বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
শিরোনাম
২২টি গ্রামে বৃহত্তর ইছামতি কালিগঞ্জ প্রবাসী কল্যাণ সংস্থা’র ঈদ সামগ্রী বিতরণ  » «   সোনাপুর-সুপ্রাকান্দি ডেভল্যাপমেন্ট সোসাইটির ঈদ সামগ্রী বিতরণ  » «   কাতারে জকিগঞ্জের আব্দুল মুহিম মিনুর মৃত্যু  » «   জকিগঞ্জে ১৩০বোতল অফিসার চয়েজসহ মাদক ব্যবসায়ী আটক  » «   শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ সম্পন্ন  » «   বৃহত্তর আটগ্রাম প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের ঈদ সামগ্রী বিতরণ  » «   প্রতিবন্ধী ও দরিদ্রদের মধ্যে স্পেন প্রবাসী মাসহুদের ইফতার  » «   ইউএনও শহীদুল হকের ইন্তেকালে এইচটিএ সেবা ফাউন্ডেশনের শোক  » «   জকিগঞ্জে এমপি প্রার্থী এম জাকির হোসাইনের সমর্থনে ইফতার  » «   জকিগঞ্জের সাবেক ইউএনও শহীদুল হকের দাফন  » «  

জকিগঞ্জ সদর ইউপির বাজেট সভা বয়কট……

জকিগঞ্জ সদর ইউনিয়নের ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট অনুষ্ঠান বয়কট করেছেন কয়েকজন ইউপি সদস্য। গোপনে বাজেট অনুষ্ঠানের আয়োজন করার কারণে বাজেট অনুষ্ঠান বয়কট করেছেন বলে দাবী করছেন বয়কটকারী সদস্যরা।

জানাগেছে মঙ্গলবার জকিগঞ্জ সদর ইউপির উন্মুক্ত বাজেট অনুষ্ঠানের কথা ছিলো কিন্তু বাজেট অনুষ্ঠানে কোন নাগরিককে দাওয়াত না করায় কয়েকজন ইউপি সদস্য বাজেট অনুষ্ঠান থেকে বেরিয়ে যান। পরে বাজেট অনুষ্ঠান স্থগিত করা হয়। বুধবার স্থগিত বাজেট অনুষ্ঠান ইউপি পরিষদের মিলানায়তন কক্ষে দুজন ইউপি সদস্যর অনুপস্থিতিতে করা হয়। সাধারণ নাগরিকদেরকেও বাজেট অনুষ্ঠানে জানানো হয়নি। এ নিয়ে সাধারণ মানুষের মনে ক্ষোভ দেখা দিয়েছে। জকিগঞ্জ ইউনিয়ন পরিষদের বাজেট নিয়ে নানা প্রশ্ন উঠছে।

ইউপি সদস্য আব্দুল মুকিত জানিয়েছেন, আমাদেরকে না জানিয়ে গোপনে ২০১৮-১৯ অর্থ বছরের বাজেট অনুষ্ঠান করা হয়েছে। এই বাজেট অনুষ্ঠান ৪ জন ইউপি সদস্য বয়কট করেছি। এটা কোন উন্মুক্ত বাজেট অনুষ্ঠান নয়। সাধারণ জনগন এই বাজেটের কথা জানে না। সাধারণ জনগনের উপস্থিতি ছাড়া উন্মুক্ত বাজেট অনুষ্ঠান হতে পারেনা।

ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আজিজুর রহমান জানান, উন্মুক্ত বাজেট না করে ৪/৫ জন লোক নিয়ে ইউনিয়নে বাজেট অনুষ্ঠান করা হয়েছে। জনগনের কোন মতামত নেয়া হয়নি। ইউপি সচিবের আয়োজিত জনবিচ্ছিন্ন এই বাজেট অনুষ্ঠানকে আমরা বয়কট করেছি। এমন বাজাটে জনগনের আশার প্রতিফলন ঘটবেনা।

এ ব্যাপারে ইউপি সচিব আব্দুল্লাহ মঙ্গলবারে বাজেট অনুষ্ঠান স্থগিত হওয়ার কথা স্বীকার করে বলেন, বুধবারে উন্মুক্ত বাজেট অনুষ্ঠান করা হয়েছে। অনুষ্ঠানে একটি ব্যানার ছিলো, সেই ব্যানারে লেখা ছিলো উন্মুক্ত বাজেট অনুষ্ঠান। এরপরও উন্মুক্ত বাজেট অনুষ্ঠান হয়নি বলে যারা বলেছেন তা ঠিক নয়। বয়কটকারী ইউপি সদস্যদেরকে বাজেট অনুষ্ঠানে দাওয়াত দেয়ার পরও তারা অনুষ্ঠানে আসেন নাই।

ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, বাজেট অনুষ্ঠানে কথা কাটাকাটি করে দুজন ইউপি সদস্য চলে গেছেন। ইউপি সদস্যরা বাজেট অনুষ্ঠান বয়কট করেন নাই বলে তিনি দাবী করেছেন। রামদ্বান মাসের কারণে সাধারণ লোকজনকে বাজেট অনুষ্ঠানের কথা জানানো হয়নি বলে তিনি জানিয়েছেন।

আপনার মতামত প্রদান করুন

টি মন্তব্য

Insurance Loans Mortgage

সর্বশেষ সংবাদ

Developed by:

.