে বিদ্যালয়ে গেলে দেখা যায়  সোনাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কোন ছাত্র ছাত্রী আসেনি। স্কুলের প্রবেশ পথ আজও পানির নীচে। স্কুলে আসার অধিকাংশ রাস্তার ভিন্ন স্থান পানির নীচে থাকায় ছাত্ররা আসতে পারছে না। অবহেলিত এ স্কুলের দিকে ও গ্রামের দিকে তাকালে মনে হয় যেন এটা আজকের বাংলাদেশ নয়। এখনো সরকারি একটি প্রতিষ্টান এতো অবহেলিত কেন তা কল্পনাতীত। শিশু শ্রেণী সহ স্কুলে ৬ টি শ্রেনী ও অফিসের জন্য আছে মাত্র ৩ টা কক্ষ। যেখানে নুন্যতম ৭ টি কক্ষ প্রয়োজন। তাছাড়া স্কুলের ছাত্র ছাত্রীর তুলনায় ডেক্স বেঞ্চও অপ্রতুল। যেগুলো আছে সেগুলো ও জরাজীর্ণ।

এই যুগে এসে একটা সরকারী শিক্ষা প্রতিষ্টান এভাবে অবহেলার স্বীকার হবে তা ভাবতেও অবাক লাগে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং উপজেলার নেতৃবৃন্দের সু-দৃষ্টি বিদ্যালয়টির জন্য খুব জরুরী। মাথারগ্রাম থেকে সোনাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তাটি সংস্কার এবং পাকা সড়কে উন্নীত করা এলাকাবাসীর যৌক্তিক দাবী। তার সাথে বিদ্যালয়ের ভবন নির্মাণে কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা না নিলে বিদ্যালয়ের পাঠদানে প্রতিবন্ধকতা থেকেই যাবে।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Tags: ,

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.